রেডমি নোট ১০ প্রো মডেলের ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হল চিনে, ভারতে কবে আসবে এই ফোন?

একাধিক ভ্যারিয়েন্টে চিনে লঞ্চ হয়েছে রেডমি নোট ১০ প্রো ৫জি ফোন। ক্রোম সিলভার, গ্রাফাইট গ্রে, নাইট টাইম ব্লু এবং অরোরা গ্রিন... এই চারটি রঙে চিনে পাওয়া যাবে

রেডমি নোট ১০ প্রো মডেলের ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হল চিনে, ভারতে কবে আসবে এই ফোন?
ভারতে এই ফোন কবে লঞ্চ হবে, সে ব্যাপারে কিছু জানা যায়নি।

রেডমি নোট ১০ প্রো ফোনের ৫জি ভ্যারিয়েন্ট চিনে লঞ্চ করল শাওমি। নতুন এই স্মার্টফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির ফুল এইচ প্লাস এলসিডি স্ক্রিন, যার রিফ্রেশ রেট ১২০Hz। আর টাচ স্যাম্পলিং রেট ২৪০Hz। এই ফোনে রয়েছে MediaTek Dimensity ১১০০ প্রসেসর। ভারতে আদৌ রেডমি নোট ১০ প্রো ৫জি মডেল লঞ্চ হবে কি না, হলেও বা কবে হবে… সেই ব্যাপারে এখনও কিছু জানাননি শাওমি কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, চিনে লঞ্চ হওয়া রেডমি নোট ১০ প্রো মডেলের ৫জি ভ্যারিয়েন্টে রয়েছে Adaptive sync variable refresh rate ফিচার। এর সাহায্যে ইউজার যখন যে কনটেন্ট দেখবেন, সেটি অনুযায়ী ডিসপ্লে রিফ্রেশ রেট ২৪, ৪৮, ৫০, ৬০, ৯০ এবং ১২০Hz- এর মধ্যে ঘোরাফেরা করবে। রেডমি নোট ১০ সিরিজে ভারতে লঞ্চ হয়েছে গত মার্চ মাসে। এই সিরিজে ছিল রেডমি নোট ১০, রেডমি নোট ১০ প্রো এবং রেডমি নোট ১০ প্রো ম্যাক্স… এই তিনটি ফোন। সবকটি ফোনেই ছিল ৪জি পরিষেবা। তাই এবার চিনে রেডমি নোট ১০ প্রো মডেলের ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হওয়ায় দুটো ফোনের মধ্যে সামান্য ফারাক লক্ষ্য করা গিয়েছে।

একাধিক ভ্যারিয়েন্টে চিনে লঞ্চ হয়েছে রেডমি নোট ১০ প্রো ৫জি ফোন। ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১১,৩৬০ টাকা। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম প্রায় ১৩,৬২৫ টাকা। আর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম প্রায় ১৫,৯৯৯ টাকা। রেডমির এই মডেলের সর্বোচ্চ ভ্যারিয়েন্ট ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের ফোনের দাম প্রায় ১৮,১৮০ টাকা। ক্রোম সিলভার, গ্রাফাইট গ্রে, নাইট টাইম ব্লু এবং অরোরা গ্রিন… এই চারটি রঙে চিনে পাওয়া যাবে রেডমি নোট ১০ প্রো ৫জি ফোন।

একনজরে চিনে লঞ্চ হওয়া রেডমি নোট ১০ প্রো  ফোনের ৫ জি ভ্যারিয়েন্টের বিশেষ কিছু বৈশিষ্ট্য-

১। এই ফোনের স্ক্রিন প্রোটেক্টর হিসেবে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। এছাড়াও এই ফোনে রয়েছে MIUI 12.5 (বেসড অন অ্যানড্রয়েড ১১)। সেই সঙ্গে এই ফোনে ডিসপ্লেরে রয়েছে এইচডিআর১০ প্লাস সাপোর্ট।

২। রেডমি নোট ১০ প্রো ৫জি ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। আর তার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।

আরও পড়ুন- রিয়েলমি ন্যাজরো ৩০ ৫জি, বিশ্বের বাজারে লঞ্চ হল এই স্মার্টফোন

৩। এই ফোনের ব্যাটারি ৫০০০mAh। তার মধ্যে রয়েছে ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে রয়েছে স্টিরিও স্পিকার, ডলবি অ্যাটমোস এবং হাই রেজোলিউশন অডিয়ো।