Jio vs Airtel vs Vi: ৮৪ দিন ভ্যালিডিটির প্ল্যানে জিও, এয়ারটেল ও ভোডাফোনের মধ্যে কার অফার সেরা?

Jio vs Airtel vs Vi: ৮৪ দিন ভ্যালিডিটির প্ল্যানে জিও, এয়ারটেল ও ভোডাফোনের মধ্যে কার অফার সেরা?
ছবি প্রতীকী

84 Days Validity Recharge Plans: বেশির ভাগ ইউজারদের জন্যই ৮৪ দিন মেয়াদের রিচার্জ প্ল্যান আসলে অত্যন্ত ব্যালেন্সড রিচার্জ প্যাক, তার খরচ এবং বেনিফিটসের নিরিখে। রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার এই সব প্ল্যানের অফার সম্পর্কে জেনে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 25, 2022 | 2:25 AM

১ দিন থেকে শুরু করে ৩৬৫ দিন – রিলায়েন্স জিও (Jio), এয়ারটেল (Airtel) ও ভোডাফোন আইডিয়া (Vodafone Idea), এই তিন সংস্থার ঝুলিতেই রয়েছে প্রিপেড রিচার্জ প্ল্যানের বিশাল রেঞ্জ। তবে যাঁদের বার্ষিক রিচার্জ প্ল্যানের দরকার হয় না, তাঁরা মাসিক ২৮ দিনের বা ৮৪ দিন বৈধতার ট্যারিফ প্ল্যান ব্যবহার করে থাকেন। বেশির ভাগ ইউজারদের জন্যই ৮৪ দিন মেয়াদের রিচার্জ প্ল্যান আসলে অত্যন্ত ব্যালেন্সড রিচার্জ প্যাক, তার খরচ এবং বেনিফিটসের নিরিখে। রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া – দেশের বড় এই তিনটি টেলিকম সংস্থার কাছেই রয়েছে গুচ্ছের রিচার্জ প্যাক, যাদের ভ্যালিডিটি ৮৪ দিন। সেই সব প্ল্যানে ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং ফ্রি এসএমএস অফার করা হয় ইউজারদের। সেই প্ল্যান গুলি সম্পর্কেই বিশদে জেনে নেওয়া যাক।

রিলায়েন্স জিও

৬৬৬ টাকার জিও প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন। ইউজাররা প্রতিদিন ১.৫জিবি করে ডেটা উপভোগ করতে পারবেন। সেই সঙ্গেই রয়েছে আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি করে এসএমএস। সমস্ত জিও অ্যাপসের ফ্রি অ্যাকসেস দেওয়া হয় গ্রাহকদের।

৮৪ দিন ভ্যালিডিটির এর পরের দুটি প্ল্যানের জন্য ইউজারদের যথাক্রমে ৭১৯ টাকাও ১০৬৬ টাকা খরচ করতে হয়। দুটি প্ল্যানেই রয়েছে রোজ ২জিবি করে ডেটার অফার। তবে ১,০৬৬ টাকার প্ল্যানে এক বছরের ডিজ়নি প্লাস হটস্টার মোবাইল সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যান গ্রাহকরা।

৮৪ দিন ভ্যালিডিটির জিও-র সর্বশেষ প্ল্যানটি হল ১,১৯৯ টাকার। এই প্ল্যান ৩জিবি ডেলি ডেটা অফার করে। বাদ বাকি এই প্ল্যানের সব অফার ৭১৯ টাকা ও ৬৬৬ টাকার প্ল্যানের মতো। যদিও এই প্ল্যান কোনও ফ্রি হটস্টার সাবস্ক্রিপশন অফার করে না।

এয়ারটেল

এয়ারটেলের কাছে তিনটি ভিন্ন রিচার্জ প্ল্যান রয়েছে, যাদের ভ্যালিডিটি ৮৪ দিন। তাদের মধ্যে ৪৫৫ টাকার রিচার্জ প্ল্যানে ৬জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং ৯০০টি ফ্রি এসএমএস অফার করা হয়। অতিরিক্ত অফারের মধ্যে রয়েছে, ১ মাসের জন্য প্রাইম ভিডিয়ো মোবাইল এডিশন, ৩ মাসের অ্যাপোলো ২৭/৭ ক্লিনিক, শ অ্যাকাডেমি ফ্রি অনলাইন কোর্স, ফাসট্যাগে ১০০ টাকা ক্যাশব্যাক, ফ্রি হ্যালো টিউন এবং ফ্রি উইঙ্ক মিউজিক।

৭১৯ টাকার রিচার্জ প্ল্যানে ১.৫জিবি ডেলি ডেটা লিমিট ও তার সঙ্গে আনলিমিটেড কলিং ও প্রতিদিন ১০০ এসএমএস অফার করা হয়। ৪৫৫ টাকার প্ল্যানের মতো বাদ বাকি সব অফার একই থাকছে।

শেষ প্ল্যানটির জন্য এয়ারটেল ইউজারদের ৮৩৯ টাকা খরচ করতে হয়। প্ল্যানটি গ্রাহকরা প্রতিদিন ২জিবি করে হাই-স্পিড ডেটা পেয়ে যান। এছাড়া এই প্ল্যানের অন্যান্য সব অফার ৭১৯ টাকার প্ল্যানের মতই।

ভোডাফোন আইডিয়া

৮৪ দিন ভ্যালিডিটির মোট তিনটি ভিন্ন প্ল্যান অফার করে থাকে ভোডাফোন আইডিয়া। এদের মধ্যে প্রথম প্ল্যানের জন্য গ্রাহকদের ৪৫৯ টাকা খরচ করতে হয়। ৬জিবি ডেটা অফার করা হয়। সেই সঙ্গেই রয়েছে আনলিমিটেড কলিং, ১০০০ ফ্রি এসএমএস এবং ভিআই মুভিজ় ও টিভির ফ্রি অ্যাকসেস।

তার ঠিক পরেই রয়েছে ৭১৯ টাকার একটি রিচার্জ প্ল্যান, যাতে ইউজারদের প্রতিদিন ১.৫জিবি করে ডেটা অফার করা হয়। সেই সঙ্গেই রয়েছে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস। এই প্ল্যানে আবার কোনও লিমিট ছাড়াই রাত ১২টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট ডেটা অফার করা হয়। আবার উইকেন্ড ডেটা রোলওভারে সারা সপ্তাহের বেঁচে যাওয়া ডেটা ব্যবহার করা যায় সপ্তাহান্তে।

সর্বশেষ ৮৪ দিনের রিচার্জ প্ল্যানের জন্য খরচ হয় ৮৩৯ টাকা। এই প্ল্যানে ২জিবি ডেলি ডেটা অফার করা হয়। এছাড়াও প্ল্যানটির বাদ বাকি সব অফার ৭১৯ টাকার রিচার্জ প্ল্যানের মতোই।

আরও পড়ুন: ফ্লিপকার্টের বিশেষ সেল, হরেক কিসিমের গ্যাজেটসে ৮০% পর্যন্ত ছাড়

আরও পড়ুন: আইফোন ১৩ সিরিজের ফোনে স্ক্রিন সমস্যা, কয়েক সেকেন্ডের জন্য গোলাপি হয়ে যাচ্ছে, অভিযোগ ইউজারদের

আরও পড়ুন: শীঘ্রই Android থেকে iOS-এ হোয়াটসঅ্যাপ চ্যাট ট্রান্সফার করতে পারবেন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA