আসুস জেনফোন ৮ সিরিজ: ভারতে আসছে খুব তাড়াতাড়ি, দেখুন সম্ভাব্য ফিচার

শোনা যাচ্ছে ভারতে আসুস জেনফোন সিরিজের ৮জেড এবং ৮জেড ফ্লিপ, এই দুটো মডেল লঞ্চের সম্ভাবনা রয়েছে।

আসুস জেনফোন ৮ সিরিজ: ভারতে আসছে খুব তাড়াতাড়ি, দেখুন সম্ভাব্য ফিচার
ছবি প্রতীকী

করোনার কারণে পিছিয়ে গিয়েছিল আসুসের জেনফোন ৮- এর লঞ্চ। তবে এবার ফের আসুসের অফিশিয়াল ওয়েবসাইটে (ভারতীয়) জেনফোন ৮ সিরিজের পেজ লাইভ হয়েছে। অর্থাৎ খুব তাড়াতাড়িই ভারতে এই ফোন লঞ্চ হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। টিপস্টার মুকুল শর্মাও তেমনটাই জানিয়েছে। উল্লেখ্য, গত সপ্তাহেই বিশ্বের বাজারে লঞ্চ হয়েছে আসুস জেনফোন ৮ সিরিজের দু’টি মডেল জেনফোন ৮ এবং জেনফোন ৮ ফ্লিপ। প্রিমিয়াম ডিজাইনের সঙ্গে এই ফোনে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন ফিচার। শোনা যাচ্ছে, ভারতে আসুস জেনফোন ৮ সিরিজের ৮জেড এবং ৮জেড ফ্লিপ, এই দুটো মডেল লঞ্চের সম্ভাবনা রয়েছে।

যদিও কবে ভারতে আসুসের জেনফোন ৮ সিরিজ লঞ্চ হবে, তা জানা যায়নি। তবে খুব তাড়াতাড়িই এই ফোন লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে।

আসুস জেনফোন ৮- এর সম্ভাব্য ফিচার-

১। আসুস জেনফোন ৮- এ থাকতে পারে ৫.৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস স্যামসাং AMOLED ডিসপ্লে। তার রিফ্রেশ রেট ১২০Hz। স্ক্রিন প্রোটেক্টর হিসেবে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস। এছাড়াও রয়েছে HDR10 এবং HDR10 প্লাস সার্টিফিকেশন। সেই সঙ্গে রয়েছে IP68 সার্টিফিকেট। অর্থাৎ এই ফোন ধুলোবালি এবং জলের ক্ষেত্রে রেসিসট্যান্ট। এছাড়াও রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং ZenUI 8।

২। এই ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon 888 প্রসেসর। এছাড়াও এই ফোনে রয়েছে ট্রিপল মাইক্রোফোন। সেখানে রয়েছে OZO Audio Zoom। এছাড়াও রয়েছে ইন-হাউজ নয়েস রিডাকশন টেকনোলজি। সেই সঙ্গে রয়েছে ডুয়াল স্টিরিও স্পিকার (Dirac HD Sound)।

৩। এই ফোনের ব্যাটারি ৪০০০mAh। সেই সঙ্গে রয়েছে কুইক চার্জ সাপোর্ট। এই ফোনে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। ৬৪ মেগাপিক্সেলের সোনি IMX686 প্রাইমারি সেনসর এবং ১২ মেগাপিক্সেলের সোনি IMX363 আলট্রা ওয়াইড সেনসর। সেলফির জন্য থাকছে ১২ মেগাপিক্সেলের সোনি IMX663 ক্যামেরা।

আসুস জেনফোন ৮ ফ্লিপ ফোনের সম্ভাব্য ফিচার-

১। এই ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। এই স্ক্রিনের রিফ্রেশ রেট ৯০Hz। ফ্রন্ট ডিসপ্লেতে কর্নিং গোরিলা গ্লাস ৬ প্রোটেকশন রয়েছে সুরক্ষার জন্য। এছাড়া এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon 888 প্রসেসর। সেই সঙ্গে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

২। ট্রিপল রোটেটিং ক্যামেরা সেটআপ থাকতে পারে আসুস জেনফোন ৮ ফ্লিপ ফোনে। ৬৪ মেগাপিক্সেলের সোনি IMX686 প্রাইমারি সেনসর, ১২ মেগাপিক্সেলের সোনি IMX 363 আলট্রা ওয়াইড ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার থাকতে পারে এই ফোনে। এই ফোনের রোটেটিং ক্যামেরা সেলফি তোলার জন্য ব্যবহার করা যাবে।

আরও পড়ুন- স্যামসাং গ্যালাক্সির দু’টি ৫জি ফোন আসছে খুব তাড়াতাড়ি, কী কী ফিচার থাকতে পারে এই দুই স্মার্টফোনে?

৩। এই ফোনের ৫০০০mAh ব্যাটারি থাকতে পারে। এছাড়াও রয়েছে ট্রিপল মাইক্রোফোন।