আগামী বছরে বাজার কাঁপাতে আসছে টিভিএসের Creon ই-স্কুটার

ক্রমবর্ধমান জ্বালানির দাম নির্মাতারা গ্রাহকদের আকর্ষণ করার জন্য বিভিন্ন উপায়ে চিন্তাভাবনা করেছে। বৈদ্যুতিক গতিশীলতার দিকে রূপান্তর অবশ্যই অনিবার্য

আগামী বছরে বাজার কাঁপাতে আসছে টিভিএসের Creon ই-স্কুটার
টিভিএসের Creon ই-স্কুটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 4:08 PM

সাম্প্রতিক এক সাক্ষাত্কারে টিভিএস মোটর সংস্থার যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক সুদর্শন ভেনু বলেছিলেন যে তাঁর ব্র্যান্ড আগামী দুই বছরে বিভিন্ন বিভাগে আধ ডজনেরও বেশি বৈদ্যুতিক যানবাহন চালুর পরিকল্পনা করছে। সেই মতো চলছে প্রস্ততিও।ক্রমবর্ধমান জ্বালানির দাম নির্মাতারা গ্রাহকদের আকর্ষণ করার জন্য বিভিন্ন উপায়ে চিন্তাভাবনা করেছে। বৈদ্যুতিক গতিশীলতার দিকে রূপান্তর অবশ্যই অনিবার্য এবং এটি নির্ভর করে মোটরগাড়ি শিল্প কতটা ভালভাবে এই অবস্থার সঙ্গে খাপ খায়।

বুকিং শুরুর পরেই রেকর্ড গড়েছে ওলা। ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়েছে। তাই দেশীয় বাজারে আইকিউব (iQube) বৈদ্যুতিক স্কুটার বিক্রি করে এবং এটি বাজাজ চেতক এবং অ্যাথার ৪৫০ এক্স এর সঙ্গে প্রতিদ্বন্দ্বী হতে পারে।

টিভিএস ক্রিওনের ডিজাইন এবং প্রযুক্তির ক্ষেত্রে অভিনব পদ্ধতির জন্য শো-দর্শকদের আকর্ষণ করেছে। এটি দীর্ঘদিন ধরে একটি রোড-ভার্শন সংস্করণ তৈরি করবে বলে আশা করা হচ্ছে। এটি ২০২২ সালে বাজারে আসবে বলে জানা গিয়েছে। রয়েছে উন্নত সংযুক্ত বৈশিষ্ট্য, ১২ কিলোওয়াট শক্তি উত্পাদন করতে সক্ষম লি-আয়ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ক্রেওনকে দাবি করা হয়েছিল যে মাত্র ৫.১ সেকেন্ডের মধ্যে শূন্য থেকে ৯৬ মাইল প্রতি ঘন্টা পৌঁছে যাবে। একবার চার্জে ৮০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম এই ই-স্কুটার ফের একবার একঘন্টা চার্জ দিলে ৮০ শতাংশ ব্যাটারি চার্জ়ড হয়ে যাবে। তবে এটি আইকিউবের চেয়ে বেশি দামের আশা করা হচ্ছে।