ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, দু’সপ্তাহের মধ্যে ২ কোটির বেশি প্রি-রেজিস্ট্রেশন হয়েছে এই গেমের

চলতি বছরের শুরুর দিকে শোনা গিয়েছিল যে, নাম বদলে ভারতে ফিরছে পাবজি মোবাইল ইন্ডিয়া। এরপরই দক্ষিণ কোরিয়ার গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন জানায় ভারতে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ করতে চলেছে তারা।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, দু'সপ্তাহের মধ্যে ২ কোটির বেশি প্রি-রেজিস্ট্রেশন হয়েছে এই গেমের
গত ১৮মে শুরু হয়েছিল প্রি-রেজিস্ট্রেশন।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার জনপ্রিয়তা ক্রমশই বাড়ছে। গত ১৮ মে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছিল। ইতিমধ্যেই ২ কোটি পেরিয়েছে এই গেমের প্রি-রেজিস্ট্রেশনের সংখ্যা। প্রথম দিনই ৭.৬ মিলিয়ন প্রি-রেজিস্ট্রেশন হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। তারপর গত দু’সপ্তাহে আরও ১২.৪ মিলিয়ন প্রি-রেজিস্ট্রেশন হয়ে, ২০ মিলিয়ন পেরিয়েছে এই গেমের প্রি-রেজিস্ট্রেশনের সংখ্যা।

আপাতত গুগল প্লে স্টোরে অ্যানড্রয়েড ডিভাইসের জন্য ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন চলছে। আইওএস ডিভাইসের জন্য কবে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে তা জানা যায়। এদিকে, ভারতে কবে পাবজি মোবাইল ইন্ডিয়ার এই নতুন অবতার রিলিজ হবে সে ব্যাপারেও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

চলতি বছরের শুরুর দিকে শোনা গিয়েছিল যে, নাম বদলে ভারতে ফিরছে পাবজি মোবাইল ইন্ডিয়া। এরপরই দক্ষিণ কোরিয়ার গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন জানায় ভারতে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ করতে চলেছে তারা। নাম পরিবর্তন হলেও, পাবজি মোবাইলের সঙ্গে বেশ কিছু মিল রয়েছে এই গেমের। প্রি-রেজিস্ট্রেশনও চলছে রমরমিয়ে। শুধু গেম কবে রিলিজ হবে, সে ব্যাপারে এখনও তথ্য জানা যায়নি। তবে সম্প্রতি ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ভারতে রিলিজ হওয়ার দিনক্ষণ নিয়ে জল্পনা শুরু হয়েছে। শোনা যাচ্ছে সম্ভবত ১৮ জুন ভারতে রিলিজ হতে পারে এই গেম।

আরও পড়ুন-  ফ্রি-ডাউনলোড শুরু হতেই ‘Among Us’ গেমের অ্যাক্টিভ গেমারের সংখ্যা পৌঁছল ২০ লাখে!

২০২০ সালের সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি মোবাইল ইন্ডিয়া গেম। এরপর থেকেই বারবার শোনা গিয়েছিল যে পাবজি পুনরায় লঞ্চ হবে ভারতে। সেই আশাতেই ছিলেন গেমাররা। তবে এখনও পর্যন্ত পাবজির মতো গেম রিলিজ হয়নি ভারতে। মাঝে অবশ্য ভারতের তরফে নিজস্ব গেম ‘ফৌজি’ রিলিজ করেছিল বেঙ্গালুরুর একটি সংস্থা। তবে প্রথম সিজনে তেমন জনপ্রিয়তা পায়নি গেম। আপাতত মাল্টিপ্লেয়ার মোড নিয়ে নতুন রূপে ‘ফৌজি’ গেমের আগামী পর্বও রিলিজের অপেক্ষায় রয়েছে। এরই মধ্যে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ হলে, দু’টি ভিডিয়ো গেমের মধ্যে ব্যবসায়িক সাফল্যের লড়াই জোরদার হবে বলে মনে করছেন গেমাররা।