৮ জুন ভারতে লঞ্চ হবে iQoo Z3 ফোন, দেখে নিন এই ফোনের সম্ভাব্য দাম এবং ফিচার

iQoo Z3 ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের পাশাপাশি একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের সেনসর থাকতে পারে। এছাড়া থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।

৮ জুন ভারতে লঞ্চ হবে iQoo Z3 ফোন, দেখে নিন এই ফোনের সম্ভাব্য দাম এবং ফিচার
মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছিল এই ফোন।

চিনের মোবাইল নির্মাণ সংস্থা ভিভো- র সাব-ব্র্যান্ড iQoo। তাদেরই নতুন ফোন iQoo Z3 লঞ্চ হতে চলেছে ভারতে। জানা গিয়েছে, আগামী ৮ জুন ভারতে লঞ্চ হবে iQoo Z3 ফোন। ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের মাধ্যমে এই ফোন কেনা যাবে। ইতিমধ্যেই অ্যামাজনে iQoo Z3 ফোনের জন্য লাইভ টিজার পেজ তৈরি হয়েছে। মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছিল এই ফোন। সেখানে ছিল Snapdragon ৭৬৮G প্রসেসর এবং ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়াও এই ফোনে ছিল সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

ভারতে এই ফোনের সম্ভাব্য দাম

আগামী ৮ জুন ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে ভারতীয় সময় বেলা ১২টায় লঞ্চ হবে iQoo Z3 ফোন। অ্যামাজনের লাইভ টিজার পেজে গিয়ে এই ফোন সংক্রান্ত বিভিন্ন তথ্য পাওয়ার জন্য ‘নোটিফাই মি’ বাটন ক্লিক করে ওই অপশন এনাবেল করে রাখার সুযোগ থাকছে ইউজারদের হাতে। জানা গিয়েছে, ২ জুন ফোনের ক্যামেরা সম্পর্কে তথ্য প্রকাশ করবে iQoo  সংস্থা। এর পাশাপাশি এই ফোনের ‘গেমিং এক্সপিরিয়েন্স’ এবং ‘ডিসপ্লে ও ডিজাইন’ সংক্রান্ত ফিচার জানা যাবে যথাক্রমে ৩ এবং ৪ জুন। গত মার্চ মাসে চিনে iQoo Z3 ফোন লঞ্চ হয়েছিল Cloud Oxygen, Deep Space, Nebula— এই তিনটি রঙে। অনুমান করা হচ্ছে, এই তিনটি রঙেই ভারতেও লঞ্চ হবে iQoo Z3 ফোন। চিনে যে ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছিল ভারতীয় মুদ্রায় তার দাম ছিল ১৮,৯০০ টাকা। মনে করা হচ্ছে, ভারতেও এরই আশেপাশে থাকবে iQoo Z3 ফোনের দাম।

iQoo Z3 ফোনের সম্ভাব্য ফিচার

১। এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১ ভিত্তিক OriginOS (for iQoo 1.0)। এছাড়াও ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে থাকতে পারে এই ফোনে, যার রিফ্রেশ রেট ১২০Hz। এই ফোনে থাকতে পারে octa-core Qualcomm Snapdragon 768G SoC। এছাড়াও ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড UFS 2.2 স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। এই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানোর সুযোগও থাকতে পারে।

২। iQoo Z3 ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের পাশাপাশি একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের সেনসর থাকতে পারে। এছাড়া থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।

আরও পড়ুন- ভারতে আসছে পোকোর প্রথম ৫জি ফোন, কেনা যাবে ফ্লিপকার্টে

৩। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকার সম্ভাবনা রয়েছে iQoo Z3 ফোনে। এর ব্যাটারি হতে পারে ৪৪০০mAh। তার সঙ্গে ৫৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। এছাড়াও কানেকটিভিটি অপশন হিসেবে এই স্মার্টফোনে ৫জি এবং ৪জি এলটিই, দুটো পরিষেবাই থাকতে পারে। সেই সঙ্গে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.১, জিপিএস, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং চার্জ দেওয়ার জন্য একটি টাইপ-সি ইউএসবি পোর্ট থাকার সম্ভাবনা রয়েছে iQoo Z3 ফোনে।