Realme 8i: সেপ্টেম্বরেই ভারতে আসছে রিয়েলমির এই স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য ফিচার

রিয়েলমি ৮আই স্মার্টফোনের ডিসপ্লেতে থাকতে পারে হোল পাঞ্চ কাটআউট। সেখানে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।

Realme 8i: সেপ্টেম্বরেই ভারতে আসছে রিয়েলমির এই স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য ফিচার
ভারতে আসছে রিয়েলমি ৮আই স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2021 | 10:32 PM

রিয়েলমি ৮এস ৫জি এবং রিয়েলমি প্যাডের সঙ্গে আগামী ৯ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি ৮আই স্মার্টফোন। এর সঙ্গে লঞ্চ হবে রিয়েলমির ব্লুটুথ স্পিকার Cobble এবং Pocket। ইতিমধ্যেই রিয়েলমি ৮আই ফোনের বেশ কিছু ফিচার অনলাইনে প্রকাশ হয়েছে। শোনা যাচ্ছে, দুটো র‍্যাম এবং স্টোরেজ ভার্সানে লঞ্চ হতে পারে এই ফোন।

রিয়েলমি ৮আই ফোনের জন্যও একটি মাইক্রোসাইট তৈরি হয়েছে। সেখানে বলা হয়েছে যে এই ফোনে থাকবে MediaTek Helio G96 প্রসেসর। সেই সঙ্গে থাকতে পারে ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। ৬.৬ ইঞ্চির একটি ডিসপ্লে থাকতে পারে রিয়েলমির এই স্মার্টফোনে। শোনা যাচ্ছে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ নিয়ে লঞ্চ হতে পারে এই ফোন। এছাড়াও থাকতে পারে ডায়নামিক র‍্যাম এক্সপ্যানশন ফিচার। এক্ষেত্রে ১০ জিবি পর্যন্ত র‍্যাম থাকবে পারে।

রিয়েলমি ৮আই স্মার্টফোনের ডিসপ্লেতে থাকতে পারে হোল পাঞ্চ কাটআউট। সেখানে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এছাড়াও এই ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটিংস। ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে এই ক্যামেরা মডিউলে। সেই সঙ্গে দুটো ২ মেগাপিক্সেলের সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও রিয়েলমি ৮আই ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। তার সঙ্গে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে এই স্মার্টফোনে। দুটো রঙে লঞ্চ হতে পারে রিয়েলমি ৮আই ফোন।

একনজরে দেখে নেওয়া যাক রিয়েলমি ৮এস ৫জি ফোনের সম্ভাব্য ফিচার-

এই ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৮১০ প্রসেসর এবং তার সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোন দুটো র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হতে পারে। একটি মাইক্রোসাইটের মাধ্যমে রিয়েলমি ৮এস ৫জি ফোনের কালার অপশন প্রকাশ করেছে সংস্থা। ইউনিভার্স ব্লু এবং ইউনিভার্স পার্পল— এই দুই রঙে লঞ্চ হতে পারে রিয়েলমি ৮এস ৫জি স্মার্টফোন। এই ফোনের ওজন হতে পারে ১৯১ গ্রাম এবং ৮.৮ মিলিমিটার পুরু হতে পারে এই স্মার্টফোন। এর পাশাপাশি থাকতে পারে নতুন ‘Dynamic RAM Expansion’ ফিচার। এর সাহায্যে ফোনের স্টোরেজ ব্যবহার করে র‍্যামের পরিমাণ বাড়ানো সম্ভব। এর ফলে ৬ জিবি র‍্যামের মডেলে ১১ জিবি পর্যন্ত এবং ৮ জিবি র‍্যামের মডেলে মোট ১৩ জিবি পর্যন্ত র‍্যাম থাকতে পারে।

অন্যদিকে, টিপস্টার দেবায়ন রায়ের দাবি রিয়েলমি ৮এস ৫জি ফোনে ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। সেই ক্যামেরা সেটিংসে ৬৪ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর এবং দুটো ২ মেগাপিক্সেলের সেনসর থাকতে পারে। এছাড়াও ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে হোল-পাঞ্চ কাট আউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz। এছাড়াও থাকরে পারে আলট্রা স্মুথ ডিসপ্লে। এর পাশাপাশি এই ফোনের সাইডের অংশে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। রিয়েলমি ৮এস ৫জি ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। এই ব্যাটারিতে আবার ৩৩W Dart Charge ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Realme GT Neo 2: দ্রুত লঞ্চ হতে পারে রিয়েলমির এই স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য ফিচার