ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: এখনও পর্যন্ত এই গেমের সম্পর্কে কী কী জানা গিয়েছে…

১৮ বছরের কম বয়সীদের ক্ষেত্রে এই গেম খেলার জন্য একাধিক শর্ত রয়েছে। দিনে ৩ ঘণ্টার বেশি তারা গেম খেলতে পারবে না। অতি অবশ্যই অভিভাবক অর্থাৎ মা-বাবার অনুমতি প্রয়োজন। 

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: এখনও পর্যন্ত এই গেমের সম্পর্কে কী কী জানা গিয়েছে...
১৮ মে থেকে শুরু হয়েছে প্রি-রেজিস্ট্রেশন।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া… এই নামেই ভারতে আসছে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন নির্মিত নতুন ভিডিয়ো গেম। অনেকেই বলছেন, নাম বদলে পাবজি মোবাইল ইন্ডিয়াই আবার ভারতে ফিরছে। এই প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে ক্র্যাফটন কর্তৃপক্ষ কিছু না জানালেও, তাঁরা বলেছেন পাবজি মোবাইল ইন্ডিয়ার সঙ্গে নতুন গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার সঙ্গে বেশ কিছু মিল রয়েছে। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম কেবলমাত্র ভারতেই খেলা যাবে। ১৮ বছরের কম বয়সীদের ক্ষেত্রে এই গেম খেলার জন্য একাধিক শর্ত রয়েছে। দিনে ৩ ঘণ্টার বেশি তারা গেম খেলতে পারবে না। অতি অবশ্যই অভিভাবক অর্থাৎ মা-বাবার অনুমতি প্রয়োজন।

ইতিমধ্যেই, গত ১৮ মে থেকে গুগল প্লে স্টোর থেকে অ্যানড্রয়েড ডিভাইসের জন্য প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। রেজিস্ট্রেশনের সংখ্যা ২ কোটি পেরিয়েছে কয়েকদিন হল। আইওএস ডিভাইসের জন্য এই গেম কবে লঞ্চ হবে কিংবা প্রি-রেজিস্ট্রেশন কবে শুরু হতে পারে, সে ব্যাপারে কিছু জানা যায়নি। অন্যদিকে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম ভারতে কবে রিলিজ হবে, তার দিনক্ষণ নিয়েও জল্পনা শুরু হয়েছে। শোনা যাচ্ছে, সম্ভবত ১৮ জুন এই গেম রিলিজ হতে পারে। বিভিন্ন টিপস্টার সূত্রে একথা শোনা গিয়েছে। তাছাড়া ক্র্যাফটনের তরফেও বলা হয়েছিল, গেম লঞ্চের একমাস আগেই তারা প্রি-রেজিস্ট্রেশন শুরু করবে। তাই ১৮ মে প্রি-রেজিস্ট্রেশন শুরু হওয়ায় অনুমান করা হচ্ছে, হয়তো ১৮ জুন ভারতে এই গেম রিলিজ হতে পারে।

পাবজি মোবাইলের সঙ্গে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার কী কী মিল এখনও পর্যন্ত প্রকাশ্যে এসেছে?

১। পাবজি মোবাইলের জনপ্রিয় স্যানহক ম্যাপের সন্ধান পাওয়া গিয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে।

২। পাবজি মোবাইলেরই আর একটি জনপ্রিয় ম্যাপ Erangel- এর হদিশ পাওয়া গিয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে। তবে সামান্য হেরফের রয়েছে ম্যাপের নামে। নতুন গেমে যুক্ত হওয়া নতুন ম্যাপের নাম Erangle।

আরও পড়ুন- পাবজির UAZ Jeep এবার ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়াতেও! দেখুন ভাইরাল টিজারটি…

৩। পাবজি মোবাইল গেমের ব্যাটেল রয়্যাল ফিচারে ছিল একটি থ্রি-লেভেল ব্যাকপ্যাক। সেটাও থাকছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে। ইন-গেম আইটেম হিসেবে গেমারদের জন্য থাকতে চলেছে এই ব্যাকপ্যাক। ব্যাটেল রয়্যাল পর্যায়ের গেম খেলার জন্য এই ব্যাকপ্যাকে করেই বিভিন্ন জিনিসপত্র নিয়ে যাওয়ার সুযোগ পান গেমাররা।

৪। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে পাবজি মোবাইল গেমের ইউএজেড জিপের কথাও উল্লেখ করা হয়েছে।