এবার কোভিড টিকার স্লট বুকিং করতে পারবেন Vi App থেকে, কীভাবে করবেন, জেনে নিন

দেশে জোরকদমে চলছে টিকাকরণ প্রক্রিয়া। কো-উইন অ্যাপে ভ্যাকসিনের স্লট বুক করা গেলেও ভি ব্যবহারকারীরা ভি অ্যাপের মাধ্যমে টিকার নির্দিষ্ট স্লট বুক করতে পারেন।

এবার কোভিড টিকার স্লট বুকিং করতে পারবেন Vi App থেকে, কীভাবে করবেন, জেনে নিন
প্রিপেইড ও পোস্ট পেইড- উভয় কাস্টমাররা ভ্যাকসিনের স্লট বুক করতে পারবেন, ভি অ্যাপের মাধ্যমে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 6:52 PM

করোনা পরিস্থিতিতে Vi ব্যবহারকারীদের সুবিধার্থে বিশেষ ফিচার নিয়ে হাজির হয়েছে Vodafone Idea। এবার এই অ্যাপের মাধ্যমেই বুক করা যাবে কোভিড ভ্যাকসিনের স্লট। ইতোমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে ভি ব্যবহারকারীরা এই অ্যাপের মাধ্যমে স্লট বুক করতে শুরু করেছেন। আর আপনি যদি এই নয়া ফিচার সম্বন্ধে ওয়াকিবহাল না থাকেন, তাহবে জেনে নিন কীভাবে ভ্যাকসিনের স্লট বুক করা যায়।

ভি জানিয়েছে, দেশে জোরকদমে চলছে টিকাকরণ প্রক্রিয়া। কো-উইন অ্যাপে ভ্যাকসিনের স্লট বুক করা গেলেও ভি ব্যবহারকারীরা ভি অ্যাপের মাধ্যমে টিকার নির্দিষ্ট স্লট বুক করতে পারেন। ব্বহারকারীর বয়স, ভ্য়াকসিনের নাম ও অন্যান্য প্রশ্নের জবাব নিয়ে আপনার হাতের মুঠোয় হাজির হবে অ্যাপের নয়া ফিচার।

আরও পড়ুন: Amazon Prime Day Sale: ভারতে অ্যামাজন প্রাইমের পাঁচ বছর, শুরু হচ্ছে ‘প্রাইম ডে সেল’

সম্প্রতি ভি ঘোষণা করেছে যে তাদের প্রিপেইড ও পোস্ট পেইড- উভয় কাস্টমাররা ভ্যাকসিনের স্লট বুক করতে পারবেন, ভি অ্যাপের মাধ্যমে। অ্যান্ডড্রয়েড ও আইওএস স্মার্টফোন ব্যবহারকারী এই অ্যাপ অনায়াসে ডাউনলোড করতে পারবেন। এর মাধ্যমে নিকটবর্তী কোথায় ভ্যাকসিনের স্লট রয়েছে, কোন ভ্যাকসিন কত পরিমাণ মজুত রয়েছে, বয়সের কোন গ্রুপের মধ্যে আপনি উপযুক্ত, কত টাকা-সব কিছু সবিস্তারে তথ্য দেখে তবেই বুক করতে পারবেন। কীভাবে করবেন, তা জেনে নিন একবার…

সবার প্রথমে ভি অ্যাপ মোবাইলে ডাউনলোড করে সেট করতে হবে। এরপর অ্যাপ ওপেন করতে হবে।

২. অ্যাপ খোলার পর স্ক্রিনের মধ্যিখানে Get Yourself Vaccinated Today অপশনে গিয়ে ক্লিক করতে হবে।

৩. এরপর আপনার এলাকার পিন কোড বা জেলার নাম দিয়ে নিকটবর্তী ভ্যাকসিন সেন্টার খুঁজতে হবে । এই পেজেই আপনার বয়স ও ডোজ সিলেক্ট করতে হবে । আপনার বয়স ১৮-৪৪ না ৪৫ বয়সের ঊর্দ্ধে, প্রথম ডোজ় না দ্বিতীয় ডোজ়, কোভিশিল্ড/ কোভ্যাক্সিন/ স্পুটনিক ভি, বিনামূল্য অথবা পেইড, এই অপশনগুলি ফিল্টার করে নিতে হবে।

৪. ফিল্টার সব প্রশ্নের উত্তর দেওয়ার পর কোভিড ভ্যাকসিনেশনের জন্য স্লট কোথায় খালি রয়েছে, কোন তারিখে আপনি ডোজ় নেবেন, তা সার্চ করতে হবে। আপনার যেগুলিতে সুবিধা হবে সেগুলি সিলেক্ট করতে হবে।

৫. এরপর ভি অ্য়াপ সেই ফোন নম্বর দিন যেটা Co-Win অ্যাপের জন্য ব্যবহার করবেন। Co-Win পোর্টালের জন্য ফাইনাল কনফার্মেশন আসবে আপমার মোবাইলে।