Hero Glamour Xtec: ভারতে লঞ্চ হয়েছে হিরো মোটোরকর্পের গ্ল্যামার সিরিজের নতুন বাইক, দাম কত?

গ্ল্যামার Xtec বাইকে রয়েছে নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এর মধ্যে রয়েছে রিয়েল টাইম মাইলেজ, গিয়ার পোজিশন ইন্ডিকেটর, ইকো মোড এবং একটি tacho মিটার।

Hero Glamour Xtec: ভারতে লঞ্চ হয়েছে হিরো মোটোরকর্পের গ্ল্যামার সিরিজের নতুন বাইক, দাম কত?
হিরো গ্ল্যামার Xtec বাইকে রয়েছে BS6 compliant ১২৫ সিসি- র সিঙ্গল সিলিন্ডার মোটর।

ভারতে লঞ্চ হয়েছে হিরো মোটোরকর্পের নতুন বাইক গ্ল্যামার Xtec। এই বাইকের drum brake মডেলের দাম ৭৮,৯০০ টাকা। অন্যদিকে, disc brake মডেলের দাম ৮৩,৫০০ টাকা। দু’ক্ষেত্রেই বাইকের দাম এক্স শোরুম দিল্লি হিসেবে ধার্য হয়েছে। উল্লেখ্য, স্ট্যান্ডার্ড গ্ল্যামার বাইকের দাম শুরু হয় ৭৪,৯০০ টাকা থেকে। এই সিরিজে ৮০,৫০০ টাকা পর্যন্ত বাইক রয়েছে। নিঃসন্দেহে গ্ল্যামার Xtec স্ট্যান্ডার্ড গ্ল্যামার মডেলের তুলনায় অনেক উন্নত ও আধুনিক মডেল। এখানে রয়েছে টপ স্পেসিফিকেশন। আর সেই জন্যই বেস ভ্যারিয়েন্টের তুলনায় গ্ল্যামার Xtec বাইকের দাম কিছুটা বেশি। স্ট্যান্ডার্ড গ্ল্যামার মডেলের থেকে আলাদা রঙের অপশনও রয়েছে হিরো মোটোরকর্পের নতুন Xtec বাইকে।

জানা গিয়েছে, গ্ল্যামার Xtec বাইকে যুক্ত হয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি, টার্ন-বাই-টার্ন নেভিগেশন (গুগল ম্যাপ কানেক্টিভিটর সাহায্যে), ইউএসবি চার্জার, ব্যাঙ্ক অ্যাঙ্গেল সেনসর এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ। এছাড়াও সংস্থার তরফে জানানো হয়েছে গ্ল্যামার Xtec বাইকে রয়েছে ‘এক্স’ ফ্যাক্টর। এই বাইকে রয়েছে ফার্স্ট-ইন-ক্লাস ফিচার। সেই তালিকায় রয়েছে এলইডি হেডল্যাম্প এবং ব্লুটুথ কানেক্টিভিটির সাহায্যে টার্ন-বাই-টার্ন নেভিগেশন। তরুণ প্রজন্মের জন্য বাইকের এই দু’টি ফিচারই খুব প্রয়োজনীয় এবং জনপ্রিয়ও বটে। হিরো মোটোরকর্পের দাবি, সাধ্যের দামের মধ্যে অত্যাধুনিক এবং উন্নত ফিচার এবং সুরক্ষা ও নিরাপত্তা দেওয়ার কথা ভেবে তরুণ প্রজন্মের জন্য এই বাইক তৈরি হয়েছে।

গ্ল্যামার Xtec বাইকে রয়েছে নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এর মধ্যে রয়েছে রিয়েল টাইম মাইলেজ, গিয়ার পোজিশন ইন্ডিকেটর, ইকো মোড এবং একটি tacho মিটার। হিরো মোটরকর্প জানিয়েছে, এই প্রথম তাদের বাইকে যুক্ত হয়েছে ব্যাঙ্ক অ্যাঙ্গেল সেনসর এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ— এই দু’টি ফিচার। বাইকের হেডলাইটেও পরিবর্তন এসেছে। বর্তমানে এলইডি হেডলাইট লাগানো হয়েছে গ্ল্যামার Xtec বাইকে। আগের তুলনায় অন্তত ৩৪ শতাংশ ভাল এবং স্পষ্ট দৃশ্যমানতা এসেছে নতুন বাইকে। গ্ল্যামার Xtec বাইকে রয়েছে BS6 compliant ১২৫ সিসি- র সিঙ্গল সিলিন্ডার মোটর। এর সাহায্যে ১০.৭ bhp (৭৫০০ rpm) এবং ১০.৬ Nm (৬০০০ rpm) শক্তি উৎপন্ন হয়। এছাড়াও এই বাইকে রয়েছে স্পেশ্যাল i3s (idle start-stop system) ফিচার।

আরও পড়ুন- Ola Electric Scooter: ভারতে কী কী রঙে লঞ্চ হতে পারে ওলার ইলেকট্রিক স্কুটার?

Click on your DTH Provider to Add TV9 Bangla