JioPhone 5G: প্রকাশ্যে JIO 5G স্মার্টফোনের ফার্স্ট লুক! দাম হবে 10,000 টাকারও কম

Jio 5G Smartphone Look: JioPhone 5G-এর দাম 10,000 টাকার কম হবে। এটি ভারতে সবচেয়ে সাশ্রয়ী 5G ফোন হতে চলেছে। এর মানে JioPhone 5G লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গে প্রচুর মানুষের কাছে 5G ফোন এসে যাবে।

JioPhone 5G: প্রকাশ্যে JIO 5G স্মার্টফোনের ফার্স্ট লুক! দাম হবে 10,000 টাকারও কম
Follow Us:
| Edited By: | Updated on: Jun 23, 2023 | 4:09 PM

Latest Jio Smartphone 5G: বিদেশি স্মার্টফোন নির্মাতাদের ধাক্কা দিতে সস্তার দেশি মোবাইল তৈরির দৌড়ে অনেক দিন আগেই নেমেছে মুকেশ আম্বানির টেলকো Jio। কোভিড অতিমারির প্রভাব কিছুটা থিতু হতেই বাজারে প্রথম স্মার্টফোন নামায় মুম্বইয়ের টেলিকম জায়ান্টটি। JioPhone Next নামক রিলায়েন্স জিও-র প্রথম 4G স্মার্টফোন সে ভাবে জনপ্রিয়তা পায়নি ঠিকই। তবে  কোম্পানি তড়িঘড়ি বাজারে 5G ফোন আনতে কাজ শুরু করে দেয়। এবার সেই দীর্ঘ প্রতীক্ষিত 5G ফোনও বাজারে হাজির করতে চলেছে JIO। বিগত বেশ কয়েকদিন ধরে JioPhone 5G স্মার্টফোন আলোচনার বিষয়বস্তু হয়ে উঠেছে। ফোনটি যে অনেক কম দামে বাজারে আসবে, তা আর বলার অপেক্ষা রাখে না! কারণ, কোম্পানিটি মাত্র 500 টাকায় ফিচার ফোন অফার করে। ফলে, তার স্মার্টফোনের দাম খুব একটা বেশি হবে না। আসন্ন 5G ফোনটির ফিচার ইতিমধ্যেই ফাঁস হয়েছে। এই ফোনটিই ভারতের সবচেয়ে কম বাজেটের 5G ফোন হতে চলেছে। এবার তার প্রথম ছবি সামনে এল। JioPhone 5G-র একটি ছবি শেয়ার করেছেন একজন টুইটার ব্যবহারকারী। তিনি কেবল ডিভাইসটির ছবিই শেয়ার করেননি বরং তার লঞ্চের সময়কাল এবং দাম সম্পর্কে কিছু তথ্যও দিয়েছেন। তবে. আর দেরি না করে, জেনে নেওয়া যাক এই ফোনের ফিচার ও দাম।

JioPhone 5G-এর দাম 10,000 টাকার কম হবে। এটি ভারতে সবচেয়ে সাশ্রয়ী 5G ফোন হতে চলেছে। এর মানে JioPhone 5G লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গে প্রচুর মানুষের কাছে 5G ফোন এসে যাবে। যারা বাজেটের কথা চিন্তা করে এখনও পর্যন্ত একটি 5G স্মার্টফোন কিনতে পারেননি। তার আর কিছু দিন অপেক্ষা করে যান। চাইলে কম দামের এই ফোনটি কিনে নিতে পারেন।

এটিতে কোন চিপসেট ব্যবহার করা হবে তা এখনও পর্যন্ত জানা যায়নি। তবে টুইটে বলা হয়েছে যে, ফোনটিতে একটি 5-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং পিছনে একটি 13-মেগাপিক্সেল + 2-মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ থাকবে। ফাঁস হওয়া লাইভ ইমেজ দেখে মনে হচ্ছে, ফোনের সামনের দিকে, একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে এবং এর পিছনের প্যানেলে একটি ডুয়াল-ক্যামেরা সেটআপ রয়েছে। আর মাঝে একটি LED ফ্ল্যাশ এবং একটি Jio লোগো দেওয়া হয়েছে। এই তথ্যগুলি সবই ফাঁস হওয়া ছবির উপর ভিত্তি করে। কোনও কিছুই এখনও অফিসিয়ালি নিশ্চিত করা হয়নি।

JioPhone 5G-এর স্পেসিফিকেশন:

অ্যান্ড্রয়েড সেন্ট্রালের রিপোর্ট অনুসারে, JioPhone 5G-তে 1600 x 720 পিক্সেল রেজোলিউশন সহ একটি 6.5-ইঞ্চি IPS LCD HD+ রেজোলিউশন ডিসপ্লে থাকবে। ফোনটিতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং 13-মেগাপিক্সেল + 2-মেগাপিক্সেল ডুয়াল-ক্যামেরা সেটআপ পাবেন। ফোনটি একটি 5,000mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 18W চার্জিং সাপোর্ট করবে। এতে মাইক্রোএসডি কার্ড স্লট, ডুয়াল সিম স্লট এবং n3, n5, n28, n40 এবং n78 5G ব্যান্ড সাপোর্ট করবে।