Nothing Phone (1)-এর সঙ্গে কোনও চার্জার দেওয়া হবে না, পরিবেশ রক্ষার্থে সংস্থার বিশেষ ভাবনা

Packaging Details: Nothing Phone (1)-এর রিটেল বক্সের সঙ্গে কোনও চার্জার দেওয়া হবে না। সম্প্রতি ইউটিউবে টেকনিক্যাল গুরুজির একটি ভিডিয়ো থেকে এমনই ইঙ্গিত মিলেছে।

Nothing Phone (1)-এর সঙ্গে কোনও চার্জার দেওয়া হবে না, পরিবেশ রক্ষার্থে সংস্থার বিশেষ ভাবনা
12 জুলাই যাবতীয় জল্পনার অবসান ঘটতে চলেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2022 | 5:24 PM

Nothing Phone (1) নিয়ে যেন চতুর্দিকে জল্পনা শেষ নেই। 12 জুলাই অফিসিয়াল লঞ্চের আগেই ফোনটির দাম ও স্পেসিফিকেশনস ফাঁস হয়েছে। এবার একটি নতুন ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, যা থেকে ফোনটির প্যাকেজিং (Box Packaging) সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানা গিয়েছে। এই ফোনের সঙ্গে কোনও ইন-বক্স চার্জার (Charger) দেওয়া হবে না। হ্যাঁ, ভিডিয়ো থেকে এমনই খবর মিলেছে। খুব পাতলা একটি বাক্সের মাধ্যমে ফোনটি ক্রেতাদের কাছে পৌঁছে দেওয়া হবে। বক্সের সেই পুরুত্ব থেকেই ইঙ্গিত মিলেছে যে, কোনও চার্জার দেওয়া হচ্ছে প্রথম নাথিং স্মার্টফোনের সঙ্গে।

নাথিং-এর সঙ্গে পার্টনারশিপে এই ভিডিয়োটি প্রকাশ করেছে জনপ্রিয় ইউটিউব চ্যানেল টেকনিক্যাল গুরুজি। সেখানেই ধরা পড়েছে ফোনের প্যাকেজিং সংক্রান্ত তথ্য। সাদা বাক্সটিতে ন্যূনতম নকশার নান্দনিক বৈশিষ্ট্য রয়েছে এবং পুরুত্ব অন্যান্য ফোনের বাক্সের থেকে সম্পূর্ণ আলাদা। যেখান থেকেই একপ্রকার নিশ্চিত হওয়া গিয়েছে যে, এই ফোনের সঙ্গে কোনও চার্জার দেওয়া হবে না।

ভিডিয়োটিতে আরও ধরা পড়েছে, সম্পূর্ণ ভাবে রিসাইকেলড মেটিরিয়াল তৈরি তৈরি করা হয়েছে বাক্সটি। নাথিং প্রতিষ্ঠাতা কার্ল পেই এর আগে ফোনটি হাতে নিয়ে জানিয়েছিলেন যে, পুনর্ব্যবহারযোগ্য অ্যালুমিনিয়াম এবং প্লাস্টিক কম্পোনেন্ট দিয়ে তৈরি করা হচ্ছে ফোনটি।

এদিকে আবার Nothing Phone (1)-এর দুটি কালার ভ্যারিয়েন্টও সম্প্রতি ফাঁস হয়েছে অনলাইনে। লিকস্টার ইভান ব্ল্যাস তা শেয়ার করেছেন ট্যুইটারে। লিক থেকে ধরা পড়েছে ফোনের ব্যাক প্যানেলের লুক এবং যে ধরনের টেক্সচার তাতে দেওয়া হয়েছে, জানা গিয়েছে সে সম্পর্কেও। মূলত, সেই টেক্সচারের জন্যই ফোনটির ট্রান্সপারেন্ট ডিজ়াইন প্রাপ্তি ঘটেছে।

Nothing Phone 1 Packaging

ঠিক এতটাই পাতলা হতে চলেছে নাথিং ফোন (১)-এর প্যাকেজিং বক্স।

একটি ব্লগপোস্টে নাথিং তাদের প্রথম স্মার্টফোন সম্পর্কে যাবতীয় তথ্য প্রকাশ করেছে। Nothing Phone (1)-এ থাকছে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে একটি 50MP Sony IMX767 সেন্সর এবং একটি সেকেন্ডারি অনির্দিষ্ট আলট্রাওয়াইড সেন্সর রয়েছে, যার ফিল্ড অফ ভিউ 114 ডিগ্রি।

ব্লগপোস্টটিতে আরও লেখা হয়েছে যে, অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন এবং ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করবে ফোনটি। যার ফলে এই ফোনের সাহায্যে নাইট ফটোগ্রাফি আরও দুরন্ত হতে চলেছে। পাশাপাশি স্টেবল ভিডিয়ো রেকর্ডিংও সম্ভব হবে। এছাড়া অন্যান্য ফিচারের মধ্যে থাকছে নাইট মোড এবং সিন ডিটেকশন।