Whatsapp Chat Pin To Top: হোয়াটসঅ্যাপ চ্যাটকে কীভাবে ‘পিন টু টপ’ করবেন? শিখে নিন ট্রিকস

Whatsapp Tricks And Tips: মোবাইলের পাশাপাশি হোয়াটসঅ্যাপের ডেস্কটপ বা ওয়েব ভার্সানেও চ্যাট 'পিন টু টপ' (Whatsapp Chat Pin To Top) করার সুবিধা রয়েছে।

Whatsapp Chat Pin To Top: হোয়াটসঅ্যাপ চ্যাটকে কীভাবে 'পিন টু টপ' করবেন? শিখে নিন ট্রিকস
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 5:05 PM

হোয়াটসঅ্যাপ (Whatsapp), বর্তমান যুগে যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ মাধ্যম। (Whatsapp Pin To Top) বিশেষ করে বিশ্বজুড়ে করোনার দাপট শুরু হওয়ার পর থেকে কর্মক্ষেত্রের অনেক কিছুই হোয়াটসঅ্যাপের (Whatsapp Messaging App) উপর নির্ভরশীল। শুধু তাই নয়, বাচ্চাদের স্কুল-কলেজের পড়াশোনা এবং অন্যান্য পঠনপাঠনের ক্ষেত্রেও হোয়াটসঅ্যাপের গুরুত্ব অপরিসীম। একজন ইউজারের কাছে দিনে অসংখ্য কোকের হোয়াটসঅ্যাপ মেসেজ। তার মধ্যে কোনওটা হয়তো খুব জরুরি। আবার কোনওটা তেমন প্রয়োজনীয় নয়। এইসব ক্ষেত্রে হাজার মেসেজের ভিড়ে হয়তো গুরুত্বপূর্ণ মেসেজটাই হারিয়ে গেল। সময়ে দেখা হয়ে উঠল না। এর জন্য হয়তো আপনি প্রয়োজনীয় কোনও তথ্য সঠিক সময়ে জানতে পারলেন। এর থেকে নানা সমস্যা মুখোমুখি হতে পারেন একজন ইউজার। তবে অনেক মেসেজের মধ্যে এই প্রয়োজনীয় মেসেজ হারিয়ে ফেলার বিষয়টা এড়ানোর জন্য উপায় রয়েছে। তার জন্য আপনাকে শিখে নিতে হবে হোয়াটসঅ্যাপে গুরুত্বপূর্ণ মেসেজ ‘পিন টু টপ’ করার সহজ পদ্ধতি।

কীভাবে হোয়াটসঅ্যাপের কোনও চ্যাটকে ‘পিন টু টপ’ অর্থাৎ একদম উপরে তুলে আনবেন, শিখে নিন

এই হোয়াটসঅ্যাপ ট্রিকস শিখে নিলে আপনার প্রয়োজনীয় চ্যাটগুলো আপনি আপনার ফোনের হোয়াটসঅ্যাপ চ্যাটবক্সের একদম প্রথমে রাখতে পারবেন। মনে রাখবেন এই ট্রিকস গ্রুপ বা ব্যাক্তিগত চ্যাট, দু’ক্ষেত্রেই প্রযোজ্য। আর একসঙ্গে তিনটি চ্যাটবক্স ‘পিন টু টপ’ পজিশনে রাখা সম্ভব। তিনটির বেশি চ্যাট ‘পিন টু টপ’ করা যায় না। তাই প্রথমে নিজের হোয়াটসঅ্যাপ চ্যাটবক্স থেকে সবচেয়ে প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ তিনটি চ্যাট বেছে নিন।

স্টেপ ১- প্রথমে আপনার অ্যানড্রয়েড কিংবা আইফোনে হোয়াটসঅ্যাপ খুলুন এবং চটজলদি বেছে নিন কোন চ্যাটগুলিকে পিন টু টপ করতে চান।

স্টেপ ২- যে চ্যাটটি আপনি পিন টু টপ করতে চান যান সেই চ্যাটবক্স না খুলেই তার উপর ট্যাপ করুন। এর ফলে দেখবেন স্ক্রিনের উপরের দিকে পিনের মতো একটা আইকন দেখা যাবে।

স্টেপ ৩- এই পিনের মতো দেখতে আইকনে ক্লিক করলেই ওই নির্দিষ্ট চ্যাট পিন টু টপ হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপ ওয়েবের ক্ষেত্রেও চ্যাট ‘পিন টু টপ’ করার সুযোগ রয়েছে। এক্ষেত্রে যে চ্যাটটি আপনি ‘পিন টু টপ’ করতে চান, তার উপর কারসার নিয়ে গেলে ডানদিকে একটি নিম্নমুখী অ্যারো চিহ্ন দেখতে পাবেন। সেটার উপর ক্লিক করলে ‘পিন চ্যাট’ অপশন পাবেন। সেখানে ক্লিক করলেই আপনার ওই নির্দিষ্ট চ্যাটটি ‘পিন টু টপ’ হয়ে যাবে।

আরও পড়ুন- WhatsApp Ukraine Link: আজকের যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেন থেকেই উঠে এসেছিলেন হোয়াটসঅ্যাপ সৃষ্টিকর্তা, জানতেন?

আরও পড়ুন- Messenger Scam: ভুলেও ফেসবুকে আসা এই মেসেজ খুলতে যাবেন না, সর্বনাশ হতে পারে!

আরও পড়ুন- Jio Cricket Add-on Plan: ২৭৯ টাকার অনবদ্য ক্রিকেট প্ল্যান নিয়ে এল রিলায়েন্স জিও, এক বছর বিনামূল্যে ডিজ়নি+ হটস্টার সাবস্ক্রিপশন