OnePlus 9RT: ওয়ানপ্লাস ‘টি’ সিরিজের এই স্মার্টফোনে কী কী ফিচার থাকতে পারে? দামই বা কত হতে পারে

শোনা যাচ্ছে, দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস টি সিরিজের এই ফোন।

OnePlus 9RT: ওয়ানপ্লাস 'টি' সিরিজের এই স্মার্টফোনে কী কী ফিচার থাকতে পারে? দামই বা কত হতে পারে
অক্টোবরে ভারতে লঞ্চ হতে পারে এই ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 11:00 PM

অক্টোবর মাসে ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ৯আরটি স্মার্টফোন। ওয়ানপ্লাস ‘টি’ সিরিজের এই ফোনের সম্ভাব্য দাম এবং বেশ কিছু ফিচার সম্প্রতি অনলাইনে প্রকাশ হয়েছে। চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo- তে এক জনপ্রিয় টিপস্টার এই সমস্ত তথ্য প্রকাশ করেছেন। শোনা যাচ্ছে, ওয়ানপ্লাস ৯আরটি ফোনে একটি Qualcomm Snapdragon ৮৭০ প্রসেসর থাকতে পারে। এছাড়াও এই ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনে থাকতে পারে ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের সম্ভাব্য দাম-

শোনা যাচ্ছে, দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস টি সিরিজের এই ফোন। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY ২৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪,৪৯০ টাকা। অন্যদিকে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY ৩২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৯,৯৯৯ টাকা। অক্টোবর মাসে চিনে এবং ভারতে এই ফোন লঞ্চ হবে একথা শোনা গেলেও নির্দিষ্ট কোনও তারিখ বা সময় জানা যায়নি। ওয়ানপ্লাস সংস্থার তরফেও এই ফোনের প্রসঙ্গে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। এখনও পর্যন্ত অনলাইনে এই ফোনের যেসব ফিচার নিয়ে আলোচনা হয়েছে বা হচ্ছে সেগুলি সবই বিভিন্ন টিপস্টার ও ওয়েবসাইট সূত্রে পাওয়া গিয়েছে।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের সম্ভাব্য ফিচার-

  •  ওয়ানপ্লাস ৯ সিরিজের চিপেস্ট মডেল হিসেবে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস ৯আর। তারই tweaked version ওয়ানপ্লাস ৯আরটি। এই ফোনে ৬.৫৫ ইঞ্চির একটি স্যামসাং E3 ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে থাকতে পারে। রিফ্রেশ রেট হতে পারে ১২০ Hz। স্ক্রিন প্রোটেক্টর হিসেবে থাকতে পারে Corning Gorilla Glass 5 protection।
  • এই ফোনে থাকতে পারে ১২০Hz রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনের ব্যাটারিতে ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh।
  • ওয়ানপ্লাস ৯ সিরিজের নতুন ফোনে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর থাকতে পারে।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে ওয়ানপ্লাস নর্ড ২- এর মতো ৫০ মেগাপিক্সেলের সোনি IMX766 সেনসর থাকতে পারে। এর পাশাপাশি ১৬ মেগাপিক্সেলের  সোনি IMX481 আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেনসর থাকতে পাত্র। এছাড়াও ফ্রন্ট ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের সোনি IMX471 সেনসর থাকতে পারে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh। এই ফোনের ব্যাক কভারেও থাকতে পারে frosted Corning Gorilla Glass। এছাড়া অ্যালুমিনিয়াম বডির এই ফোনে ডুয়াল স্পিকার (ডলবি অ্যাটমোস সাপোর্ট সমেত) থাকতে পারে।

আরও পড়ুন- Moto G50 5G: মোটোরোলার নতুন ৫জি স্মার্টফোনে থাকবে দু’দিনের ব্যাটারি লাইফ, দাবি সংস্থার