OnePlus 9RT: কোন কোন ফিচার নিশ্চিত ভাবে থাকতে চলেছে এই স্মার্টফোনে, দেখে নিন

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের মতো ওয়ানপ্লাস বাডস জেড২- ও ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। তবে কবে লঞ্চ হবে তা এখনও ঘোষণা করা হয়নি।

OnePlus 9RT: কোন কোন ফিচার নিশ্চিত ভাবে থাকতে চলেছে এই স্মার্টফোনে, দেখে নিন
তিনটি রঙের শেডে লঞ্চ হতে পারে এই ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 6:23 AM

অক্টোবর অর্থাৎ চলতি মাসেই লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস ৯আরটি। চিনের সংস্থা ওয়ানপ্লাসের এই স্মার্টফোন লঞ্চ হবে আগামী ১৩ অক্টোবর। জানা গিয়েছে, ওয়ানপ্লাসে এই নতুন ফোনে থাকবে একটি Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এছাড়াও থাকবে ১২০Hz রিফ্রেশ রেটের একটি ডিসপ্লে। ওয়ানপ্লাস সংস্থার তরফে যে টিজার প্রকাশ করা হয়েছে, সেখানেই এইসব ফিচার নির্দিষ্ট করা হয়েছে।

চলতি বছরে অর্থাৎ ২০২১ সালের প্রথমদিকে ওয়ানপ্লাস ৯আর ফোন লঞ্চ হয়েছিল। তারই সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হচ্ছে ওয়ানপ্লাস ৯আরটি। প্রাথমিক ভাবে এই ফোন চিনে লঞ্চ হলেও শোনা গিয়েছে, ভারতেও ওয়ানপ্লাস ৯আরটি লঞ্চ হবে। তবে কবে, তা এখনও ঘোষণা করেনি ওয়ানপ্লাস সংস্থা।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের বিভিন্ন ফিচার-

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo- রিপোর্ট অনুসারে ওয়ানপ্লাস ৯আরটি ফোনে থাকবে Samsung E4 ডিসপ্লে। এছাড়াও এই ফোনে থাকবে LPDDR5 র‍্যাম এবং UFS 3.1 অনবোর্ড স্টোরেজ। এর পাশাপাশি ওয়ানপ্লাস ৯আরটি ফোনে থাকবে একটি ৪৫০০mAh এবং ৬৫T Warp Charge ফাস্ট চার্জিং সাপোর্ট। এইসব ফিচার যে ওয়ানপ্লাস ৯আরটি ফোনে থাকতে পারে, সেই আভাস আগেই দেওয়া হয়েছিল। তবে এবার নিশ্চিত করা হয়েছে।

এর পাশাপাশি এও জানানো হয়েছে যে ওয়ানপ্লাস ৯আরটি ফোনে থাকতে পারে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। গ্লস অর্থাৎ চকচকে এবং ম্যাট ফিনিশে লঞ্চ হতে পারে এই ফোন। ওয়ানপ্লাস ৯আরটি ফোনে থাকতে পারে তিনটি আলাদা রঙে শেড। এদিকে আবার ১৩ অক্টোবর চিনে ওয়ানপ্লাস ৯আরটি ফোন লঞ্চের পাশাপাশি একটি ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো (TWS) ইয়ারবাডস লঞ্চ হবে। এই ইয়ারবাডসের মডেলের নাম ওয়ানপ্লাস বাডস জেড২। শোনা গিয়েছে, এই ইয়ারবাডসে ৪০ ডেসিবেলের  অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার থাকতে পারে। তবে এই ইয়ারবাডসের অন্যান্য বিবরণ এখনও প্রকাশ্যে আসেনি।

জানা গিয়েছে, ওয়ানপ্লাস ৯আরটি এবং ওয়ানপ্লাস বাডস জেড২- এই দুই ডিভাইসের প্রি-অর্ডার নেওয়া শুরু হবে আগামী ১৩ অক্টোবর অর্থাৎ লঞ্চের দিন থেকেই। আর ১৯ অক্টোবর থেকে চিনে কেনা যাবে এই দুটো ডিভাইস। ওয়ানপ্লাস ৯আরটি ফোনের মতো ওয়ানপ্লাস বাডস জেড২- ও ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। তবে কবে লঞ্চ হবে তা এখনও ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন- Samsung Galaxy M22: স্যামসাংয়ের ভারতীয় ওয়েবসাইটে লাইভ হয়েছে এই ফোনের সাপোর্ট পেজ, লঞ্চ কবে?

আরও পড়ুন- Realme GT Neo 2: ভারতে আসছে রিয়েলমি জিটি নিও ২, কী হতে পারে র‍্যাম-স্টোরেজ কনফিগারেশন?

আরও পড়ুন- Poco M4 Pro 5G: দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, থাকতে পারে ৩৩W ফাস্ট চার্জিং এবং MediaTek প্রসেসর