ভারতে আসছে শাওমির নতুন ফোন এমআই ১১ লাইট, কবে লঞ্চ হবে এই স্মার্টফোন?

ফোন লঞ্চের জন্য কোনও ভার্চুয়াল ইভেন্ট অনুষ্ঠিত হবে, না কি কেবল ঘোষণা করে ফোন লঞ্চ করে দেওয়া হবে, সেই ব্যাপারে কিছু জানাননি শাওমি কর্তৃপক্ষ। 

ভারতে আসছে শাওমির নতুন ফোন এমআই ১১ লাইট, কবে লঞ্চ হবে এই স্মার্টফোন?
চলতি মাসেই ভারতে আসছে শাওমির এই নতুন ফোন।

শাওমির নতুন ফোন আসছে ভারতে। আগামী ২২ জুন ভারতে লঞ্চ হবে এমআই ১১ লাইট। শাওমির তরফে অবশ্য এখনও জানা যায়নি যে কোন ভ্যারিয়েন্ট (৪জি নাকি ৫জি নাকি দুটোই) লঞ্চ হবে। তবে অনুমান, করা হচ্ছে হয়তো ৪জি ভ্যারিয়েন্টই লঞ্চ হবে প্রথমে। অন্যদিকে, শুধু লঞ্চের তারিখ ছাড়া, শাওমির তরফে এমআই ১১ লাইট- এর ভারতীয় ভ্যারিয়েন্ট প্রসঙ্গে আর কোনও তথ্য এখনও জানানো হয়নি। অনুমান, ভারতে দু’টি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে এমআই ১১ লাইট।

উল্লেখ্য, চলতি বছর মার্চ মাসের শেষ দিকে গ্লোবাল মার্কেটে এমআই ১১ লাইট মডেলের ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছিল। এদিকে ৯ জুন বুধবার এমআই ইন্ডিয়ার তরফে টুইট করে জানানো হয়েছে আগামী ২২ জুন দেশে আসছে শাওমির নতুন ফোন এমআই ১১ লাইট। ফোন লঞ্চের জন্য কোনও ভার্চুয়াল ইভেন্ট অনুষ্ঠিত হবে, না কি কেবল ঘোষণা করে ফোন লঞ্চ করে দেওয়া হবে, সেই ব্যাপারেও কিছু জানাননি শাওমি কর্তৃপক্ষ।

আরও পড়ুন- কেমন দেখতে হবে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন, কোন রঙেই বা পাওয়া যাবে, তথ্য প্রকাশ অনলাইনে

ভারতে এমআই ১১ লাইট- এর সম্ভাব্য দাম

গ্লোবাল মার্কেটে যখন এই ফোন লঞ্চ হয়েছিল, তখন ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ভারতীয় মুদ্রায় প্রায় ২৬,৬০০ টাকা। অন্যদিকে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অপশনও ছিল গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া এমআই ১১ লাইট ফোনে। যেহেতু অনুমান করা হচ্ছে, ভারতে কেবলমাত্র ৪জি ভ্যারিয়েন্ট লঞ্চের সম্ভাবনা রয়েছে, তাই এর থেকে ফোনের দাম কম হবে, ২৫ হাজার টাকার আশপাশে হবে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম এবং ৬৪ ও ১২৮ জিবি স্টোরেজ, এই দু’টি স্টোরেজ কনফিগারেশনে ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে ভারতে।