রেডমি নোট ১০এস: ফোন লঞ্চের আগে প্রকাশ পেল বেশ কিছু সম্ভাব্য ফিচার

রেডমি নোট ১০এস ফোনে রয়েছে IP53 সার্টিফিকেট। অর্থাৎ এই ফোন ডাস্ট অ্যান্ড ওয়াটার অর্থাৎ ধুলোবালি এবং জলের ক্ষেত্রে রেসিট্যান্ট।

রেডমি নোট ১০এস: ফোন লঞ্চের আগে প্রকাশ পেল বেশ কিছু সম্ভাব্য ফিচার
ছবি প্রতীকী
Follow Us:
| Updated on: May 08, 2021 | 9:35 PM

আগামী ১৩ মে ভারতে লঞ্চ হবে রেডমি নোট ১০এস। শাওমির এই নতুন স্মার্টফোনের জন্য ইতিমধ্যেই লাইভ পেজ চালু হয়েছে ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের ওয়েবসাইটে। এর থেকে স্পষ্ট রেডমি নোট ১০এস অ্যামাজন থেকে কেনা যাবে। এর আগে মার্চ মাসে রেডমি নোট ১০ সিরিজের তিনটি ফোন লঞ্চ হয়েছিল। রেডমি নোট ১০, রেডমি নোট ১০ প্রো, রেডমি নোট ১০ প্রো ম্যাক্স এই তিনটি মডেল লঞ্চ হয়েছিল মার্চ মাসে। এই সিরিজেরই নতুন সংযোজন রেডমি নোট ১০এস।

১৩ মে দুপুর ১২টায় এই ফোন লঞ্চ হবে। ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমেই লঞ্চ হবে ফোন। আর অ্যামাজনের মাধ্যমে এই ফোনের উপর সেল চলবে। ফোন লঞ্চের আগে বেশ কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এসেছে। একনজরে রেডমি নোত ১০এস- এর সেইসব ফিচার দেখে নেওয়া যাক।

১। এই ফোনে থাকতে পারে MediaTek Helio G95 SoC প্রসেসর এবং সুপার AMOLED ডিসপ্লে। প্রোটেক্টর হিসেবে থাকতে পারে গোরিলা গ্লাস।

২। রেডমি নোট ১০ সিরিজের নতুন মডেলে থাকতে পারে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। তার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকতে পারে।

৩। এই ফোনের বায়টারি হতে পারে ৫০০০ mAh। তার সঙ্গে থাকতে পারে 33W ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে থাকতে পারে ডুয়াল স্টিরিও স্পিকার (হাই রেসোলিউশন অডিয়ো)।

৪। রেডমি নোট ১০এস ফোনে রয়েছে IP53 সার্টিফিকেট। অর্থাৎ এই ফোন ডাস্ট অ্যান্ড ওয়াটার অর্থাৎ ধুলোবালি এবং জলের ক্ষেত্রে রেসিট্যান্ট।

আরও পড়ুন- লঞ্চ হতে পারে রেডমি নোট ১০ প্রো ৫জি, থাকতে পারে Qualcomm Snapdragon 750G SoC প্রসেসর

৫। এইফোনে থাকতে পারে MIUI 12.5। কালো, ডার্ক গ্রে বা গাঢ় ধূসর এবং সাদা, এই তিনটি রঙে পাওয়া যেতে পারে ফোন। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ— এই তিনটি ভ্যারিয়েন্টে সম্ভবত পাওয়া যাবে রেডমি নোট ১০এস ফোন।