জুন মাসেই ভারতে রিয়েলমি সি২৫এস ফোন লঞ্চের সম্ভাবনা, পকেট ফ্রেন্ডলি এই ফোনে কী কী ফিচার থাকতে পারে?

এই ফোনে থাকতে পারে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। এছাড়াও এই ফোনে octa-core MediaTek Helio G85 প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে থাকতে পারে ৪ জিবি র‍্যাম।

জুন মাসেই ভারতে রিয়েলমি সি২৫এস ফোন লঞ্চের সম্ভাবনা, পকেট ফ্রেন্ডলি এই ফোনে কী কী ফিচার থাকতে পারে?
দু'টি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হতে পারে এই ফোন।

ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমির নতুন স্মার্টফোন। শোনা গিয়েছে, জুন মাসেই ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি সি২৫এস মডেল। যদিও রিয়েলমির তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করা হয়নি। তবে আগামী কয়েকদিনের মধ্যে রিয়েলমি ভারতে নতুন ফোন লঞ্চের কথা ঘোষণা করবে বলে অনুমান করছেন বিশেষজ্ঞরা।

ইতিমধ্যেই মালয়েশিয়ায় রিয়েলমি সি২৫এস ফোন লঞ্চ হয়েছে। এই ফোন অনেকটাই সি২৫- এর মতো। তবে দুটো ফোনের প্রসেসর আলাদা। শোনা যাচ্ছে, রিয়েলমির নতুন স্মার্টফোন সি২৫এস মডেল ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ নিয়ে লঞ্চ করবে। অন্যদিকে, MySmartPrice- এর রিপোর্ট অনুসারে, রিয়েলমি সি২৫এস ফোনের ইন্ডিয়ান অর্থাৎ ভারতীয় ভ্যারিয়েন্টে ৬৪ জিবি স্টোরেজেরও একটি মডেল থাকতে পারে।

মালয়েশিয়ায় রিয়েলমি সি২৫এস ফোনের দাম ছিল ভারতীয় মুদ্রায় ১২,৩০০। তবে ইন্ডিয়ান ভ্যারিয়েন্টের দাম এর থেকে কিছুটা কম হবে। কারণ দু’টি ফোনের ফিচারে সামান্য ফারাক রয়েছে। অনুমান করা হচ্ছে, ভারতে রিয়েলমি সি২৫এস ফোনের দাম শুরু হতে পারে ৯৯৯৯ টাকা থেকে।

রিয়েলমি সি২৫এস ফোনের বিশেষ কিছু বৈশিষ্ট্য-

১। এই ফোনে থাকতে পারে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। এছাড়াও এই ফোনে octa-core MediaTek Helio G85 প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে থাকতে পারে ৪ জিবি র‍্যাম। এছাড়া ৬৪ এবং ১২৮ জিবি, দু’ধরনের স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে এই ফোন। এছাড়া ফোনের পিছনের অংশে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

২। এই ফোনের পিছনের অংশে থাকতে পারে একটি ফোর-ক্যামেরা সিস্টেম। সেখানে ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট ক্যামেরা থাকতে পারে। এছাড়াও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে রিয়েলমি সি২৫এস ফোনে।

আরও পড়ুন- ১০ জুন ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোনের সঙ্গে স্মার্টটিভিও লঞ্চ হবে ভারতে

৩। এই ফোনের ব্যাটারি হতে পারে ৬০০০mAh। তার সঙ্গে থাকতে পারে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও অ্যানড্রয়েড ১১ এবং Realme UI 2.0 থাকার সম্ভাবনা রয়েছে রিয়েলমির নতুন ফোনে। এছাড়া ৪জি পরিষেবার (৪জি VoLTE) এই ফোনে থাকতে পারে জিপিএস, ওয়াই-ফাই, ব্লুটুথ এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। ফোনটি ৯.৬ মিলিমিটার পুরু এবং ওজন ২০৯ গ্রামের কাছাকাছি।