এমআই মিক্স ৪ ফোনের সঙ্গেই লঞ্চ হয়েছে এমআই প্যাড ৫ এবং এমআই প্যাড ৫ প্রো, দেখুন দাম ও ফিচার

দু'টি স্টোরেজ কনফিগারেশনে এমআই প্যাড ৫ এবং তিনটি স্টোরেজ কনফিগারেশনে এমআই প্যাড ৫ প্রো লঞ্চ হয়েছে চিনে।

এমআই মিক্স ৪ ফোনের সঙ্গেই লঞ্চ হয়েছে এমআই প্যাড ৫ এবং এমআই প্যাড ৫ প্রো, দেখুন দাম ও ফিচার
চিনে লঞ্চ হয়েছে এমআই ট্যাব ৫ এবং এমআই ট্যাব ৫ প্রো
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 8:48 AM

শাওমির নতুন ফোন এমআই মিক্স ৪- এর সঙ্গে একই দিনে লঞ্চ হয়েছে সংস্থার নতুন ট্যাব এমআই প্যাড ৫। উল্লেখ্য, এই ট্যাব সিরিজে মোট দু’টি মডেল লঞ্চ হয়েছে, এমআই প্যাড ৫ এবং এমআই প্যাড ৫ প্রো। চিনে এমআই প্যাড ৫ ট্যাবের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত মডেলের দাম CNY ১৯৯৯ (ভারতীয় মুদ্রায় প্রায় ২২,৯০০ টাকা)। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত মডেলের দাম CNY ২২৯৯ (ভারতীয় মুদ্রায় প্রায় ২৬,৪০০ টাকা)।

এছাড়া এমআই প্যাড ৫ প্রো- এর ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ২৪৯৯ (ভারতীয় মুদ্রায় প্রায় ২৮,৭০০ টাকা)। আর এই ট্যাবের ৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম CNY ২৭৯৯ (ভারতীয় মুদ্রায় প্রায় ৩২,১০০ টাকা)। এমআই প্যাড ৫ প্রো- এর টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের মডেলের দাম CNY ৩৪৯৯ (ভারতীয় মুদ্রায় প্রায় ৪০,১০০ টাকা)। আগামী ১৬ অগস্ট থেকে চিনে উপলব্ধ হবে এমআই প্যাড ৫ এবং এমআই প্যাড ৫ প্রো।

এমআই প্যাড ৫- এর বিভিন্ন ফিচার-

  • এই ট্যাবে রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং MIUI। এর সঙ্গে ১১ ইঞ্চির 2.5K TrueTone ডিসপ্লে রয়েছে। এর রিফ্রেশ রেট ১২০Hz। Dolby Vision এবং HDR10 সাপোর্ট রয়েছে এই ট্যাবের ডিসপ্লেতে।
  • এমআই প্যাড ৫ ট্যাবে রয়েছে একটি Qualcomm Snapdragon ৮৬০ প্রসেসর। তার সঙ্গে রয়েছে ৬ জিবি স্ট্যান্ডার্ড র‍্যাম।
  • এই ট্যাবে চারটি স্পিকার রয়েছে। আর তার মধ্যে রয়েছে Dolby Atmos সাপোর্ট।
  • এমআই প্যাড ৫- এর পিছনে অর্থাৎ ব্যাক প্যানেলে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর। এর সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। এছাড়াও ট্যাবের সামনের অংশে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • এই ট্যাবের অনবোর্ড স্টোরেজ ২৫৬ জিবি। ব্যাটারি ৮৭২০mAh। তার সঙ্গে রয়েছে ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট।

এমআই প্যাড ৫ প্রো- এর বিভিন্ন গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য-

  • এমআই প্যাড ৫- এর মতো এই ট্যাবও পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং MIUI- এর সাহায্যে। এখানেও রয়েছে ১১ ইঞ্চির 2.5K TrueTone ডিসপ্লে রয়েছে। রিফ্রেশ রেট ১২০Hz। Dolby Vision এবং HDR10 সাপোর্ট রয়েছে এই ট্যাবের ডিসপ্লেতেও।
  • এমঅআই প্যাড ৫ প্রো- তে রয়েছে একটি Qualcomm Snapdragon ৮৭০ প্রসেসর। তার সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে।
  • এই ট্যাবের ব্যাক প্যানেলে রয়েছে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর। ৫জি পরিষেবা পাওয়া যাবে এই ট্যাবে। এছাড়াও এমআই প্যাড ৫ প্রো- এর ওয়াই-ফাই অনলি ভ্যারিয়েন্টে রয়েছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি এবং রেয়ার সেনসর। আর দুই ভ্যারিয়েন্টের ট্যাবেই রয়েছে (৫জি এবং ওয়াই-ফাই) ৫ মেগাপিক্সেলের একটি ডেপথ সেনসর। ট্যাবের পিছনের অংশেই রয়েছে এই সেনসর। আর দুই ভ্যারিয়েন্টের ট্যাবের সামনের অংশে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • এমআই প্যাড ৫ প্রো- তে রয়েছে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। আটটি স্পিকার রয়েছে এই ট্যাবে। সবকটিতেই রয়েছে ডলবি অ্যাটমোস সাপোর্ট। এই ট্যাবের ব্যাটারি ৮৬০০mAh। তার সঙ্গে রয়েছে ৬৭W ফাস্ট চার্জিং।

আরও পড়ুন- Netflix Suggestion List: জেনে নিন কীভাবে নেটফ্লিক্সের সেরা কন্টেন্টগুলির খোঁজ পাবেন