লঞ্চের এক বছরের মধ্যেই Apex Legends Mobile বন্ধ হতে চলল, টাকা ফেরত পাবেন না প্লেয়াররা

Apex Legends-এর ডিস্ট্রিবিউটার EA এবং ডেভেলপার Respawn ঘোষণা করেছে, টাইটেলটির মোবাইল ভার্সন বন্ধ হয়ে যাবে চলতি বছরের মে মাস থেকেই। তবে মোবাইল ভার্সনটি বন্ধ হয়ে গেলেও Apex Legends PC ভার্সনটি এখনও ডাউনলোড করতে পারবেন কাস্টমাররা।

লঞ্চের এক বছরের মধ্যেই Apex Legends Mobile বন্ধ হতে চলল, টাকা ফেরত পাবেন না প্লেয়াররা
অ্যাপেক্স লেজেন্ডসের মোবাইল ভার্সন বন্ধ হয়ে যাচ্ছে।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 2:26 PM

Apex Legends Mobile এক বছর আগে লঞ্চ হয়েছিল। বছর ঘুরতে না ঘুরতেই Apex Legends-এর মোবাইল ভার্সন বন্ধের ঘোষণা করা হল। অ্যাপেক্স লেজেন্ডের ডিস্ট্রিবিউটার EA এবং ডেভেলপার Respawn ঘোষণা করেছে, টাইটেলটির মোবাইল ভার্সন বন্ধ হয়ে যাবে চলতি বছরের মে মাস থেকেই। বহু টেক কোম্পানি এখন ভয়ঙ্কর ক্ষতির সম্মুখীন হয়েছে। খরচ কমাতে টেক কোম্পানিগুলির কেউ কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে, কেউ আবার পরিষেবা বন্ধ করে দিচ্ছে। ঠিক Google যেমনটা করেছে, তার Stadia পরিষেবা বন্ধ করে। তবে মোবাইল ভার্সনটি বন্ধ হয়ে গেলেও Apex Legends PC ভার্সনটি এখনও ডাউনলোড করতে পারবেন কাস্টমাররা। Steam থেকে এই গেমটি ডাউনলোড করা যাবে। পাশাপাশি তার কন্সোল ভার্সনটিও চালু থাকবে।

একটি ব্লগ পোস্টে EA লিখছে, প্লেয়াররা গেমটিতে তাদের ভার্চুয়াল কারেন্সি ব্যবহার করতে পারবেন ইন-অ্যাপ গিয়ার কেনার জন্য। তবে তা ফেত দেবে না সংস্থাটি। 1 মে থেকে সংস্থাটি বিশ্বের বিভিন্ন প্রান্তে Apex Legends-এর মোবাইল প্ল্যাটফর্ম থেকে সমস্ত ক্রিয়াকলাপ বন্ধ করবে। সংস্থাটি দাবি করেছে, “অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল আর খেলতে পারবেন না কেউ।” ব্লগ পোস্টে বলা হয়েছে যে, প্লেয়াররা তাদের অবশিষ্ট ভার্চুয়াল মানি বা সিন্ডিকেট গোল্ডের জন্য কোনও টাকা ফেরত পাবেন না এবং অন্যান্য জিনিসপত্র ফেরতের জন্য তাঁদের গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরের মতো প্ল্যাটফর্মগুলির সঙ্গে যোগাযোগ করতে হবে।

এদিকে গেমের ডেভেলাপর Respawn দাবি করছে, “প্লেয়ারদের নতুন গেমের সুযোগ তৈরি করতে আমরা সদা তৎপর।” যদিও ভবিষ্যতে তারা প্লেয়ারদের জন্য কোনও মোবাইল ভিত্তিক গেম নিয়ে আসবে কি না, সে বিষয়ে কিছু জানায়নি। তবে এখন এই অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল বন্ধ হয়ে যাওয়ার ফলে ভারতে বাজারে হাতে গোনা কয়েকটি ব্যাটল রয়্যাল-স্টাইল গেম থাকল। তার কারণ, দুই বছরের ব্যবধানে জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেম PUBG Mobile, BGMI, Garena Free Fire এবং Fornite ব্যান করা হয়েছে ভারতে। তবে প্লেয়াররা চাইলে এখন অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে Call Of Duty ডাউনলোড করতে পারবেন। এছাড়া আর একটি BGMI বিকল্প PUBG New State বা New State Mobile-ও এখন ডাউনলোড করে খেলতে পারবেন প্লেয়াররা।

সম্প্রতি পুণের গেমিং কোম্পানি SuperGaming তাদের আসন্ন ব্যাটল রয়্যাল স্টাইল টাইটেল Indus Battle Royale-এর জন্য প্রি-রেজিস্ট্রেশন শুরু করেছে। কবে নাগাদ গেমটি লঞ্চ করবে, সে বিষয়ে নিশ্চিত কোনও তথ্য মেলেনি। তবে গেমের ক্রিয়েটররা জানিয়েছেন, ভারতীয় সংস্কৃতি এবং পুরাণের গল্পের মিশেলে তৈরি করা হয়েছে গেমটি। গেমপ্লে ট্রেলার এবং আগের কিছু ছবি থেকে গেমের একাধিক চরিত্র এবং পরিবেশ Apex Legends-এর সঙ্গে অনেকাংশেই মিলে যাচ্ছে। এখন এই টাইটেলটি ভারতে লঞ্চ হলেই দেশের গেমিং মার্কেটে BGMI, PUBG Mobile-এর শূন্যস্থান পূরণ করবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।