নতুন রূপে লঞ্চ করতে পারে ভিভো এক্স৬০ সিরিজ, ‘কার্ভড ডিসপ্লে’ থাকার সম্ভাবনা

সূত্রের খবর, কার্ভড ডিসপ্লের ভিভো এক্স৬০ ফোনের ব্যাটারি হতে পারে ৪২০০mAh। ব্যাটারির পরিবর্তন ছাড়া আগের ফ্ল্যাট ডিসপ্লে ভিভো এক্স৬০- র সঙ্গে নতুন ভ্যারিয়েন্টের ফিচারের কোনও পার্থক্য থাকবে কি না, তা জানা যায়নি।

নতুন রূপে লঞ্চ করতে পারে ভিভো এক্স৬০ সিরিজ, 'কার্ভড ডিসপ্লে' থাকার সম্ভাবনা
ভিভো এক্স৬০ সিরিজের স্মার্টফোন।

ভিভোর জনপ্রিয় স্মার্টফোন মডেল এক্স৬০ নতুন রূপে ফের লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। নতুন ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ‘কার্ভড ডিসপ্লে’ থাকবে বলে খবর। এর আগে প্রথমবার এক্স৬০- র যে মডেল লঞ্চ হয়েছিল, সেখানে ডিসপ্লে ছিল ‘ফ্ল্যাট’। Gizmochina সূত্রে ভিভোর এক্স৬০ ফোনের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চের খবর শোনা গিয়েছে। গত বছর ডিসেম্বর একথা জানিয়েছিল Gizmochina।

সূত্রের খবর, কার্ভড ডিসপ্লের ভিভো এক্স৬০ ফোনের ব্যাটারি হতে পারে ৪২০০mAh। ব্যাটারির পরিবর্তন ছাড়া আগের ফ্ল্যাট ডিসপ্লে ভিভো এক্স৬০- র সঙ্গে নতুন ভ্যারিয়েন্টের ফিচারের কোনও পার্থক্য থাকবে কি না, তা জানা যায়নি। অন্যদিকে শোনা যাচ্ছে, ফ্ল্যাট হোক কার্ভড ডিসপ্লে, দু’ক্ষেত্রেই ফোনের দাম একই থাকার সম্ভাবনা রয়েছে। গত বছর ডিসেম্বর মাসেই এক্স৬০ মডেল লঞ্চ করেছিল ভিভো। আর সেই সময়েই শোনা গিয়েছিল যে, ফ্ল্যাট ডিসপ্লের পাশাপাশি আগামী দিনে কার্ভড ডিসপ্লের ফোনও লঞ্চ হতে পারে।

গত মার্চ মাসে ভারতে লঞ্চ হয়েছে ভিভোর এক্স৬০ সিরিজ। সেখানে এক্স৬০ প্রো এবং এক্স৬০ প্রো প্লাসও লঞ্চ হয়েছে ভ্যানিলা মডেল অর্থাৎ ভিভো এক্স৬০ মডেলের সঙ্গে। মিডনাইট ব্ল্যাক আর শিমার ব্লু, এই দুটি রঙে লঞ্চ হয়েছিল ফোন।

কী কী ফিচার ছিল ভিভো এক্স৬০ ফোনে-

১। ৬.৫৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে ছিল ফোনে, যার রিফ্রেশ রেট ১২০Hz। এছাড়াও এই ফোনে ছিল Qualcomm Snapdragon 870 SoC প্রসেসর। সেই সঙ্গে ছিল ফানটাচ ১১.১ বেসড অ্যানড্রয়েড ১১। এছাড়া ৪৩০০mAh ব্যাটারির সঙ্গে ছিল ৩৩W- এর ফাস্ট চার্জিং টেকনোলজি। দাম শুরু ছিল ৩৭,৯৯০ টাকা থেকে।

২। এক্স৬০ প্রো ফোনের ডিসপ্লে ছিল ভ্যানিলা মডেলেরই মতো। এর পাশাপাশি এই মডেলেও ছিল ৮৭০ প্রসেসর। তবে ব্যাটারি ছিল ৪২০০mAh। আর তার সঙ্গে ছিল ৩৩W- এর ফ্ল্যাশ চার্জ টেকনোলজি।

আরও পড়ুন- আসুস জেনফোন ৮ সিরিজ: ভারতে আসছে খুব তাড়াতাড়ি, দেখুন সম্ভাব্য ফিচার

৩। ভিভো এক্স৬০ প্রো প্লাস মডেলে ছিল Snapdragon 888 প্রসেসর, ৪২০০mAh ব্যাটারি এবং ৫৫W- এর ফাস্ট চার্জিং টেকনোলজি। আর ডিসপ্লে সাইজ আগের দু’টি ভ্যারিয়েন্টেরই সমান।