Xiaomi Global Launch Event: আগামী ১৫ সেপ্টেম্বর শাওমির গ্লোবাল লঞ্চ ইভেন্ট, লঞ্চ হতে পারে শাওমি ১১টি সিরিজের স্মার্টফোন

শাওমি সম্প্রতি জানিয়েছে যে তাদের 'এমআই' ব্র্যান্ড বাতিল করতে চলেছে। আর তাই এই নতুন লঞ্চ হতে যাওয়া ফোনের ক্ষেত্রে এমআই ব্র্যান্ডের নাম সরিয়ে শাওমি নাম যুক্ত করা হয়েছে।

Xiaomi Global Launch Event: আগামী ১৫ সেপ্টেম্বর শাওমির গ্লোবাল লঞ্চ ইভেন্ট, লঞ্চ হতে পারে শাওমি ১১টি সিরিজের স্মার্টফোন
শাওমির গ্লোবাল লঞ্চ ইভেন্ট ১৫ সেপ্টেম্বর।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 12:23 PM

শাওমি সংস্থা জানিয়েছে আগামী ১৫ সেপ্টেম্বর তাদের গ্লোবাল ইভেন্ট আয়োজিত হতে চলেছে। শাওমির গ্লোবাল লঞ্চ ইভেন্টে লঞ্চ হতে পারে ফাস্ট চার্জিং টেকনোলজি। এর পাশাপাশি জানা গিয়েছে শাওমি ১১টি রেঞ্জের স্মার্টফোনও লঞ্চ হতে পারে গ্লোবাল ইভেন্টে। সম্প্রতি একটি নতুন প্রোমো ভিডিয়ো থেকে তেমনটাই আভাস পাওয়া গিয়েছে। শোনা যাচ্ছে। শাওমি ১১টি সিরিজের দুটো স্মার্টফোনের মডেল থাকতে পারে। একটি শাওমি ১১টি এবং দ্বিতীয়টি শাওমি ১১টি প্রো। যে টিজার ভিডিয়ো সম্প্রতি ফাঁস হয়েছে সেখানে ইঙ্গিত দেওয়া হয়েছে যে শাওমি ১১টি প্রো ফোনে থাকতে পারে ১২০W হাইপার চার্জ সাপোর্ট।

তবে শুধু ভিডিয়ো টিজার নয়, শাওমি সংস্থাও আনুষ্ঠানিক ভাবে টিজারে জানিয়েছে যে আগামী ১৫ সেপ্টেম্বর তাদের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস হাইপার ফাস্ট চার্জিং প্রযুক্তি লঞ্চ হতে চলেছে গ্লোবাল ইভেন্টে। তবে এর জন্য নির্দিষ্ট কোনও মডেলের নাম করা হয়নি যে কোন ডিভাইসে এই ফিচার থাকবে। এদিকে GizmoChina- র শেয়ার করা টিজার ভিডিয়োতে বলা হয়েছে যে শাওমি ১১টি প্রো ফোনে থাকতে পারে ১২০W হাইপারচার্জ সাপোর্ট। অর্থাৎ এক্ষেত্রে এমন একটি অ্যাডাপ্টার থাকবে যেখানে ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট।

শাওমি ১১টি প্রো ফোনে ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট ছাড়াও থাকতে পারে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এছাড়াও থাকতে পারে ১২০Hz রিফ্রেশ রেটের সুপার AMOLED ডিসপ্লে। এর পাশাপাশি শাওমি ১১টি প্রো ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। শাওমি ১১টি সিরিজের ভ্যানিলা ভ্যারিয়েন্ট অর্থাৎ এমআই ১১টি ফোনে থাকতে পারে একটি অক্টা-কোর MediaTek Dimensity ১২০০ প্রসেসর। এই ফোনে থাকতে পারে ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়াও এমআই ১১টি ভ্যারিয়েন্টে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।

শাওমি অবশ্য সম্প্রতি জানিয়েছে যে তাদের ‘এমআই’ ব্র্যান্ড বাতিল করতে চলেছে। আর তাই এই নতুন লঞ্চ হতে যাওয়া ফোনের ক্ষেত্রে এমআই ব্র্যান্ডের নাম সরিয়ে শাওমি নাম যুক্ত করা হয়েছে। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে শাওমি ১১টি এবং শাওমি ১১টি প্রো ফোন। শাওমি ১১টি প্রো ফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। অ্যানড্রয়েড ১১ এবং NFC দ্বারা পরিচালিত হতে পারে এই ফোন।

আরও পড়ুন- Realme 8i: সেপ্টেম্বরেই ভারতে আসছে রিয়েলমির এই স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য ফিচার