Realme V11s 5G: রিয়েলমির এই স্মার্টফোনে রয়েছে ডায়নামিক র‍্যাম এক্সপ্যানশন ফিচার

জানা গিয়েছে, রিয়েলমি ভি১১এস ৫জি ফোনের অনবোর্ড স্টোরেজ ১২৮ জিবি। এই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো যায়। 

Realme V11s 5G: রিয়েলমির এই স্মার্টফোনে রয়েছে ডায়নামিক র‍্যাম এক্সপ্যানশন ফিচার
এই ফোনে কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৫জি, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 8:45 AM

চিনে লঞ্চ হয়েছে রিয়েলমির নতুন ৫জি স্মার্টফোন। সম্প্রতিই চিনে লঞ্চ হয়েছে রিয়েলমি ভি১১এস ৫জি ফোন। এই স্মার্টফোনে রয়েছে একটি MediaTek Dimensity ৮১০ প্রসেসর এবং তার সঙ্গে ৬ জিবি পর্যন্ত রয়েছে র‍্যাম। এই ফোনে ডায়নামিক র‍্যাম এক্সপ্যানশন ফিচারও যুক্ত হয়েছে। একে বলা হয় DRE ফিচার। রিয়েলমি ভি১১ ৫জি ফোন অর্থাৎ ভ্যানিলা ভ্যারিয়েন্টের মতোই নতুন ফোন রিয়েলমি ভি১১এস ৫জি ফোন। দুই ফোনের বডি ডিজাইনে রয়েছে মিল। দুই ফোনেই রয়েছে একই ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও দুটো ফোনেই ৫০০০mAh ব্যাটারি রয়েছে। এর সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট। অন্যদিকে জানা গিয়েছে, রিয়েলমি ভি১১এস ৫জি ফোনের অনবোর্ড স্টোরেজ ১২৮ জিবি। এই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো যায়।

রিয়েলমি ভি১১এস ৫জি ফোনের দাম

এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ১৩৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ হাজার টাকা। এর পাশাপাশি এই ফোনেরই ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম  ১৫৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৮,২০০ টাকা। রিয়েলমির ওয়েবসাইট (China website) থেকে এই ফোনে কেনা যাচ্ছে। এছাড়াও চিনে যেসমস্ত বড় অনলাইন রিটেলার আছে সেখান থেকেও এই ফোনে কেনা সম্ভব। কালো এবং বেগুনি রঙে এই ফোন লঞ্চ হয়েছে চিনে। আগামী দিনে রিয়েলমি ভি১১এস ৫জি ফোনের গ্লোবাল মার্কেটে ডেবিউ হবে কি না, কিংবা ভারতে এই ফোন লঞ্চ হবে কি না, তা এখনও জানা যায়নি।

রিয়েলমি ভি১১এস ৫জি ফোনের বিভিন্ন ফিচার

  • ডুয়াল সিমের এই ফোন পরিচালিত হয়ে অ্যানড্রয়েড ১১ বেসড Realme UI 2.0- এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির একটি ডিসপ্লে। ফোনের প্রসেসরের সঙ্গে রয়েছে Mali G57 GPU।
  • রিয়েলমি ভি১১এস ৫জি ফোনে রয়েছে ডায়নামিক র‍্যাম এক্সপ্যানশন ফিচার। এর সাহায্যে ফোনের ৪ জিবি র‍্যাম বৃদ্ধি পেয়ে ৫ জিবি র‍্যাম হিসেবে কাজ করতে পারে। আর ৬ জিবি র‍্যামের ভ্যারিয়েন্টের ক্ষেত্রে সেটা বেড়ে ১১ জিবি পর্যন্ত হতে পারে।
  • এই ফোনে রয়েছে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ১৩ মেহাপিক্সেলের একটি প্রাইমারি সেনসরের সঙ্গে একটি ২ মেগাপিক্সেলের সেনসর রয়েছে। ফোনের পিছনের অংশে একটি আয়তাকার মডিউলে সাজানো রয়েছে ক্যামেরা সেনসর এবং এলইডি ফ্ল্যাশ। ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ওয়াটার ড্রপ স্টাইলের একটি নচ ডিজাইন। সেখানে রয়েছে সেলফি ক্যামেরা সেনসর।
  • ডুয়াল সিমের এই ফোনে কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৫জি, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস এবং আরও অনেক ফিচার। ফোনের ওজন ১৮৯ গ্রাম। এছাড়াও রয়েছে ৫০০০mAh ব্যাটারি। তার সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Samsung Galaxy A13 5G: এই স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে.