শাওমির কামাল! Redmi A1 ভারতে লঞ্চ হল মাত্র 6,499 টাকায়, 8MP ক্যামেরা, 5000mAh ব্যাটারি, আর কী চাই!

Redmi A1 Price And Specifications: ভারতে খুব কম দামে একটি চমৎকার স্মার্টফোন লঞ্চ করল রেডমি। সেই রেডমি A1 ফোনের দাম ও পিচার সংক্রান্ত সব তথ্য একনজরে দেখে নিন।

শাওমির কামাল! Redmi A1 ভারতে লঞ্চ হল মাত্র 6,499 টাকায়, 8MP ক্যামেরা, 5000mAh ব্যাটারি, আর কী চাই!
Redmi A1। ছবি সৌজন্যে: Redmi India Twitter।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2022 | 2:49 PM

Redmi A1 Launched: মঙ্গলবার ভারতে লঞ্চ হয়ে গেল Redmi A1। কম দামেই অর্থাৎ বাজেট সেগমেন্টে এই ফোনটিকে লঞ্চ করা হয়েছে। শাওমি-র সাব-ব্র্যান্ড রেডমির নয়া ফোনটিতে রয়েছে ওয়াটার-ড্রপ স্টাইল নচ, পারফরম্যাবন্সের জন্য একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও A22 প্রসেসর। ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে, যার প্রাইমারি সেন্সর 8MP। রয়েছে বেশ বড় একটি 5,000mAh ব্যাটারি। স্বচ্ছ অ্যান্ড্রয়েডি অভিজ্ঞতা দিতে পারে ফোনটি, রয়েছে মোট 20টি স্থানীয় ভাষার সাপোর্ট।

Redmi A1: ভারতে দাম, উপলব্ধতা

সত্যিই এই ফোনের দাম দেখলে যেন ঘাবড়ে যেতে হয়! Redmi A1 ভারতে লঞ্চ করা হয়েছে মাত্র 6,499 টাকা দামে। কেবল মাত্র একটাই স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে: 2GB RAM + 32GB। ক্লাসিক ব্ল্যাক, লাইট গ্রিন এবং লাইট ব্লু- মোট তিনটি রঙে এই ফোন ক্রয় করতে পারবেন কাস্টমাররা। 9 সেপ্টেম্বর থেকে অ্যামাজ়ন, এমআই-এর অফিসিয়াল ওয়েবসাইট, এমআই হোম স্টোর্স এবং শাওমির রিটেল সঙ্গীদের কাছ থেকে এই Redmi A1 ক্রয় করতে পারবেন কাস্টমাররা।

Redmi A1: স্পেসিফিকেশন

1) রেডমির এই লেটেস্ট A1 ফোনে রয়েছে 6.52 ইঞ্চির একটি HD+ ডিসপ্লে, যার ঠিক উপরে সেলফি ক্যামেরার ঘর হিসেবে ওয়াটার-ড্রপ স্টাইল নচ দেওয়া হয়েছে।

2) সফটওয়্যার হিসেবে অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেম থাকছে Redmi A1 ফোনে।

3) পারফরম্যান্সের দিক থেকে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও A22 প্রসেসরের সাহায্যে চালিত হবে এই ফোন, যা পেয়ার করা থাকছে 2GB পর্যন্ত র‌্যামের সঙ্গে।

4) এই Redmi A1-এ থাকছে 32GB পর্যন্ত স্টোরেজ। তবে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও দেওয়া হয়েছে, যার সাহায্যে ফোনের স্টোরেজ আপনি 512GB পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন।

5) অপ্টিক্সের দিক থেকে Redmi A1 ফোনে AI-ভিত্তিক ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে। সেই ব্যাক ক্যামেরায় রয়েছে 8MP প্রাইমারি সেন্সর। সামনে সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য 5MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

6) শাওমি এই ফোনে একটি 5,000mAh ব্যাটারি দিয়েছে। এছাড়া ফোনের রিটেল বক্সের সঙ্গে কাস্টমাররা পেয়ে যাবেন একটি 10W চার্জার।

7) এই ফোনের অন্যান্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে এটি ডুয়াল-সিম (ন্যানো) সাপোর্ট করবে এবং মোট 20টি স্থানীয় ভাষার সাপোর্ট থাকছে এতে।