Oppo A55: ওপ্পো ‘এ’ সিরিজের ৪জি স্মার্টফোন ওপ্পো এ৫৫- র বিভিন্ন ফিচারগুলো দেখে নিন একনজরে

ভারতে দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে ওপ্পো এ৫৫ ফোন। একটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। অন্যটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট।

Oppo A55: ওপ্পো 'এ' সিরিজের ৪জি স্মার্টফোন ওপ্পো এ৫৫- র বিভিন্ন ফিচারগুলো দেখে নিন একনজরে
ওপ্পো 'এ' সিরিজের ৪জি স্মার্টফোন এ৫৫।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2021 | 6:18 AM

ওপ্পো এ৫৫ ৪জি ফোন সম্প্রতি লঞ্চ হয়েছে ভারতে। এই ফোনের বিভিন্ন ফিচারগুলো একনজরে দেখে নেওয়া যাক। দুটো স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং দু’টি নির্দিষ্ট রঙে ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো ‘এ’ সিরিজের এই ৪জি ফোন।

ওপ্পো এ৫৫ ফোনের বিভিন্ন ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং ColorOS ১১.১- এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে ৬.৫১ ইঞ্চির একটি এইচডি প্লাস ডিসপ্লে।
  • ওপ্পো এ৫৫ ফোনে রয়েছে একটি অক্টা-কোর MediaTek Helio G৩৫ প্রসেসর।
  • ওপ্পো ‘এ’ সিরিজের এই ৪জি স্মার্টফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটিংস। সেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর, একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার।
  •  এছাড়াও এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ক্যামেরা সেনসরে রয়েছে বিশেষ সফটওয়্যার ফিচার 360-degree Fill Light।
  • ওপ্পো এ৫৫ ফোনের ইন্টারনাল স্টোরেজের পরিমাণ ১২৮ জিবি। তবে মাইক্রো এসডি কার্ডের সাহায্যেএই স্টোরেজের পরিমাণ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ac, ব্লুটুথ ভি৫.০, জিপিএস / এ – জিপিএস। টাইপ- সি ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের একটি হেডফোন জ্যাক। এছাড়াও ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • ওপ্পো এ ৫৫ ফোনে রয়েছে একটি ৫০০০mAh ব্যাটারি। তার সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জ সাপোর্ট। ফোনের ওজন ১৯৩ গ্রাম। এই ফোনের ব্যাটারিতে পুরো চার্জ থাকলে অর্থাৎ একবার চার্জ দিলে ওই বিল্ট-ইন ব্যাটারি ৩০ ঘণ্টা পর্যন্ত টকটাইম এবং ২৫ ঘণ্টা পর্যন্ত মিউজিক স্ট্রিমিং পরিষেবা দিতে পারে বলে দাবি করেছে ওপ্পো সংস্থা।

ভারতে দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে ওপ্পো এ৫৫ ফোন। একটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। অন্যটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। ভারতে ওপ্পো এ৫৫ ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৫,৪৯০ টাকা। অন্যদিকে, এই ফোনেরই ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ১৭,৪৯০ টাকা। দুটো ভ্যারিয়েন্টই রেনবো ব্লু এবং স্টারি ব্ল্যাক- এই দুই রঙে লঞ্চ হয়েছে। থ্রিডি কার্ভড ডিজাইন নিয়ে লঞ্চ হয়েছে ওপ্পোর এই ফোন।

 উল্লেখ্য, অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে ৩ অক্টোবর থেকে ওপ্পো এ৫৫ ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বিক্রি শুরু হয়েছে। অন্যদিকে, এই ফোনেরই ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট আগামী ১১ অক্টোবর থেকে উপলব্ধ হবে। অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইট এবং ওপ্পো ইন্ডিয়ার ই-স্টোরে এই ফোন পাওয়া যাবে। এর পাশাপাশি দেশের অন্যান্য বড় দোকানেও এই ফোন কিনতে পাওয়া যাবে।

আরও পড়ুন- Realme Festive Days Sale: রিয়েলমির কোন ফোনে রয়েছে কত ছাড়, জানুন বিস্তারিত