রিচার্জ প্ল্যানে বদল, চারটি জিওফোন প্ল্যান বন্ধ করল রিলায়েন্স

৯৯, ১৫৩, ২৯৭ এবং ৫৯৪ টাকার প্ল্যান তুলে নিয়েছে সংস্থা।

রিচার্জ প্ল্যানে বদল, চারটি জিওফোন প্ল্যান বন্ধ করল রিলায়েন্স
কী কী প্ল্যান তুলে নিল জিও
Follow Us:
| Updated on: Jan 14, 2021 | 5:51 PM

চারটি জিও ফোন রিচার্জ প্ল্যান তুলে নিল রিলায়েন্স জিও। ৯৯, ১৫৩, ২৯৭ এবং ৫৯৪ টাকার প্ল্যান তুলে নিয়েছে সংস্থা। কেবলমাত্র জিও কোম্পানির তরফে যে সমস্ত ৪জি রেডি ফিচার ফোন রয়েছে সেক্ষেত্রে কাজ করবে এই রিচার্জ প্ল্যানগুলিকে।

কী কী পরিষেবা পাওয়া যেত এই চারটি প্ল্যানে-

১৫৩ টাকার জিওফোন প্ল্যানের ক্ষেত্রে গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি ডেটার পাশাপাশি জিও টু জিও ভয়েস কলের পরিষেবা পেতেন। নন-জিও মিনিটের কোনও ব্যাপারই ছিল না এই রিচার্জ প্ল্যানে। প্রতিদিন থাকত ১০০ এসএমএসের পরিষেবা। ২৮ দিন ভ্যালিডিটি ছিল এই প্ল্যানের। বর্তমানে ১৫৫ টাকার একটি রিচার্জ প্ল্যান রয়েছে। তবে নতুন প্ল্যানের তুলনায় পুরনো ১৫৩ টাকার প্ল্যানে পরিষেবা ছিল অনেক বেশি।

৯৯, ২৯৭ এবং ৫৯৪ টাকার অফারের ক্ষেত্রে প্রতিদিন পাওয়া যেত ০.৫ জিবি ডেটা। ৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ছিল ২৮ দিন। ২৯৭ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ছিল ৮৪ দিন। আর ৫৯৪ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ছিল ১৬৮ দিন। আনলিমিডেট জিও টু জিও কলের পরিষেবা ছিল এই তিনটি প্ল্যানেই। তবে নন-জিও মিনিট ফ্রি পাওয়া যেত না। সেক্ষেত্রে এফইউপি প্ল্যানে রিচার্জ করতে হতো গ্রাহকদের। এই এফিউপি প্ল্যান শুরু ১০ টাকা থেকে।

আপাতত বর্তমানে জিওফোনের অন্য চারটি প্ল্যান চালু রয়েছে। ৭৫, ১২৫, ১৫৫ এবং ১৮৫ টাকার জিওফোন প্ল্যান ‘অল-ইন-ওয়ান’ প্ল্যানের অন্তর্ভুক্ত। ৭৫ টাকার প্ল্যানে ০.১ জিবি (৪জি ডেটা) প্রতিদিন পাওয়া যায়। ১২৫ টাকায় ০.৫ জিবি ডেটা প্রতিদিন পাওয়া যাবে। ১৫৫ টাকার প্ল্যানে প্রতিদিন ১ জিবি ডেটা পরিষেবা পাওয়া যাবে। আর ১৮৫ টাকার প্ল্যানে পাওয়া যাবে ২ জিবি ডেটা। ২৮ দিনের ভ্যালিডিটি থাকবে এই প্ল্যানের। এফইউপি লিমিট ছাড়াই যেকোনও নেটওয়ার্কে ফ্রি-কলের পরিষেবা পাওয়া যাবে।