Airtel Missed Call Alert: আপনি কি এয়ারটেল গ্রাহক? জিও-র মতোই এবার ফোন কল ‘মিস’ করলে জানিয়ে দেবে সংস্থা

Airtel Smart Missed Call Alert Feature: রিলায়েন্স জিও-র মতো অত্যন্ত জরুরি ফিচারটি নিয়ে এল এয়ারটেল। এই ফিচারের মাধ্যমে এয়ারটেল ব্যবহারকারীরা নেটওয়ার্ক কভারেজের বাইরে থাকলেও মিসড কল অ্যালার্ট সম্পর্কে জেনে নিতে পারবেন।

Airtel Missed Call Alert: আপনি কি এয়ারটেল গ্রাহক? জিও-র মতোই এবার ফোন কল 'মিস' করলে জানিয়ে দেবে সংস্থা
এবার গ্রাহকদের মিসড কল অ্যালার্ট সম্পর্কে জানাবে এয়ারটেল।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 4:12 PM

চাহিদা ছিল অনেক দিনের। সেই মোতাহেক কাজও শুরু করে দিল ভারতী এয়ারটেল (Bharti Airtel)। উপভোক্তাদের জন্য স্মার্ট মিসড কল অ্যালার্ট (Smart Missed Call Alerts)-এর মতো বিশেষ বৈশিষ্ট্য যোগ করল টেলিকম সংস্থাটি। রিলায়েন্স জিও ব্যবহারকারীরা দীর্ঘদিন ধরেই এই ফিচারটি ব্যবহার করছিলেন। অত্যন্ত জরুরি এই বৈশিষ্ট্যটি গ্রাহকদের কোনও মিসড কল সম্পর্কে জানিয়ে দেবে, যখন তাঁর ফোনটি নেটওয়ার্ক কভারেজের বাইরে থাকবে।

অনেক সময়ই দেখা যায়, আপনার ফোনের নেটওয়ার্ক আউট অফ দ্য রিচ। সেই সময় আপনার কাছে জরুরি কোনও ফোন কল এলে সেটি আপনি মিস করে যান। এখন এই ফিচারটি যুক্ত হলে আপনাকে আর মিসড কল অ্যালার্ট নিয়ে ভাবতে হবে না। যদিও ব্যবহারকারীদের মিসড কল অ্যালার্ট সম্পর্কিত কোনও মেসেজ পাঠাবে না এয়ারটেল। আপনাকেই এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপে গিয় মিসড কল অ্যালার্টস সেকশনে আপডেট সম্পর্কে জেনে নিতে হবে।

টেলিকম টক-এর একটি রিপোর্ট অনুযায়ী, স্মার্ট মিসড কল ফিচারটি সকলের জন্যই নিয়ে আসা হয়েছে, তা সে প্রিপেড হোক বা পোস্টপেড। তবে এ ক্ষেত্রে একটা বিষয় মনে রাখতে হবে যে, এই ফিচারটি তাদের জন্যই কাজে লাগবে যাদের কাছে একটা অ্যাক্টিভ ভয়েস কলিং কানেকশন রয়েছে। যে কোনও প্ল্যান হতে পারে, কেবল একটা অ্যাক্টিভ ভয়েস কলিং কানেকশন থাকলেই হল।

এটি নতুন কোনও ফিচার নয়। রিলায়েন্স জিও অনেক আগে থেকেই এই ফিচারটি তার গ্রাহকদের অফার করে। জিও মিসড কল অ্যালার্ট সার্ভিস তার ইউজারদের জানায় যে, নেটওয়ার্ক কভারেজ এরিয়ার বাইরে থাকাকালীন তাঁরা কোনও মিসড কল পেয়েছিলেন কি না। তবে তার প্রয়োগ এয়ারটেলের থেকে অনেকটাই ভাল। কারণ, রিলায়েন্স জিও সরাসরি মেসেজ পাঠিয়ে ইউজারদের মিসড কল অ্যালার্ট সম্পর্কে অবগত করে।

এখন আপনার ফোনের যদি সুইচ অফ থাকে বা নেটওয়ার্ক কভারেজ এরিয়ার বাইরে থাকে, আর সময়েই যদি আপনাকে কেউ কল বা মেসেজ পাঠান, এয়ারটেল ব্যবহারকারীরা তা জেনে নিতে পারবেন। যদিও মিসড কল অ্যালার্ট সম্পর্কে সরাসরি অ্যাপ বা ওয়েবসাইটে গিয়ে জানার থেকে গ্রাহকদের কাছে অনেকটাই সুবিধার হল যখন সংস্থা একটা মেসেজ পাঠিয়ে বিষয়টি জানায়। তবে এ বিষয়ে গ্রাহকমহলের একটা অংশে সামান্য ক্ষোভ থাকলেও অধিকাংশই খুশি হয়েছেন যে, ফিচারটি শেষমেশ চালু হয়েছে।