Samsung Galaxy S21 FE: খুব তাড়াতাড়ি লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, দেখে নিন এই ফোনের বিভিন্ন ফিচার

জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে Exynos 2100 SoC প্রসেসর থাকতে চলেছে। এছাড়াও এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা এবং ফ্ল্যাট ডিসপ্লে।

Samsung Galaxy S21 FE: খুব তাড়াতাড়ি লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, দেখে নিন এই ফোনের বিভিন্ন ফিচার
কবে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এস সিরিজের এই ফ্যান এডিশন মডেল?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2021 | 12:56 PM

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই হয়তো আর কয়েকদিনের মধ্যেই লঞ্চ হতে চলেছে। কারণ সম্প্রতি এই অঘোষিত ফোনের একটি পূর্বিনির্ধারিত ‘কুইক স্টার্ট গাইড’ অনলাইনে ছড়িয়ে পড়েছে। কয়েকদিন আগেই আবার এই ফোনের ‘ইউজার ম্যানুয়াল’ প্রকাশ্যে এসেছিল। আর এইসব থেকেই বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন যে হয়তো স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন (এফই) খুব তাড়াতাড়িই লঞ্চ হতে চলেছে। সম্প্রতি বিভিন্ন ওয়েব মাধ্যমে ছড়িয়ে পড়া ‘কুইক স্টার্ট গাইড’ থেকে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের ডিজাইন এবং ইন্টারফেস সম্পর্কে বেশ কিছু তথ্য জানা গিয়েছে।

অন্যদিকে আবার শোনা গিয়েছে যে, স্যামসাং কর্তৃপক্ষ ‘এ’ সিরিজের আপডেট হতে চলেছে। এই সিরিজের স্মার্টফোনে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে যুক্ত হতে চলেছে optical image stabilisation (OIS)। স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের পাশাপাশি গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোনের ব্যাপারেও কাজ শুরু করেছেন স্যামসাং কর্তৃপক্ষ। ইতিমধ্যেই Geekbench- এর ওয়েবসাইটে এই ফোনের বেশ কিছু ফিচার প্রকাশ হয়েছে। SamMobile সম্প্রতি স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের কুইক স্টার্ট গাইড প্রকাশ করেছে। শোনা গিয়েছে যে, গ্যালাক্সি এস২১ ফোনের সঙ্গে এস২১ এফই ফোনের ডিজাইন এবং ফিচারে অনেক মিল রয়েছে।

জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে Exynos 2100 SoC প্রসেসর থাকতে চলেছে। এছাড়াও এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা এবং ফ্ল্যাট ডিসপ্লে। শোনা যাচ্ছে, আগামী ৮ সেপ্টেম্বর সম্ভবত এই ফোন লঞ্চ হতে চলেছে। এর পাশাপাশি শোনা গিয়েছে, গ্যালাক্সি ‘এ’ সিরিজের ক্ষেত্রে সব ফোনেই OIS সাপোর্ট থাকতে চলেছে। ২০২২ সালের মধ্যেই ‘এ’ সিরিজের ক্ষেত্রে optical image stabilisation (OIS) ফিচার চালু করা হবে। এই ফিচারের সাহায্যে ফোনের পিকচার কোয়ালিটি আরও ভাল হবে। ছবি বা ভিডিয়ো তোলা এবং ভিডিয়ো রেকর্ডিংয়ের ক্ষেত্রে এই optical image stabilisation (OIS) ফিচার কাজে লাগে।

অন্যদিকে MySmartPrice- এর তরফে বলা হয়েছে যে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন Geekbench বেঞ্চমার্ক সাইটে দেখা গিয়েছে। এই ফোনের মডেল নম্বর SM-E426S। এই ফোনে থাকতে পারে একটি অক্টা-কোর MT6833V প্রসেসর। সম্ভবত এই প্রসেসর MediaTek Dimensity 700 হতে চলেছে। এছাড়াও এই ফোনে থাকতে পারে ৬ জিবি র‍্যাম এবং অ্যানড্রয়েড ১১। শোনা যাচ্ছে, স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন সম্ভবত গ্যালাক্সি এ২২ ৫জি ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হতে চলেছে। এই ফোনের বিস্তারিত বিবরণ এখনও প্রকাশ্যে আসেনি।

আরও পড়ুন- Samsung Galaxy A52: ভারতে এই ফোনের দাম বেড়েছে এক হাজার টাকা, নতুন দাম কত?