LeTV কামব্যাক করছে মাত্র 6,000 টাকার Y1 Pro স্মার্টফোন দিয়ে, হুবহু iPhone 13-র মতো দেখতে

LeTV কামব্যাক করছে তার Y1 Pro স্মার্টফোন দিয়ে। এই ফোনটি ভারতে 6,000 টাকা বা তারও কম দামে লঞ্চ হতে পারে। ফোনটি দেখতে হুবহু iPhone 13-র মতো।

LeTV কামব্যাক করছে মাত্র 6,000 টাকার Y1 Pro স্মার্টফোন দিয়ে, হুবহু iPhone 13-র মতো দেখতে
ফোনের লুক ঠিক যেন iPhone 13-র মতো।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 12:31 PM

LeTV নামক একটি স্মার্টফোন সংস্থার কথা নিশ্চয়ই সকলের মনে আছে? চিনের সেই জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা হ্যান্ডসেটের পাশাপাশি টিভিও নিয়ে হাজির হয়েছিল। এমনকি একটা সময়ে এ-ও শোনা যায় যে, LeTV ইলেকট্রিক গাড়ি নিয়ে আসবে। কিন্তু সেই সবই যেন জল্পনার স্তরেই রয়ে গিয়েছিল একটা সময় পর্যন্ত। সেই LeTV-ই এবার কামব্যাক করছে। LeTV Y1 Pro নামক একটি স্মার্টফোন নিয়ে আসছে সংস্থাটি। এন্ট্রি-লেভেলের এই ফোনটি গত সপ্তাহেই চিনের মার্কেটে চলে এসেছে। এবার ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে সস্তার এই ফোনটি লঞ্চ করতে চলেছে। লুকের দিক থেকে এই ফোনটি একবারে iPhone 13-র মতো দেখতে।

ডিজ়াইন

LeTV Y1 Pro ফোনটিতে খুবই বেসিক হার্ডওয়্যার দেওয়া হয়েছে, যা ইউজারদের নজর কাড়বে। আর ফোনের ডিজ়াইনটিও হতে চলেছে অত্যন্ত নজরকাড়া। লুকের সঙ্গে অনেকাংশেই মিল রয়েছে iPhone 13-র। ফোনের উপরের ঠিক ডান দিকের অংশে রয়েছে ওয়াইড নচ, শার্প এজেস। ফোনের রিয়ার প্যানেলে রয়েছে ডুয়াল ক্যামেরা মডিউল। ফোনটির কালার ভ্যারিয়েন্টও যেন ব্যবহারকারীদের কাছে অত্যন্ত পরিচিত হতে চলেছে, বিশেষ করে নীল ও কালো রঙের মডেলগুলি।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে Unisoc T310 চিপসেটের মাধ্যমে। LeTV Y1 Pro ফোনটিতে রয়েছে একটি 6.5 ইঞ্চির HD+ ডিসপ্লে যার রেজ়োলিউশন 720×1560 পিক্সেলস।

ফোনটির হার্ডওয়্যার সেটআপের দিক থেকে 4GB পর্যন্ত RAM-এর অপশন রয়েছে। আবার বিল্ট-ইন স্টোরেজের দিক থেকে রয়েছে 32GB, 128GB এবং 256GB পর্যন্ত অপশন। বায়োমেট্রিক সিকিওরিটির দিক থেকে LeTV Y1 Pro ফোনে সফ্টওয়্যার-সেন্ট্রিক ফেস আনলক সিস্টেম রয়েছে, যা অ্যান্ড্রয়েড ফোনের জন্য অত্যন্ত নিরাপদ একটি অপশন। 8 মেগাপিক্সেল প্রাইমারি AI সেন্সর রয়েছে ফোনটি। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি 5MP ক্যামেরা।

সফ্টওয়্যারের দিক থেকে LeTV Y1 Pro ফোনটি Android 11 ফোনটি ভিত্তিক। তবে এই ফোনটিতে কবে নাগাদ Android 12 বা Android 13 আপগ্রেডেশন দেওয়া হতে পারে, তা এখনও পর্যন্ত জানা যায়নি। শক্তিশালী একটি 4000mAh ব্যাটারি থাকছে, যা10W চার্জিং সাপোর্ট করবে এবং বিল্ট-ইন USB Type C ইন্টারফেস রয়েছে।

দাম ও উপলব্ধতা

LeTV Y1 Pro ফোনটি খুবই সস্তার হতে চলেছে। ভারতের বাজারে এই ফোনটি 6,000 টাকা বা তারও কম দামে লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে। আর তাই যদি হয়, তাহলে বাজেট সেগমেন্টে এই ফোনটি ভারতের বাজারে ঝড় তুলতে চলেছে।