Samsung Galaxy M22: স্যামসাংয়ের ভারতীয় ওয়েবসাইটে লাইভ হয়েছে এই ফোনের সাপোর্ট পেজ, লঞ্চ কবে?

স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে গ্যালাক্সি এম২২ ফোনের জন্য যে সাপোর্ট পেজ ইতিমধ্যেই লাইভ হয়েছে সেখানে বলা হয়েছে এই ফোনের মডেল নম্বর হতে পারে SM-M225FV/DS।

Samsung Galaxy M22: স্যামসাংয়ের ভারতীয় ওয়েবসাইটে লাইভ হয়েছে এই ফোনের সাপোর্ট পেজ, লঞ্চ কবে?
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 9:29 AM

স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে গ্যালাক্সি এম২২ ফোনের জন্য একটি সাপোর্ট পেজ ইতিমধ্যেই লাইভ হয়েছে। আর তাই অনুমান, স্যামসাং গ্যালাক্সি এম২২ স্মার্টফোন হয়তো দ্রুত লঞ্চ হবে ভারতে। তবে কবে নাগাদ দেশে এই ফোন লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি ‘এম’ সিরিজের এই নতুন ফোনের সম্ভাব্য বেশ কিছু ফিচার এবং দাম এর মধ্যেই অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়েছে। স্যামসাং কর্তৃপক্ষ এইসব তথ্য প্রকাশ্যে না এলেও এইসব ফিচার নিয়ে জোরদার আলোচনা শুরু হয়েছে।

গত মাসে জার্মানিতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম২২ ফোনে। ওই ফোনে ছিল একটি ৬.৪ ইঞ্চির এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে। এছাড়াও ছিল অক্টা-কোর প্রসেসর এবং তার সঙ্গে ছিল ৪ জিবি র‍্যাম। ফোনের পিছনের অংশে ছিল কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেই ক্যামেরা মডিউলে আবার ছিল একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। এছাড়াও ওই ফোনের সামনের ডিসপ্লেতে ছিল ১৩ মেগাপিক্সেলের সেলফি শুটার।

স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে গ্যালাক্সি এম২২ ফোনের জন্য যে সাপোর্ট পেজ ইতিমধ্যেই লাইভ হয়েছে সেখানে বলা হয়েছে এই ফোনের মডেল নম্বর হতে পারে SM-M225FV/DS। এই একই মডেল নম্বর গত মাসে রাশিয়ার সাপোর্ট পেজেও দেখা গিয়েছিল। এই মডেল নম্বরের শেষে লেখা DS- এর অর্থ হল ওই ফোনে ডুয়াল সিমের স্লট থাকবে।

ভারতে স্যামসাং গ্যালাক্সি এম২২ ফোনের সম্ভাব্য দাম-

স্যামসাং গ্যালাক্সি এম২২ ফোনের দাম ভারতের ফোনের বাজারে কত হবে তা এখনও জানা যায়নি। উল্লেখ্য, গত মাসে যখন এই ফোন জার্মানিতে লঞ্চ হয়েছিল, সেই সময়েও ফোনের দাম প্রকাশ হয়নি। তবে এর আগে জুলাই মাসে একবার শোনা গিয়েছিল যে স্যামসাংয়ের আসন্ন ফোনের দাম হতে পারে EUR ২৩৯.৯০, যা ভারতীয় মুদ্রায় ২০,৭০০ টাকা। কালো, হাল্কা নীল এবং সাদা রঙে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে ভারতে।

স্যামসাং গ্যালাক্সি এম২২ ফোনের সম্ভাব্য ফিচার-

জার্মান ভ্যারিয়েন্টের ফিচারের সঙ্গে ভারতে লঞ্চ হতে চলা স্যামসাং গ্যালাক্সি এম২২ ফোনের মিল থাকবে অনুমান করা হচ্ছে। তাই দেখে নেওয়া যাক জার্মানিতে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এম২২ ফোনে কী কী ফিচার ছিল।

  • এই অ্যানড্রয়েড ফোনে ছিল ৬.৪ ইঞ্চির এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে।
  • এই ফোনে ছিল অক্টা-কোর প্রসেসর। তার সঙ্গে ছিল ৪ জিবি র‍্যাম।
  • এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি, যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • এই ফোনের পিছনের অংশে ছিল কোয়াড ক্যামেরা সেটআপ। সেখানে ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি স্টোর এবং ২ মেগাপিক্সেলের আর একটি সেনসর ছিল।
  • এছাড়াও ওই ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে ছিল ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
  • ওই ফোনে ছিল ৫০০০mAh ব্যাটারি, আর তার সঙ্গে ছিল ২৫W ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটি অপশন হিসেবে ছিল ডুয়াল সিমের স্লট, ব্লুটুথ ভি৫, ওয়াই-ফাই ৮০২.১১ac, টাইপ- সি ইউএসবি, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও ফোনের ওজন ছিল ১৮৬ গ্রাম।

আরও পড়ুন- Realme GT Neo 2: ভারতে আসছে রিয়েলমি জিটি নিও ২, কী হতে পারে র‍্যাম-স্টোরেজ কনফিগারেশন?