পোকো এম৩ প্রো ৫জি: ভারতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম কত?

৮ জুন ভারতে লঞ্চ হবে পোকো এম৩ প্রো ৫জি ফোন। লঞ্চের আগে এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম কত হতে পারে তার আভাস পাওয়া গেল অনলাইনে।

পোকো এম৩ প্রো ৫জি: ভারতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম কত?
৮ জুন ভারতে লঞ্চ হবে পোকো এম৩ প্রো ৫জি ফোন।

পোকো এম৩ প্রো ৫জি ফোনের দাম হতে পারে ১৮ হাজার টাকার মধ্যে। সম্প্রতি এমন তথ্যই ফাঁস হয়েছে অনলাইনে। ৮ জুন মঙ্গলবার ভারতে লঞ্চ হবে পোকোর প্রথম ৫জি ভ্যারিয়েন্ট ‘পোকো এম৩ প্রো’। ফোন লঞ্চের আগেই প্রকাশ হয়েছে এই তথ্য। গত মাসে অর্থাৎ মে মাসে ইউরোপে লঞ্চ হয়েছে এই ফোন। মনে করা হচ্ছে, এই ফোন রেডমি নোট ১০ ৫জি মডেলের রিব্র্যান্ডেড ভার্সান। শোনা গিয়েছে, ৪জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হতে পারে পোকো এম৩ প্রো ৫জি ফোন।

সম্প্রতি অনলাইনে যে তথ্য প্রকাশ হয়েছে, সেটা ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। অর্থাৎ এই কনফিগারেশনের মডেলের দাম হতে পারে ১৮ হাজার টাকার কম। অনুমান করা হচ্ছে, তাহলে বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম আরও কম হবে। তিনটি রঙে ইউরোপে লঞ্চ হয়েছিল পোকো এম৩ প্রো ৫জি ফোন। মনে করা হচ্ছে, ভারতেও সেইসব রঙেই ফোন পাওয়া যাবে।

ভারতে পোকো এম৩ প্রো ৫জি ফোনের সম্ভাব্য দাম

টুইটারে The Leaks Guy (@theleaksguy) জানিয়েছে, এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা হতে পারে। এটা এই ফোনের বক্স প্রাইস। যেকোনও ফোনের ক্ষেত্রেই বক্স প্রাইস কিছুটা বেশি থাকে। আদতে ফোনের দাম আরও কিছুটা কম থাকে। এর পাশাপাশি এটাও বোঝা গিয়েছে যে, বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের মডেলের দাম আর একটি ফোনের তুলনায় কমই হবে।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হয়েছে ইনফিনিক্স নোট ১০ সিরিজের দু’টি মডেল, দেখে নিন এইসব ফোনের ফিচার-দাম

ইউরোপে মে মাসে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি ফোন। এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল EUR ১৫৯, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,১০০ টাকা। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল EUR ১৭৯, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৫,৯০০ টাকা। কুল ব্লু, পাওয়ার ব্ল্যাক এবং পোকো ইয়েলো, এই তিন রঙে ইউরোপে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি ফোন। অনুমান, ভারতেও এই রঙেই পাওয়া যাবে ফোন।

৮ জুন ভারতে এই ফোন লঞ্চের পর ফ্লিপকার্টের মাধ্যমে তা কেনা যাবে।