Netflix Game Studio: নেটফ্লিক্সের বিরাট চমক! ফিনল্যান্ডে গেমিং স্টুডিও খুলছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম

Netflix Games: ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে একটি ইন-হাউস গেম স্টুডিও খুলছে নেটফ্লিক্স। এই গেম স্টুডিও লঞ্চের পিছনে প্ল্যাটফর্মটির লক্ষ্য বিজ্ঞাপন বা অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা ছাড়াই 'বিশ্ব-মানের' আসল গেম তৈরি করা।

Netflix Game Studio: নেটফ্লিক্সের বিরাট চমক! ফিনল্যান্ডে গেমিং স্টুডিও খুলছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম
গেমিং স্টুডিও নিয়ে আসরে নেটফ্লিক্স। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 12:00 AM

গেমিং ব্যবসায় অনেক আগেই প্রবেশ করেছে নেটফ্লিক্স। কিন্তু সাফল্য এখনও অধরা রয়ে গিয়েছে। তাই, সাফল্যের সন্ধানে মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্বের জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্মটি। এর মধ্যেই আবার খবর, ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে একটি ইন-হাউস গেম স্টুডিও খুলছে নেটফ্লিক্স। এই গেম স্টুডিও লঞ্চের পিছনে প্ল্যাটফর্মটির লক্ষ্য বিজ্ঞাপন বা অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা ছাড়াই ‘বিশ্ব-মানের’ আসল গেম তৈরি করা, প্রযুক্তি-বিষয়ক সংবাদমাধ্যম এনগ্যাজেটের একটি রিপোর্ট থেকে এমনই তথ্য জানা গিয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, জিঙ্গা এবং ইএ প্রাক্তন ছাত্র মার্কো লাস্টিক্কা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। এদিকে নেটফ্লিক্সের তরফে বলা হচ্ছে, হেলসিঙ্কি হল এমনই একটা জায়গা যেখানে বিশ্বের সেরা গেমিং প্রতিভারা থাকেন এবং সেই নিরিখে জায়গাটি গেম স্টুডিওর দিক থেকেও আদর্শ। এর মধ্যে রয়েছে The Walking Dead মোবাইল ডেভেলপার নেক্সট গেমস, যা নেটফ্লিক্স মার্চ মাসে কিনেছিল।

নেটফ্লিক্স বস ফাইট এবং অক্সেনফ্রি ক্রিয়েটর নাইট স্কুল স্টুডিও সহ একাধিক ডেভেলপার কিনেছে। কিন্তু এখনও পর্যন্ত স্ক্র্যাচ থেকে কোনও ডেভেলপার তৈরি করেনি, রিপোর্টে উল্লেখ হয়েছে।

সম্প্রতি অক্সেনফ্রি গেমটিকে তার ব্যবহারকারীদের জন্য সাবস্ক্রিপশন সহ বিনামূল্যে উপলব্ধ করেছে নেটফ্লিক্স। পার্সোনাল কম্পিউটারে গেমটির আত্মপ্রকাশের ছয় বছরেরও বেশি সময় পরে iOS এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়।

গত মাসে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, নেটফ্লিক্স গ্রাহকদের এক শতাংশেরও কম গেম খেলছেন। অ্যাপ অ্যানালিটিক্স কোম্পানি অ্যাপটোপিয়া অনুমান করেছে যে, প্রতিদিন গড়ে 1.7 মিলিয়ন মানুষ গেমের সঙ্গে জড়িত, যা নেটফ্লিক্সের 221 মিলিয়ন গ্রাহকের 1 শতাংশেরও কম।

এদিকে আবার প্রথম ত্রৈমাসিকে 200,000 সাবস্ক্রাইবার হারানোর পর দ্বিতীয় ত্রৈমাসিকে প্রায় এক মিলিয়ন সাবস্ক্রাইবার হারিয়েছে — এক দশকেরও বেশি সময়ে স্ট্রিমিং প্ল্যাটফর্মটির প্রথম সাবস্ক্রাইবার হ্রাস।