Samsung Galaxy A13 5G: এই স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে

স্যামসাং গ্যালাক্সি 'এ' সিরিজে ইতিমধ্যেই যেসব ফোন লঞ্চ হয়েছে, সেগুলি হল গ্যালাক্সি এ১২, গ্যালাক্সি এ২২, গ্যালাক্সি এ৩২ এবং গ্যালাক্সি এ৭২। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে নতুন ফোন স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি।

Samsung Galaxy A13 5G: এই স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে
স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনে থাকতে পারে ৫০০০mAh ব্যাটারি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 7:55 AM

স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের আগামী ফোন সম্ভবত হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি মডেল। দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাংয়ের গ্যালাক্সি ‘এ’ সিরিজের ফোন স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি  মডেল নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছে। অনলাইনে ফাঁস হয়েছে এই ফোনের বিভিন্ন ফিচার। স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁদের নতুন ফোনে সম্ভবত একটি ৫০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা থাকতে চলেছে।

সেই সঙ্গে এও মনে করা হচ্ছে যে এ যাবৎ স্যামসাং গ্যালাক্সির যতগুলো ৫জি ফোন লঞ্চ হয়েছে, তার মধ্যে ‘চিপেস্ট’ অর্থাৎ সবচেয়ে কম দামের ফোন হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এ১৩ মডেল। এছাড়াও এই ফোনে থাকতে পারে ৫০০০mAh- এর একটি ব্যাটারি। জানা গিয়েছে, গত বছর লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি এ১২ মডেল। তারই সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোন।

স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজে ইতিমধ্যেই যেসব ফোন লঞ্চ হয়েছে, সেগুলি হল গ্যালাক্সি এ১২, গ্যালাক্সি এ২২, গ্যালাক্সি এ৩২ এবং গ্যালাক্সি এ৭২। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে নতুন ফোন স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি। জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ১২, গ্যালাক্সি এ২২, গ্যালাক্সি এ৩২ এবং গ্যালাক্সি এ৭২— এই চারটি ফোনেও রয়েছে ৫০০০mAh- এর ব্যাটারি। অন্যদিকে, Galaxy Club- এর রিপোর্ট অনুসারে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোন নিয়ে জোরকদমে কাজকর্ম করছেন স্যামসাং কর্তৃপক্ষ। অতএব এটা অনুমান করা যাচ্ছে যে হয়তো স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের এই ৫জি ফোন লঞ্চ হতে আর বেশি দেরি নেই। চলতি বছরেই এই ফোন লঞ্চ হবে বলে আন্দাজ করছেন বিশেষজ্ঞদের একাংশ।

স্যামসাং সংস্থা যদিও তাদের আসন্ন ফোন গ্যালাক্সি এ১৩ ৫জি প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনের মডেল নম্বর হতে পারে SM-A136B। এই ফোনের দাম হতে পারে EUR ২০০, ভারতীয় মুদ্রায় প্রায় ১৭,৩০০ টাকা। কবে এই ফোন লঞ্চ হবে তা অবশ্য এখনও জানা যায়নি। গ্লোবাল লঞ্চের পাশাপাশি ভারতে এই ফোনে আদৌ লঞ্চ হবে কি না, আর হলে কবে হবে, সেই ব্যাপারেও এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

আরও পড়ুন- Oppo F19s: ভারতে আসছে ওপ্পোর এই স্মার্টফোন, কবে লঞ্চ? দেখুন সম্ভাব্য ফিচার