Delhi Political Crisis: ‘বিধায়ক পিছু ২০ কোটি’, বিজেপির বিরুদ্ধে অপারেশন লোটাসের অভিযোগ আপের

Arvind Kejriwal News: আম আদমি পার্টির অভিযোগ, অরবিন্দ কেজরীবালের ডেপুটি মণীশ সিসোদিয়াকে নাকি দল বদলের টোপ দিয়েছিল বিজেপি।

Delhi Political Crisis: 'বিধায়ক পিছু ২০ কোটি', বিজেপির বিরুদ্ধে অপারেশন লোটাসের অভিযোগ আপের
| Updated on: Aug 25, 2022 | 8:53 PM

নয়াদিল্লি: একনাথ শিন্ডেকে সামনে রেখে শিবসেনা ভাঙিয়ে মহারাষ্ট্রের মসনদে। এই একই ব্লু প্রিন্টেই দিল্লিতেও অপারেশন লোটাস? আম আদমি পার্টির অভিযোগ, অরবিন্দ কেজরিবালের ডেপুটি মণীশ সিসোদিয়াকে সেই টোপই নাকি দিয়েছিল বিজেপি। এমনকি মণীশ সিসোদিয়া নিজে জানিয়েছিলেন, তাঁর কাছে মুখ্যমন্ত্রী হওয়ার অফার রেখেছে পদ্নশিবির। যদিও তা অস্বীকার করেছে বিজেপি। এই পরিস্থিতিতেই এবার ঘোড়া কেনাবেচারও অভিযোগ বিজেপির বিরুদ্ধে। ৮০০ কোটি টাকায় ৪০ আপ বিধায়ক কিনতে চাইছে বিজেপি, আপের তরফে অভিযোগ এমনই।

আপের অভিযোগ, দিল্লিতে অপারেশন লোটাসের স্বপ্ন নিয়েই ঘোড়া কেনাবেচায় নেমেছে বিজেপি। আপ বিধায়কদের ২০ কোটি টাকায় কেনার প্রস্তাব দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। এই পরিস্থিতিতে দলীয় বিধায়কদের নিয়ে বৈঠক ডাকেন অরবিন্দ কেজরিবাল। সেই বৈঠকের আগেই বেপাত্তা ৭ আপ বিধায়ক।

দিল্লি বিধানসভায় মোট আসন সংখ্যা ৭০। এই মুহূর্তে ৬২ আসন নিয়ে সংখ্যাগরিষ্ঠতা রয়েছে আম আদমি পার্টির। আপ নেতা দিলীপ পাণ্ডের বক্তব্য, “যাঁদের সঙ্গে যোগাযোগ করা গিয়েছে, তাঁরা বলেছেন প্রায় ৪০ জন বিধায়ককে দল থেকে ভাঙিয়ে নেওয়ার প্রস্তুতি চলছে। গতকাল সাংসদ সঞ্জয় সিং যে হিসাব দেখিয়েছেন, তাতে বোঝা যাচ্ছে এক একজন বিধায়ককে প্রায় ২০ কোটি টাকার টোপ দিচ্ছে ভারতীয় জনতা পার্টি। আর এই ৪০ জনকে ভাঙানোর জন্য প্রায় ৮০০ কোটি টাকা নিয়ে তৈরি বিজেপি। আর এই টাকা নিশ্চয়ই কালো টাকা। দিল্লির মানুষ বা দেশের মানুষ জানতে চায় এই ৮০০ কোটি কার টাকা? বিজেপির কাছে ৮০০ কোটি কালো টাকা কীভাবে এল? আমার তো মনে হয় দেশের ভালোর জন্য সিবিআই ও ইডির এই ৮০০ কোটি টাকার তদন্ত করা উচিত। তাহলেই সব সত্যি বেরিয়ে পড়বে”।

Follow Us: