Amazon Prime Day Sale: ভারতে অ্যামাজন প্রাইমের পাঁচ বছর, শুরু হচ্ছে ‘প্রাইম ডে সেল’

এ বছরের প্রাইম ডে সেলের মাধ্যমে বিভিন্ন ক্ষুদ্র শিল্প, সেই শিল্পের সঙ্গে যুক্ত শিল্পী, কারিগর, নির্মাতা, স্টার্টআপ, মহিলা উদ্যোক্তা, তাঁতি এবং বিভিন্ন লোকাল বা স্থানীয় দোকানদারকে সাহায্য করার পরিকল্পনা করেছেন অ্যামাজন কর্তৃপক্ষ।

Amazon Prime Day Sale: ভারতে অ্যামাজন প্রাইমের পাঁচ বছর, শুরু হচ্ছে 'প্রাইম ডে সেল'
২৬ এবং ২৭ জুলাই চলবে অ্যামাজন প্রাইম ডে সেল।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 9:21 PM

অ্যামাজন প্রাইম ডে সেল শুরু হচ্ছে আগামী ২৬ জুলাই। চলবে ২৭ জুলাই পর্যন্ত। এই নিয়ে পাঁচ বছর হল ভারতে চালু হয়েছে অ্যামাজন প্রাইম পরিষেবা। তাই ২০২১ সালের অ্যামাজন প্রাইম ডে সেল একটু স্পেশ্যাল। ২৬ জুলাই রাত ১২টায় শুরু হবে এই সেল। শেষ হবে ২৭ জুলাই। বিভিন্ন ক্যাটেগরির অসংখ্য প্রোডাক্টের উপর থাকবে ছাড়। এছাড়াও ক্রেতাদের জন্য থাকবে বিশেষ ডিল, সাশ্রয়ের সুবিধা। এছাড়া ৩০০- র বেশি নতুন প্রোডাক্ট লঞ্চ হওয়ার কথা রয়েছে। জুন মাসেই এই প্রাইম ডে সেল দেওয়ার কথা ছিল অ্যামাজনে। তবে করোনার কারণে তা পিছিয়ে গিয়েছিল।

এ বছরের প্রাইম ডে সেলের মাধ্যমে বিভিন্ন ক্ষুদ্র শিল্প, সেই শিল্পের সঙ্গে যুক্ত শিল্পী, কারিগর, নির্মাতা, স্টার্টআপ, মহিলা উদ্যোক্তা, তাঁতি এবং বিভিন্ন লোকাল বা স্থানীয় দোকানদারকে সাহায্য করার পরিকল্পনা করেছেন অ্যামাজন কর্তৃপক্ষ। করোনার প্রভাবে এই সমস্ত লোকেরাই বিশাল ক্ষতির সম্মুখীন হয়েছেন। সেখান থেকে তাঁদের কিছুটা হলেও স্বস্তি দেওয়ার জন্য এই উদ্যোগ নিয়েছে অ্যামাজন প্রাইম। আসন্ন অ্যামাজন প্রাইম ডে সেলের মাধ্যমে লঞ্চপ্যাড, সহেলি, অ্যামাজনের লোকাল শপ এবং কারিগর এইসব উদ্যোগের আওতায় থাকা বিক্রেতাদের প্রোডাক্টের উপর থাকবে বিভিন্ন আকর্ষণীয় ডিল। জানা গিয়েছে, ৮ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত এই সমস্ত ‘স্মল সেলার’- রা জন্য ক্রেতাদের জন্য বিভিন্ন ডিল তৈরি করবেন। দু’দিনের প্রাইম ডে সেলের জন্যই এই প্রস্তুতি নেবেন অ্যামাজনের এই ক্ষুদ্র বিক্রেতারা।

অ্যামাজনের তরফে জানানো হয়েছে প্রাইম সদস্যরা নতুন প্রোডাক্ট রেঞ্জ এবং বেস্ট ডিলগুলো দেখতে পাবেন। স্মার্টফোন, টিভি, অ্যাপ্ল্যায়েন্স, কনজিউমার ইলেকট্রনিক্স, অ্যামাজন ডিভাইস এবং আরও অনেক কিছুর উপরই থাকবে আকর্ষণীয় ছাড়। ৮ জুলাই ভারতীয় সময় বিকেল ৫টা থেকে শুরু হয়েছে SMB প্রোডাক্টের উপর অফার। ২৪ জুলাই রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত চলবে এই সেল। প্রাইম সদস্যরা SMB- র প্রোডাক্টের উপর অফার পাবেন। সেই প্রোডাক্ট কেনার সুযোগ পাবেন। ১০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অর্থাৎ ১৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন ক্রেতারা। এছাড়া প্রাইম সদস্যরা এইচডিএফসি ব্যাঙ্কের ডেবিট, ক্রেডিট কার্ড বা ইএমআই ট্রানজাকশনে জিনিস কিনলে ১০ শতাংশ ইনস্ট্যান্ট ছাড় পাবেন। এর পাশাপাশি অ্যামাজন পে- এর ক্ষেত্রে এক হাজার টাকা ক্যাশব্যাক পাওয়ার সুযোগ থাকবে প্রাইম সদস্যদের কাছে। আর প্রাইম ডে- তে কেনাকাটার ক্ষেত্রে ৫ শতাংশ আনলিমিটেড রিওয়ার্ড পয়েন্ট পাওয়ার সুবিধা থাকবে অ্যামাজন পে আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের ক্ষেত্রে।

আরও পড়ুন- WhatsApp Multi Device: পাবলিক বিটা টেস্টিংয়ের জন্য দ্রুত রোল-আউট হতে চলেছে এই ফিচার