Ola Electric Scooter: ভারতে কী কী রঙে লঞ্চ হতে পারে ওলার ইলেকট্রিক স্কুটার?

বুকিং শুরুর পরেই রেকর্ড গড়েছে ওলা। ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়েছে।

Ola Electric Scooter: ভারতে কী কী রঙে লঞ্চ হতে পারে ওলার ইলেকট্রিক স্কুটার?
কী কী রঙে পাওয়া যাবে ওলার ইলেকট্রিক স্কুটার?

জুলাই মাসের শেষেই সম্ভবত ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে নেদারল্যান্ডের সংস্থা ওলার তৈরি ইলেকট্রিক স্কুটার। লঞ্চের আগেই প্রকাশ্যে এল এই ই-স্কুটারের এক্সটিরিয়র বা বাইরের রঙ। জানা গিয়েছে, বেশ অনেকগুলো রঙেই ভারতে লঞ্চ হবে ওলার স্কুটার। এখনও পর্যন্ত জানা গিয়েছে, কালো, গোলাপি, হাল্কা নীল এবং সাদা— এই চারটি রঙে ভারতে আসতে চলেছে ওলার ইলেকট্রিক স্কুটার। ইতিমধ্যেই এই ই-স্কুটারের বিভিন্ন টিজার প্রকাশ্যে এসেছে। সেই সঙ্গে জানা গিয়েছে এই ইলেকট্রিক স্কুটারের বেশ কিছু ফিচার।

ওলা সংস্থার দাবি, এই স্কুটারে ০ থেকে ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ১৮ মিনিট। আর এই পরিমাণ চার্জে ৭৫ কিলোমিটার পর্যন্ত সফর করা সম্ভব বলে জানিয়েছে ওলা সংস্থা। সেই সঙ্গে তারা এও জানিয়েছে যে, ই-স্কুটারে পুরো চার্জ অর্থাৎ ১০০ শতাংশ চার্জ থাকলে ১৫০ কিলোমিটার সফর করা যাবে। ইতিমধ্যেই ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং শুরু হয়েছে। মাত্র ৪৯৯ টাকার বিনিময়ে অনলাইনে ই-স্কুটার প্রিবুক করতে পারবেন ইউজাররা। এই টাকা ফেরতযোগ্য। এখন যাঁরা ইলেকট্রিক স্কুটার বুক করছেন, তাঁরা আগে ডেলিভারি পাবেন বলে জানিয়েছে নির্মাণ সংস্থা। বিশেষজ্ঞদের একাংশের অনুমান, Ather 450X এবং TVS iQube বাইকের সঙ্গে বাজারে জোরদার পাল্লা দেবে ওলার ইলেকট্রিক স্কুটার।

বুকিং শুরুর পরেই রেকর্ড গড়েছে ওলা। ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়েছে। উল্লেখ্য, বৃহস্পতিবার ১৫ জুলাই নেদারল্যান্ডের সংস্থা ওলা- র ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতে। উল্লেখ্য, ২০২১ সাল অর্থাৎ চলতি বছর জানুয়ারি থেকে জুন মাসের মধ্যে ভারতে প্রায় ৩০ হাজার ইউনিট ইলেকট্রিক টু-হুইলার বা দু’যাকার যান বিক্রি হয়েছে। ওলা সংস্থার অনুমান, দেশে আগে থেকে ই-স্কুটারের জন্য চাহিদা রয়েছে। তার মধ্যেই ওলার ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হওয়ায় ২৪ ঘণ্টার মধ্যেই এই ব্যাপক সাড়া পাওয়া গিয়েছে। তাছাড়া মাত্র ৪৯৯ টাকায় প্রি-বুকিং করা যাচ্ছে এবং পুরো টাকাটাই রিফান্ডেবল— এইসব সুবিধাও ওলার ইলেকট্রিক স্কুটারের চাহিদা এক ধাক্কায় অনেকটা বাড়িয়ে দিয়েছে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন- আগামী বছরে বাজার কাঁপাতে আসছে টিভিএসের Creon ই-স্কুটার

Click on your DTH Provider to Add TV9 Bangla