WhatsApp Two-Step Verification On Desktop: ডেস্কটপের জন্যও টু-স্টেপ ভেরিফিকেশন নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ, ভয়েস কলিংয়ের সময় ব্যাকগ্রাউন্ডে ওয়ালপেপারও

WhatsApp Two-Step Verification On Desktop: ডেস্কটপের জন্যও টু-স্টেপ ভেরিফিকেশন নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ, ভয়েস কলিংয়ের সময় ব্যাকগ্রাউন্ডে ওয়ালপেপারও

WhatsApp Upcoming Features 2022: ইউজাররা টু-স্টেপ ভেরিফিকেশন এনাবল বা ডিজ়েবল করতে পারবেন। সেই সঙ্গেই আবার ডেস্কটপ অ্যাপে পিন পরিবর্তন এবং ইমেল অ্যাড্রেসও পরিবর্তন করা যাবে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 25, 2022 | 4:14 AM

বছর ঘুরতেই একাধিক নতুন ফিচার্স ও ফাংশনালিটিস নিয়ে কাজ শুরু করে দিয়েছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের সিকিওরিটির দিকটা যেমন ঢেলে সাজানো হচ্ছে, তেমনই আবার অ্যাপের ভয়েস কল ইন্টারফেসের কাস্টমাইজ়েবিলিটিও বাড়ানো হচ্ছে। এবার একটি নতুন রিপোর্ট থেকে হোয়াটসঅ্যাপের আরও দুটি আসন্ন ফিচার্সের ইঙ্গিত মিলল। তার একটি হল, হোয়াটসঅ্যাপ ডেস্কটপের জন্য টু-স্টেপ ভেরিফিকেশন (Two-Step Verification) এবং অপরটি হল, হোয়াটসঅ্যাপে ভয়েস কলের ব্যাকগ্রাউন্ডে ওয়ালপেপার সেট করা (Chat Wallpaper For Voice Calls)

হোয়াটসঅ্যাপ ফিচার্স ট্র্যাকার ডব্লুএবিটাইনফো-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এবার থেকে ডেস্কটপে এটি ব্যবহার করার সময় টু-স্টেপ ভেরিফিকেশন এনাবল করতে পারবেন। এই ফিচারের একটি স্ক্রিনশটও প্রকাশ করা হয়েছে। সেখান থেকেই দেখা গিয়েছে, ইউজাররা টু-স্টেপ ভেরিফিকেশন এনাবল বা ডিজ়েবল করতে পারবেন। সেই সঙ্গেই আবার ডেস্কটপ অ্যাপে পিন পরিবর্তন এবং ইমেল অ্যাড্রেসও পরিবর্তন করা যাবে। যেই ফোন নম্বর দিয়ে রেজিস্টার করা হয়, তখনই হোয়াটসঅ্যাপ তার ইউজারদের অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য লগ-ইনের স্বার্থে একটি পার্সোনালাইজড পিন যোগ করতে দেয়।

এখনও এই ফিচারটি রোল আউট করা হয়নি। টেস্টিংয়ের স্তরে রয়েছে এই ফিচার। রিপোর্ট থেকে জানা গিয়েছে, ভবিষ্যৎের আপডেটে ওয়েব/ডেস্কটপ ক্লায়েন্টের জন্য এই ফিচার রিলিজ় করা হতে পারে।

এদিকে আবার ডব্লুএবিটাইনফো-র আর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, মেটার নিজস্ব এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ এবার থেকে ভয়েস কলিংয়ের সময় ইউজারদের চ্যাট ওয়ালপেপার দেখাবে। এই মুহূর্তে হোয়াটসঅ্যাপে কোনও ভয়েস কলিংয়ের সময় একটি ডিফল্ট ওয়ালপেপার দেখা যায়, কোনও কাস্টমাইজড চ্যাট ওয়ালপেপার সেখানে থাকে না। এই ফিচারটিও ডেভেলপমেন্টের স্তরে রয়েছে।

ভয়েস কল ওয়ালপেপারটি দেখা গিয়েছিল, আইফোনের জন্য হোয়াটসঅ্যাপে। তবে তা অ্যান্ড্রয়েডের জন্যও নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে। তবে অ্যান্ড্রয়েড বা আইওএস দুই ক্ষেত্রেই এই ফিচারটি কবে নাগাদ লঞ্চ করা হবে, সে বিষয়ে নির্দিষ্ট কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি।

অন্য দিকে হোয়াটসঅ্যাপের নতুন ভয়েস কল ইন্টারফেস গত মাসে প্রথম বার দেখা গিয়েছিল। এই ইন্টারফেসও অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ধরনের ডিভাইসের জন্যই নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে। এর সাহায্য়ে ইউজাররা আরও কমপ্যাক্ট এবং মডার্ন অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন।

আরও পড়ুন: WhatsApp Chat Transfer: শীঘ্রই Android থেকে iOS-এ হোয়াটসঅ্যাপ চ্যাট ট্রান্সফার করতে পারবেন

আরও পড়ুন: iPhone 13 Pink Screen Issue: আইফোন ১৩ সিরিজের ফোনে স্ক্রিন সমস্যা, কয়েক সেকেন্ডের জন্য গোলাপি হয়ে যাচ্ছে, অভিযোগ ইউজারদের

আরও পড়ুন: Flipkart Grand Gadget Days Sale: ফ্লিপকার্টের বিশেষ সেল, হরেক কিসিমের গ্যাজেটসে ৮০% পর্যন্ত ছাড়

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA