পোকো এম৩ প্রো ৫জি: ভারতে সদ্য লঞ্চ হয়েছে এই ফোন, দেখে নিন দাম-ফিচার

জানা গিয়েছে, পোকো এম৩ প্রো মডেলের 'সাকসেসর' হিসেবে ভারতে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি ফোন। এক্ষেত্রে উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে পোকো এম ফোন লঞ্চ হয়েছিল ভারতে।

পোকো এম৩ প্রো ৫জি: ভারতে সদ্য লঞ্চ হয়েছে এই ফোন, দেখে নিন দাম-ফিচার
অবশেষে ভারতে এল পোকো এম৩ প্রো ৫জি ফোন।

অবশেষে ভারতে লঞ্চ হল পোকো- র প্রথম ৫জি মোবাইল। বিগত কয়েকদিন ধরেই অনলাইনে বিভিন্ন টিপস্টারদের মাধ্যমে এই ফোনের দাম এবং ফিচার প্রসঙ্গে একাধিক তথ্য ফাঁস হয়েছে। সেসব দেখে অনুমান করাই গিয়েছিল পোকো- র এই নতুন স্মার্টফোন কেমন হতে পারে। অবশেষে ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে পোকো এম৩ প্রো ৫জি ফোন লঞ্চ হয়েছে ভারতে। জানা গিয়েছে, পোকো এম৩ প্রো মডেলের ‘সাকসেসর’ হিসেবে ভারতে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি ফোন। এক্ষেত্রে উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে পোকো এম ফোন লঞ্চ হয়েছিল ভারতে।

ভারতে পোকো এম৩ প্রো ৫জি ফোনের দাম

দুটো স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি ফোন। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা। কুল ব্লু, পাওয়ার ব্ল্যাক এবং পোকো ইয়েলো— এই তিনটি রঙে পাওয়া যাবে পোকো এম৩ প্রো ৫জি ফোন। ১৪ জুন দুপুর ১২টা থেকে ফ্লিপকার্টে এই ফোনের সেল শুরু হবে। শোনা যাচ্ছে, প্রাথমিক ভাবে এই ফোনের দু’টি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে যথাক্রমে ১৩,৪৯৯ টাকা এবং ১৫,৪৯৯ টাকা।

পোকো এম৩ প্রো ৫জি ফোনের বিভিন্ন ফিচার

১। ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ ভিত্তিক MIUI ১২।

২। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। ফোনের ডিসপ্লে সুরক্ষিত রাখার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস প্রোটেকশন।

৩। এই ফোনে রয়েছে MediaTek Dimensity প্রসেসর। সেই সঙ্গে রয়েছে Mali-G57 GPU। ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 ইন্টারনাল স্টোরেজ রয়েছে এই ফোনে।

৪। পোকো এম৩ প্রো ৫জি ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- রিয়েলমির নতুন ‘পকেট ফ্রেন্ডলি’ স্মার্টফোন, ভারতে ‘সি২৫এস’ মডেলের দাম কত? কী কী ফিচার রয়েছে

৫। কানেকটিভিটি অপশন হিসেবে পোকোর এই ৫জি ফোনে রয়েছে ডুয়াল সিমের স্লট, ৫জি, এনএফসি, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুঊথ ভি ৫.১, জিপিএস, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এছাড়াও রয়েছে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর। সেই সঙ্গে রয়েছে এআই ফেস আনলক ফিচার।

৬। ৫০০০mAh ব্যাটারির এই ফোনে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। পোকো সংস্থার দাবি, একবার চার্জ দিলে দু’দিন পর্যন্ত এই ফোনের ব্যাটারি লাইফ থাকবে।