Vodafone Idea: ভারতে 5G মোবাইল ক্লাউড গেমিং পরিষেবা নিয়ে আসছে Vi

5G Mobile Cloud Gaming: Vi (Vodafone Idea) ভারতে তার ব্যবহারকারীদের 5G ক্লাউড গেমিং অভিজ্ঞতা প্রদানে গেমিং প্ল্যাটফর্ম কেয়ারগেমের সঙ্গে অংশীদারিত্বের ঘোষণা করেছে।

Vodafone Idea: ভারতে 5G মোবাইল ক্লাউড গেমিং পরিষেবা নিয়ে আসছে Vi
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2022 | 8:07 PM

টেলিকম অপারেটর Vi (Vodafone Idea) ভারতে তার ব্যবহারকারীদের 5G ক্লাউড গেমিং অভিজ্ঞতা প্রদানে গেমিং প্ল্যাটফর্ম কেয়ারগেমের সঙ্গে অংশীদারিত্বের ঘোষণা করেছে। সংস্থাটি জানিয়েছে, 5G-র কম ল্যাটেন্সি প্রযুক্তির সঙ্গে ক্লাউড গেমিং শিল্প আরও গণতন্ত্রীকরণ করবে বলে আশা করা হচ্ছে।

ভোডাফোন আইডিয়ার চিফ মার্কেটিং অফিসার অবনীশ খোসলা বলছেন, “অনলাইন গেমিং ইন্ডাস্ট্রি ভারতে সবচেয়ে দ্রুত বর্ধনশীল বিনোদন সেগমেন্টগুলির মধ্যে একটি এবং 5G-র আবির্ভাবের সঙ্গে এটি বহুগুণ বৃদ্ধি পাবে।” তিনি আরও যোগ করে বলছেন, মোবাইল গেমিং হল আমাদের গ্রাহকদের সঙ্গে আরও সম্পৃক্ত হওয়ার জন্য একটি মূল লক্ষ্য।

বোস্টন কনসাল্টিং গ্রুপ (বিসিজি) এর একটি প্রতিবেদন অনুসারে, ভারতে বর্তমানে 300 মিলিয়ন মোবাইল গেমার রয়েছে। 38 শতাংশের CAGR-এ ক্রমবর্ধমান, ভারতীয় মোবাইল গেমিং শিল্প 2025 সালের মধ্যে $5 বিলিয়ন বাজারে তিনগুণ আকার ধারণ করবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

“আমাদের অনন্য মোবাইল ক্লাউড গেমিং প্রযুক্তি এই সমস্ত প্রতিবন্ধকতা দূর করে যাতে সমস্ত মোবাইল গেমাররা এই সমস্ত দুর্দান্ত মোবাইল গেমগুলি উপভোগ করতে পারেন, তা RPG, MOBA, Battle Royale, Strategy, Simulation, FPS, Racing বা অন্য যে কোনও জঁরেই হোক না কেন”, বলছেন কেয়ারগেমের সহ-প্রতিষ্ঠাতা এবং সভাপতি বেঞ্জামিন অথুইল।

কোম্পানিটি নয়াদিল্লির প্রগতি ময়দানে 1-4 অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে (IMC) এই অনন্য পরিষেবার প্রদর্শন করবে।