Mi Mix 4: আসছে শাওমির সাব-ব্র্যান্ড এমআই- এর নতুন ফোন, জেনে নিন সম্ভাব্য ফিচার

২০১৯ সালে লঞ্চ হওয়া এমআই মিক্স ৩ ৫জি ফোনের তুলনায় নতুন অনেক আধুনিক ফিচার ও প্রযুক্তিগত আপডেট নিয়ে লঞ্চ হতে চলেছে এমআই মিক্স ৪।

Mi Mix 4: আসছে শাওমির সাব-ব্র্যান্ড এমআই- এর নতুন ফোন, জেনে নিন সম্ভাব্য ফিচার
এমআই মিক্স ৪ ফোনে থাকতে পারে একটি আন্ডার ডিসপ্লে ক্যামেরা।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2021 | 11:58 AM

স্মার্টফোন নির্মাণকারী সংস্থা শাওমি সম্প্রতি জানিয়েছে যে আগামী ১০ অগস্ট চিনে লঞ্চ হবে এমআই মিক্স ৪। সেই সঙ্গে সংস্থার তরফে এও জানানো হয়েছে যে ২০১৯ সালে লঞ্চ হওয়া এমআই মিক্স ৩ ৫জি ফোনের তুলনায় নতুন অনেক আধুনিক ফিচার ও প্রযুক্তিগত আপডেট নিয়ে লঞ্চ হতে চলেছে এমআই মিক্স ৪। এর মধ্যে আবার এও শোনা গিয়েছে যে, Geekbench- এর ওয়েবসাইটে শাওমির এই নতুন ফোনের সম্ভাব্য ফিচার প্রকাশিত হয়েছে। এমআই মিক্স ৪ ফোনে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে।

Geekbench- এর ওয়েবসাইটে শাওমির এই নতুন ফোনের জন্য সম্ভবত 2106118C মডেল নাম্বার রাখা হয়েছে। জানা গিয়েছে, এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১- র সাহায্যে। এছাড়াও এই ফোনে ১২ জিবি র‍্যাম থাকতে পারে। উল্লেখ্য, ২০১৬ সালে এমআই মিক্স সিরিজ চালু করেছিল শাওমি। এমআই মিক্স ৪ সেই সিরিজেরই অন্তর্ভুক্ত হতে চলেছে। বড় স্ক্রিন আর স্লিম মডেল, গ্রাহকদের একইসঙ্গে এই দুই পরিষেবা দেওয়ার জন্যই এমআই মিক্স সিরিজ চালু করেছিল শাওমি সংস্থা। শোনা যাচ্ছে, এমআই মিক্স ৪ ফোনে প্রযুক্তিগত দিক থেকে উন্নত অনেক আধুনিক ফিচার থাকবে।

এর আগে শোনা গিয়েছিল, এমআই মিক্স ৪ ফোনে থাকতে পারে একটি আন্ডার ডিসপ্লে ক্যামেরা। খালি চোখে এই ক্যামেরা দেখা যাবে না। শাওমি অনেকদিন ধরেই এই অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে কাজ করছে। আর তাই অনুমান, এই আধুনিক ক্যামেরা থাকতে পারে এমআই মিক্স ৪ ফোনে। এছাড়াও এই ফোনে এমআই ১১ আলট্রা- র মতো সেকেন্ডারি ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। এই সেকেন্ডারি ডিসপ্লে থাকতে পারে ফোনের পিছনের অংশে। সেই সঙ্গে একটি কোয়াড ক্যামেরা সেটআপও থাকার সম্ভাবনা রয়েছে ফোনের পিছনের অংশে। শোনা গিয়েছে, চারটি রঙে লঞ্চ হতে পারে এমআই মিক্স ৪ ফোন।

উল্লেখ্য, ১০ অগস্ট এমআই মিক্স ৪ ফোনের লঞ্চ ছাড়া এই ফোন প্রসঙ্গে আর কোনও তথ্য আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেননি শাওমি কর্তৃপক্ষ। এই ফোন প্রসঙ্গে বাকি যা তথ্য জানা গিয়েছে, সবই প্রকাশ হয়েছে অনলাইনে এবং সম্ভাব্য ফিচার হিসেবে।

আরও পড়ুন- একইসঙ্গে সেল চলছে অ্যামাজন ও ফ্লিপকার্টে, আইফোনের কোন মডেলে রয়েছে কত ছাড়? দেখে নিন