Google Stadia: মানুষের মন জিততে ব্যর্থ, স্বীকার করে নিয়েই ক্লাউড গেমিং পরিষেবা স্ট্যাডিয়া বন্ধ করল গুগল

Google Stadia Shut Down News: সে ভাবে জনপ্রিয়তা অর্জন করতে পারেনি, গুগলের একমাত্র ক্লাউড গেমিং সার্ভিস স্ট্যাডিয়া। সেই পরিষেবাই চিরতরে বন্ধ করছে গুগল। তবে প্লেয়াররা 2023 সালের প্রথম দিক পর্যন্ত এই ক্লাউড গেমিং প্ল্যাটফর্মে গেম খেলে যেতে পারবেন।

Google Stadia: মানুষের মন জিততে ব্যর্থ, স্বীকার করে নিয়েই ক্লাউড গেমিং পরিষেবা স্ট্যাডিয়া বন্ধ করল গুগল
স্ট্যাডিয়া বন্ধ হচ্ছে চিরতরে। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 6:06 PM

Google Stadia Shut Down: প্রত্যাশা অনুযায়ী ট্র্যাকশন অর্জন করতে পারেনি। স্ট্যাডিয়া টিমের অনেক কর্মচারীকে কোম্পানির অন্যান্য অংশে পাঠিয়ে দেওয়া হবে বলেও সংস্থাটি জানিয়েছে। স্ট্যাডিয়ার ভাইস প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার ফিল হ্যারিসন বলেছেন, “আমরা আমাদের স্ট্যাডিয়া স্ট্রিমিং পরিষেবা বন্ধ করার কঠিন সিদ্ধান্ত নিয়েছি।” তবে কোম্পানির তরফে নিশ্চিত বার্তা দেওয়া হয়েছে, পরিষেবাটি খেলোয়াড়দের জন্য 18 জানুয়ারী, 2023 পর্যন্ত লাইভ থাকবে।

গুগল বলেছে, এটি গুগল প্লে স্টোরের মাধ্যমে কেনা সমস্ত স্ট্যাডিয়া হার্ডওয়্যারের পাশাপাশি স্ট্যাডিয়া স্টোর থেকে কেনা সমস্ত গেম এবং অ্যাড-অন সামগ্রী ফেরত দেবে। টেক জায়ান্টটি আশা করছে, এই অর্থ ফেরতগুলি জানুয়ারির মাঝামাঝি সময়ে সম্পন্ন হবে।

হ্যারিসন আরও যোগ করে বললেন, “গ্রাহকদের জন্য স্ট্রিমিং গেমের ক্ষেত্রে স্ট্যাডিয়ার দৃষ্টিভঙ্গি একটি শক্তিশালী প্রযুক্তিগত ভিত্তির উপর নির্মিত হলেও, এটি ব্যবহারকারীদের সঙ্গে আমাদের প্রত্যাশার আকর্ষণ অর্জন করেনি।”

তবে এখনও খেলোয়াড়দের তাদের গেম লাইব্রেরিতে অ্যাক্সেস থাকবে, পাশাপাশি 18 জানুয়ারি, 2023 পর্যন্ত তাঁরা স্ট্যাডিয়া থেকে গেম খেলতে পারবেন। অর্থাৎ সেই সময়কালের মধ্যেই গেমারদের ফাইনাল সেশনগুলি শেষ করে ফেলতে হবে।

গুগলের তরফে এই বিষয়ে বলা হচ্ছে, “আমরা আশা করি যে, 2023 সালের জানুয়ারির মাঝামাঝি সময়ে বেশিরভাগ রিফান্ড সম্পন্ন হবে।” টেক জায়ান্টটি আরও যোগ করে বলছে, নতুন সরঞ্জাম, প্রযুক্তি এবং প্ল্যাটফর্মগুলিতে বিনিয়োগ চালিয়ে যাবে যা ডেভেলপার, ইন্ডাস্ট্রির শেয়ার হোল্ডার, ক্লাউড গ্রাহক এবং নির্মাতাদের সাফল্যকে শক্তিশালী করে।

“আমরা টিমের গ্রাউন্ডব্রেকিং কাজের জন্য অত্যন্ত কৃতজ্ঞ এবং আমরা ফাউন্ডেশনাল স্ট্যাডিয়া স্ট্রিমিং প্রযুক্তি ব্যবহার করে গেমিং এবং অন্যান্য শিল্প জুড়ে প্রভাব অব্যাহত রাখতে উন্মুখ,” কোম্পানি বলেছে।

গুগল আরও বলেছে যে তারা ইউটিউব, গুগল প্লে এবং আমাদের অগমেন্টেড রিয়্যালিটি (AR) প্রচেষ্টার মতো অন্যান্য অংশগুলিতে স্ট্যাডিয়া প্রযুক্তি প্রয়োগ করার পাশাপাশি এটিকে তার শিল্প অংশীদারদের কাছে উপলব্ধ করার সুস্পষ্ট সুযোগ দেখতে পাচ্ছে।