আসুসের নতুন গেমিং স্মার্টফোন ROG ফোন ৫এস এবং ROG ফোন ৫এস প্রো-তে কী কী ফিচার রয়েছে?

আপাতত কেবলমাত্র আসুসের অফিশিয়াল ওয়েবসাইটে আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, এই দুই গেমিং স্মার্টফোন তালিকাভুক্ত হয়েছে। তবে এই দু'টি মডেলের দাম কত হবে কিংবা কবে লঞ্চ হবে, সেই প্রসঙ্গে কিছুই জানা জানা যায়নি।

আসুসের নতুন গেমিং স্মার্টফোন ROG ফোন ৫এস এবং ROG ফোন ৫এস প্রো-তে কী কী ফিচার রয়েছে?
ইউজারদের সুরক্ষার খাতিরে আসুসের এই দু'টি গেমিং স্মার্টফোনে থাকছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং ফেস রেকগনিশন ফিচার।
Follow Us:
| Updated on: Aug 17, 2021 | 10:59 AM

নতুন গেমিং স্মার্টফোন লঞ্চ করতে চলেছে আসুস। এবার আসতে চলেছে আসুস ROG ফোন ৫এস সিরিজ। নতুন গেমিং স্মার্টফোনের এই সিরিজে রয়েছে আসুসের দু’টি মডেল। একটি ভ্যানিলা ROG ফোন ৫এস এবং অন্যটি ROG ফোন ৫এস প্রো। দু’টি ফোনেই রয়েছে ৫জি পরিষেবা এবং স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস চিপসেট। আসুসের নতুন দু’টি গেমিং স্মার্টফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির স্যামসাং AMOLED E4 ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪Hz এবং টাচ স্যাম্পলিং রেট ৩৬০Hz। এই দুই গেমিং স্মার্টফোনের ডিসপ্লেতে রয়েছে সর্বোচ্চ ১২০০nits ব্রাইটনেস। নতুন ভ্যানিলা ROG ফোন ৫এস- এ রয়েছে ১৮ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং অন্যদিকে ROG ফোন ৫এস প্রো- তে রয়েছে শুধুমাত্র ১৮ জিবি LPDDR5 র‍্যাম।

আপাতত কেবলমাত্র আসুসের অফিশিয়াল ওয়েবসাইটে এই দুই গেমিং স্মার্টফোন তালিকাভুক্ত হয়েছে। তবে এই দু’টি মডেলের দাম কত হবে কিংবা কবে লঞ্চ হবে, সেই প্রসঙ্গে কিছুই জানা জানা যায়নি। অর্থাৎ আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো মডেলে কী কী ফিচার থাকবে কিংবা কত দাম হবে বা কবে লঞ্চ হবে সেই সব তথ্য এখনও প্রকাশ করেননি আসুস কর্তৃপক্ষ। যদিও বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে, আসুসের এই দুই নতুন গেমিং স্মার্টফোনের ফিচার এবং ডিজাইন অনেকটা একই রকমের হওয়ার সম্ভাবনা রয়েছে। এই দুই ফোনে খালি একটাই পার্থক্য থাকবে যে আসুস ROG ফোন ৫এস প্রো মডেলে একটি ROG Vision- রেয়ার ম্যাট্রিক্স কালার ডিসপ্লে থাকবে। আর তার সঙ্গে থাকবে অতিরিক্ত টাচ সেনসর। এই সেনসর আবার ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে থাকবে।

আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো মডেলের সম্ভাব্য বিভিন্ন ফিচার-

  • দুটো ফোনেই থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর। আর তার সঙ্গে থাকবে Adreno ৬৬০ GPU।
  • আসুস ROG ফোন ৫এস ফোন ৮, ১২, ১৬ এবং ১৮ জিবি LPDDR5 র‍্যাম কনফিগারেশন নিয়ে লঞ্চ হবে। অন্যদিকে, আসুস ROG ফোন ৫এস প্রো মডেলে শুধুমাত্র ১৮ জিবি LPDDR5 র‍্যাম কনফিগারেশন থাকবে।
  • ROG ফোন ৫এস- এ থাকবে ১২৮, ২৫৬ এবং ৫১২ জিবির UFS 3.1 স্টোরেজ। এছাড়া ROG ফোন ৫এস প্রো- তে থাকভে ৫১২ জিবির UFS 3.1 স্টোরেজ।
  • এই দুই ফোনেই থাকবে অ্যানড্রয়েড ১১ এবং ROG UI।
  • আসুসের গেমিং স্মার্টফোনে থাকবে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস স্যামসাং AMOLED E4 ডিসপ্লে। তার উপর প্রোটেক্টর হিসেবে থাকবে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন।
  • আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, দুই মডেলেই থাকবে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সযুক্ত সেনসর, একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর থাকবে।
  • সেলফি তোলা কিংবা ভিডিয়ো কলের জন্য থাকবে ২৪ মেগাপিক্সেলের সেনসর।
  • আসুসের এই দুই গেমিং স্মার্টফোনের ব্যাটারি ৬০০০mAh। তার সঙ্গে থাকবে ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট।
  • এই দুই মডেলেই থাকছে স্পোর্ট ডুয়াল ফ্রন্ট স্টিরিও স্পিকার।
  • আসুস ROG ফোন ৫এস লঞ্চ হবে ফ্যান্টম ব্ল্যাক এবং স্টর্ম হোয়াইট রঙে। অন্যদিকে, আসুস ROG ফোন ৫এস প্রো মডেল লঞ্চ হবে ফ্যান্টম ব্ল্যাক, এই একটিই রঙে।
  • আসুসের এই দু’টি গেমিং স্মার্টফোনে থাকবে ৪জি এলটিই এবং ৫জি সাপোর্ট। দুই মডেলেই থাকবে ডুয়াল সিমের স্লট। এছাড়া কানেক্টিভিটি অপশন হিসেবে থাকছে ওয়াই-ফাই ৮০২.১১ b/g/n/ac/ax, ব্লুটুথ ভি ৫.২, এনএফসি, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, জিপিএস এবং GLONASS এবং টাইপ সি পোর্ট।
  • ইউজারদের সুরক্ষার খাতিরে আসুসের এই দু’টি গেমিং স্মার্টফোনে থাকছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং ফেস রেকগনিশন ফিচার।

আরও পড়ুন- ভারতে কী কী রঙে এবং কোন কোন স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি এবং জিটি মাস্টার এডিশন?