Chetak Electric Scooter: ভারতের আরও তিনটি শহরে শুরু হল বাজাজ অটোর চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং

এবার মাইসোর, ম্যাঙ্গালোর এবং ঔরঙ্গাবাদে শুরু হল চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং। ২২ জুলাই থেকে শুরু হয়েছে বাজাজ অটোর এই ই-স্কুটারের প্রিবুকিং। 

  • Publish Date - 4:53 pm, Thu, 22 July 21 Edited By: Sohini chakrabarty
Chetak Electric Scooter: ভারতের আরও তিনটি শহরে শুরু হল বাজাজ অটোর চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং
মাইসোর, ম্যাঙ্গালোর এবং ঔরঙ্গাবাদে শুরু হল চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং।

ভারতের বিভিন্ন শহরে বাজাজ অটোর জনপ্রিয় চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং শুরু হয়েছে। এবার আরও তিনটি শহরের চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং শুরু করেছে বাজাজ অটো। ভারতের বিভিন্ন বড় শহরে নিজেদের ব্যবসা আরও ছড়িয়ে ভিত শক্ত করতে চাইছে এই অটোমোবাইল সংস্থা। আর এমনিতেও এখন দেশে ইলেকট্রিক ভেহিকেল বিশেষ করে ই-স্কুটারের চাহিদা বাড়ছে। সেই কথা মাথায় রেখেই এবার মাইসোর, ম্যাঙ্গালোর এবং ঔরঙ্গাবাদে শুরু হল চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং। ২২ জুলাই থেকে শুরু হয়েছে বাজাজ অটোর এই ই-স্কুটারের প্রিবুকিং।

জানা গিয়েছে, আগ্রহী গ্রাহকরা মাত্র দু’হাজার টাকার বিনিময়ে চেতক ইলেকট্রিক স্কুটারের জন্য প্রিবুকিং করতে পারবেন। উল্লেখ্য, গত সপ্তাহেই নাগপুরে লঞ্চ হয়েছে চেতক ই-স্কুটার। এরপরই আরও তিনটি নতুন শহরে এই ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং শুরু করার কথা ভেবেছে সংস্থা। গত এপ্রিল মাসে চেন্নাই এবং হায়দরাবাদ, দক্ষিণ ভারতের এই দুই মেট্রোপলিটান শহরে লঞ্চ হয়েছিল বাজাজ অটোর চেতক ই-স্কুটার। পুণের অটোমোবাইল সংস্থার লক্ষ্য ২০২২ সালের মধ্যে দেশের ২২টি শহরে চেতক ইলেকট্রিক স্কুটার লঞ্চ করা।

বিশেষজ্ঞরা বলছেন, ভারতের ইলেকট্রিক দু’চাকার যানের বাজারে টিভিএস iQube এবং Ather 450X, এই দুই ব্যাটারি পাওয়ার স্কুটারকে বেশ ভাল টক্কর দেবে বাজাজ অটোর চেতক ই-স্কুটার। এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে ৩.৮kW মোটর। এই মোটরের সাহায্যে একটি নন রিমুভেবল লিথিয়াম-আয়ন ব্যাটারি থেকে ৩kWh শক্তি উৎপন্ন হয়। এই ই-স্কুটারের সর্বোচ্চ গতিবেগ ৭০ কিলোমিটার/প্রতি ঘণ্টা। একবার চার্জে ৯৫ কিলোমিটার সফর করা সম্ভব। তবে এই সফরের পরিমাণ চেতক ইলেকট্রিক স্কুটারের স্পোর্ট এবং ইকো মোডের উপর নির্ভর করে। সাধারণত বাড়িতে যে চিরাচরিত ৫এ পাওয়ার সকেট থাকে, সেখানেই এই ই-স্কুটার চার্জ দেওয়া সম্ভব।

বাজাজ অটোর চেতক ইলেকট্রিক স্কুটারে রয়েছে পুরোপুরি এলইডি লাইটিং। সেই সঙ্গে রয়েছে ব্লুটুথ এনাবেল ইন্সট্রুমেন্ট কনসোল, illuminated switchgear এবং স্মার্টফোন অ্যাপের বিভিন্ন ফাংশনালিটি। Urbane এবং Premium, এই দুই ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে চেতক ই-স্কুটার। Urbane ভ্যারিয়েন্টের দাম ১.৪২ লক্ষ টাকা (এক্স শোরুম পুণে) এবং প্রিমিয়াম ভ্যারিয়েন্টের দাম ১.৪৪ লক্ষ টাকা (এক্স শোরুম পুণে)।

Click on your DTH Provider to Add TV9 Bangla