ইনস্টাগ্রাম স্টোরির জন্য এবার স্টিকার রিঅ্যাকশন আনতে চলেছেন কর্তৃপক্ষ, চলছে টেস্টিং

শোনা গিয়েছে, ইনস্টা স্টোরিতে রিঅ্যাকশন দেওয়ার জন্য নতুন আরও অনেক অপশন করতে চলেছে ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রাম স্টোরির জন্য এবার স্টিকার রিঅ্যাকশন আনতে চলেছেন কর্তৃপক্ষ, চলছে টেস্টিং
অন্যদিকে, ইনস্টাগ্রাম স্টোরি ড্রাফটে সেভ করে রাখার ফিচারও চালু করতে চলেছেন কর্তৃপক্ষ।
Follow Us:
| Updated on: Mar 27, 2021 | 8:04 PM

সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমের মধ্য অন্যতম জনপ্রিয় ইনস্টাগ্রাম। সেলিব্রিটি হোক বা আমজনতা, সর্বত্রই ক্রমাগত জনপ্রিয়তা বাড়ছে ইনস্টাগ্রামের। ইনস্টা পোস্ট, স্টোরি কিংবা রিলস— আজকাল এইসবেই মজেছেন জেনারেশন ওয়াই। ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পর থেকে তরুণ প্রজন্মের মধ্যে জনপ্রিয়তা বেড়েছে ইনস্টাগ্রাম রিলসের। এই সবের মধ্যে নতুন করে ইনস্টাগ্রাম স্টোরি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছেন অ্যাপ কর্তৃপক্ষ।

শোনা গিয়েছে, ইনস্টা স্টোরিতে রিঅ্যাকশন দেওয়ার জন্য নতুন আরও অনেক অপশন করতে চলেছে ইনস্টাগ্রাম। আপাতত, ইনস্টাগ্রামের স্টোরিতে রিঅ্যাকশন দেওয়ার জন্য ৮টি ইমোজি বা ইমোটিকন রয়েছে। সরাসরি ইউজারের মেসেজবক্সে চলে যায় এইসব ইমোজি। অর্থাৎ কারও স্টোরি দেখে অন্য একজন রিঅ্যাকশন দিলে সেটা ওই ইউজারের ইনবক্সে গিয়ে শো করে। তবে এই ইমোজির তালিকায় খুব তাড়াতাড়ি বিভিন্ন ধরনের স্টিকার যুক্ত হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- ড্রাফট করা যাবে স্টোরি, নতুন ফিচার আনতে চলেছে ইনস্টাগ্রাম

সদ্যই InstaLeaks- এর তরফে একটি টুইট করা হয়েছে। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে বিভিন্ন ক্যাটাগরি যেমন হ্যাপি, লাভ, ফানি, স্যাড রয়েছে। প্রতিটি ক্যাটাগরিতে রয়েছে পাঁচটি করে স্টিকার। এর থেকেই অনুমান করা হয়েছে ইনস্টাগ্রাম স্টোরির ক্ষেত্রে হয়তো এবার স্টিকার চালু করতে চলেছেন কর্তৃপক্ষ। আপাতত টেস্টিং মোডে রয়েছে এই ফিচার। কবে চালু হবে সে ব্যাপারেও এখনও নিশ্চিত ভাবে কোনও দিনক্ষণ জানাননি ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

অন্যদিকে, ইনস্টাগ্রাম স্টোরি ড্রাফটে সেভ করে রাখার ফিচারও চালু করতে চলেছেন কর্তৃপক্ষ। এতদিন ইনস্টাগ্রাম পোস্ট বা রিলসে এই ফিচার চালু থাকলেও স্টোরির জন্য এই ফিচার ছিল। ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ যে নতুন ফিচার আনতে চলেছে সে ব্যাপারে টুইট করে জানিয়েছেন তাঁরা। এই ফিচারও টেস্টিং মোডে রয়েছে। কবে নতুন ফিচার লঞ্চ হবে, সে ব্যাপারে কিছু জানায়নি ইনস্টাগ্রাম।