Whatsapp Voice Message: নতুন waveforms ফিচার চালু হতে পারে হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজে

হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজে waveforms ফিচার যুক্ত হলে কী সুবিধা পাবেন ইউজাররা?

Whatsapp Voice Message: নতুন waveforms ফিচার চালু হতে পারে হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজে
হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo সম্প্রতি জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপের নতুন আপডেট ফিচারের তালিকায় এই waveforms ফিচারের নাম দেখা হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2021 | 2:25 PM

হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে যুক্ত হতে চলেছে একটি নতুন ফিচার। এই ফিচারের নাম waveforms। এর সাহায্যে ভয়েস মেসেজ পাঠানোর সময় ইউজারের রিয়েল টাইম ভয়েস waveforms বোঝা যায়। শুধু তাই নয়, ভয়েস মেসেজ রেকর্ড করার পর পাঠানোর আগে একবার শুনে নেওয়ার সুযোগও পাবেন ইউজাররা। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo সম্প্রতি জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপের নতুন আপডেট ফিচারের তালিকায় এই waveforms ফিচারের নাম দেখা হয়েছে। তবে কবে এই ফিচার চালু হবে তা জানা যায়নি। উল্লেখ্য, হোয়াটসঅ্যাপের সমস্ত নতুন এবং আগত আপডেটেড ফিচারের ব্যাপারে খবর রাখে WABetaInfo।

এমনিতেও হোয়াটসঅ্যাপের যেকোনও ফিচার আগে বিটা টেস্টিংয়ের জন্য লঞ্চ হয়। তারপর সমস্ত ইউজারদের জন্য চালু হয় ফাইনাল ভার্সান। এক্ষেত্রেও তাই হবে বলে মনে করছেন গবেষকরা। ফেসবুক অধিকৃত মেসেজিং অ্যাপ ইনস্টাগ্রাম, মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে অনেক ফিচারেই বেশ মিল দেখা যায়। জানা গিয়েছে এই waveforms ফিচার ইনস্টাগ্রামে চালু রয়েছে। এবার তা লঞ্চ হতে চলেছে হোয়াটসঅ্যাপের জন্য। এতদিন পর্যন্ত ভয়েস মেসেজ রেকর্ড করে তা পাঠানোর আগে শুনতে পারতেন না হোয়াটসঅ্যাপ ইউজাররা। তবে নতুন waveforms ফিচার চালু হলে এই সুবিধা পাবেন ইউজাররা।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজের ক্ষেত্রে কিছুদিন আগেই নতুন একটি ফিচার চালু হয়েছে। যার সাহায্যে ভয়েজ মেসেজের গতি বাড়ানো সম্ভব। সাধারণত যে গতিতে হোয়াটসঅ্যাপে ভয়েস রেকর্ড হয়, নতুন ফিচারের সাহায্যে তার থেকে ১ গুণ, ১.৫ গুণ বা ২ গুণ বেশি গতিতে ভয়েস রেকর্ড করা সম্ভব। তারপর সেটা নির্দিষ্ট ইউজারের কাছে পাঠানো যায়। ভারতে এর মধ্যেই ফিচার রোল-আউট শুরু হয়ে গিয়েছে। যেসব ফোনে লেটেস্ট ভার্সানের হোয়াটসঅ্যাপ অ্যাপ রয়েছে, সেইসব ফোনে ইতিমধ্যেই এই ভয়েস মেসেজ স্পিড বাড়ানোর এই ফিচার যুক্ত হয়েছে।

আরও পড়ুন- WhatsApp Pay: আরও বেশি সংখ্যক ভারতীয় ইউজারের জন্য চালু হচ্ছে হোয়াটসঅ্যাপ পেমেন্ট ফিচার