ড্রাফট করা যাবে স্টোরি, নতুন ফিচার আনতে চলেছে ইনস্টাগ্রাম

এতদিন ইনস্টাগ্রাম পোস্ট বা রিলসে এই ফিচার চালু থাকলেও স্টোরির জন্য এই ফিচার ছিল।

ড্রাফট করা যাবে স্টোরি, নতুন ফিচার আনতে চলেছে ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ যে নতুন ফিচার আনতে চলেছে সে ব্যাপারে টুইট করে জানিয়েছেন তাঁরা।
Follow Us:
| Updated on: Mar 24, 2021 | 8:13 PM

এবার থেকে ড্রাফটে সেভ করা যাবে ইনস্টাগ্রাম স্টোরি। সম্প্রতি এই ফিচারের কথা ঘোষণা করেছেন ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। জানা গিয়েছে, প্রাথমিক ভাবে ড্রাফটে সেভ করে রাখা স্টোরি পরে ইনস্টা স্টোরিতে আপলোড করতে পারবেন ইউজাররা। ইনস্টাগ্রাম পোস্ট এবং রিলসের ক্ষেত্রে চালু হয়ে গিয়েছে এই ফিচার। অর্থাৎ ইনস্টাগ্রাম পোস্ট কিংবা রিলস ড্রাফট করে রেখে পরে আপলোড করার অপশন পান ইউজাররা।

এতদিন ইনস্টাগ্রাম পোস্ট বা রিলসে এই ফিচার চালু থাকলেও স্টোরির জন্য এই ফিচার ছিল। ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ যে নতুন ফিচার আনতে চলেছে সে ব্যাপারে টুইট করে জানিয়েছেন তাঁরা। দিনদিন ইনস্টাগ্রাম স্টোরি জনপ্রিয়তা লাভ করছে। আর তাই জন্যই এই নতুন ফিচার আনতে চলেছেন ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। এর ফলে ইউজারদের সুবিধা হবে। কারণ তাঁরা সেভ ড্রাফট করে রাখার পরে আপলোড করতে পারবেন।

তবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ টুইট করে জানালেও, এই ফিচার কবে আসছে তার নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করেননি তাঁরা। তবে সূত্রের খবর, আপাতত টেস্টিং মোডে রয়েছে এই ফিচার। ইনস্টাগ্রাম পোস্ট বা রিলসের ক্ষেত্রে আপলোড করার আগের মুহূর্তে বেরিয়ে যেতে চাইলে, ডিসকার্ড, সেভ ড্রাফট আর ক্যানসেল— এই তিনটে অপশন দেয়। ঠিক তেমনটাই এবার থেকে দেওয়া হবে ইনস্টাগ্রাম স্টোরির ক্ষেত্রেও।

এখনও ইনস্টাগ্রাম স্টোরি সেভ করা যায়। তবে সেটা ফোন মেমরিতে সেভ হয়। ডাউনলোডের মাধ্যমে এইসব স্টোরি ফোনে সেভ করে রাখার সুযোগ পান ইউজাররা। পরে আবার সেই স্টোরি পুনরায় আপলোড করতে পারেন। তবে ইনস্টা স্টোরি ড্রাফট করার অপশন চালু হলে ইউজারদের অনেক সুবিধা হবে।