এবার OTT ও DTH-এ গেমিং নিয়ে আসছে Tata Play, পার্টনারশিপে Gamezop

Tata Play OTT DTH Gaming: ডিটিএইচ সম্প্রচার পরিষেবা অপারেটর Tata Play তার বিদ্যমান ওভার-দ্য-টপ (OTT) সামগ্রী স্ট্রিমিং সাবস্ক্রিপশন পরিষেবাগুলির সঙ্গে গেমিংও অফার করবে।

এবার OTT ও DTH-এ গেমিং নিয়ে আসছে Tata Play, পার্টনারশিপে Gamezop
গেমিংয়ের মজা নিয়ে আসরে এবার টাটা প্লে। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 2:21 AM

Tata Play OTT Gaming: ডিরেক্ট-টু-হোম (ডিটিএইচ) সম্প্রচার পরিষেবা অপারেটর Tata Play তার বিদ্যমান ওভার-দ্য-টপ (OTT) সামগ্রী স্ট্রিমিং সাবস্ক্রিপশন পরিষেবাগুলির সঙ্গে গেমিংও অফার করবে। অনলাইন ক্যাজ়ুয়াল গেমিং স্টার্টআপ Gamezop-এর সঙ্গে জুটি বেঁধে গেমগুলি Tata Play Binge অ্যাপের মাধ্যমে উপলব্ধ হবে এবং ব্যবহারকারীদের অতিরিক্ত বা পৃথকভাবে ডাউনলোড করার প্রয়োজন হবে না।

Tata Play Binge অ্যাপটি বর্তমানে 17টি OTT স্ট্রিমিং প্ল্যাটফর্মের জন্য একটি একক সাবস্ক্রিপশন প্ল্যান অফার করে, যার মধ্যে Sony Liv, Disney+ Hotstar এবং Zee5 রয়েছে। Gamezop-এর গেমিং অফারগুলি সাবস্ক্রিপশন প্ল্যানগুলির এই পোর্টফোলিওতে যোগদান করবে, যার মূল্য প্রতি মাসে ₹59 এবং ₹299 এর মধ্যে, ব্যবহারকারীর সদস্যতা নিতে চান এমন স্ট্রিমিং প্ল্যাটফর্মের সংখ্যার উপর নির্ভর করে।

এই পদক্ষেপটি অনলাইন গেমিংয়ের একটি বর্ধিত প্রসারকে চিহ্নিত করে, এমনকি ক্যাজ়ুয়াল গেমিং স্পেসেও। 14 মার্চ, টেলিকম অপারেটর Vodafone Idea গেমিং ফার্ম Nazara Technologies-এর সঙ্গে অংশীদারিত্বের ঘোষণা করেছে, যাতে তার মূল্য সংযোজন পরিষেবার অভিজ্ঞতায় গেমিং যোগ করা যায়। এই অংশীদারিত্বের মাধ্যমে টেলকো দুটি বিনামূল্যের গেম যোগ করেছে, যা তার ‘Vi’ মোবাইল অ্যাপের মধ্যে থেকে ফি দিয়ে স্ট্রিম করা যেতে পারে, অথবা ‘গোল্ড’ এবং ‘প্ল্যাটিনাম’ টিয়ার জুড়ে ডাউনলোড করা যেতে পারে।

26 জুলাই, মিডিয়া পার্টনারস এশিয়া (এমপিএ) এর একটি OTT শিল্প প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে দেশীয় ভিডিয়ো স্ট্রিমিং বাজার আগামী পাঁচ বছরে $7 বিলিয়ন হতে পারে। এশিয়া-প্যাসিফিক ওটিটি বাজারের দশমাংশের জন্য ভারত মোটামুটিভাবে অ্যাকাউন্ট করতে পারে, যা একই টাইম ফ্রেমে প্রায় $73 বিলিয়ন সামগ্রিক আয় বলে অনুমান করা হচ্ছে।

অনলাইন গেমিং, ইতিমধ্যে, ভারতের শীর্ষ সেক্টরগুলির মধ্যে সমাদৃত হয়েছে। গত 12 জানুয়ারি Data.ai-এর রিপোর্টে উল্লেখ করা হয়েছিল, পূর্ববর্তী অ্যাপ অ্যানি, অ্যাপ ডাউনলোডের জন্য ভারতকে শীর্ষ বাজারের মধ্যে স্থান দিয়েছে। কিন্তু অ্যাপ এবং গেমগুলিতে ব্যবহারকারীর ব্যয়ের ক্ষেত্রে উল্লেখযোগ্যভাবে কম স্থান পেয়েছে। তবে, ভারতের শীর্ষ 10টি রাজস্ব উৎপাদনকারী অ্যাপগুলির মধ্যে 75% গেম ছিল বলে রিপোর্ট থেকে জানা গিয়েছে।

কনসালটেন্সি ফার্ম KPMG-এর অনুমান অনুযায়ী, ভারতের অনলাইন গেমিং মার্কেট থেকে 2022 সালের শেষ নাগাদ রাজস্ব $1.8 বিলিয়ন হতে পারে। যদিও এই শিল্পটি প্রবিধান এবং আয়করের ক্ষেত্রে অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছে। এখন দেখতে হবে, Tata Play এবং Gamezop-এর অংশীদারিত্ব কী ভাবে দেশের ক্যাজ়ুয়াল গেমিংয়ের উত্থানের নগদীকরণের ক্ষমতায় অবদান রাখে।