Birbhum Cow Smuggling: পাচারের আগেই আটক ৪৮ গরু, ‘চাঁইবিহীন’ কেষ্ট-ভূমে কে চালাচ্ছে পাচারচক্র?

Cattle Smuggling Case: এনামুল হক নেই, নেই সায়গল হোসেনও। এমতাবস্থায় একরকম 'ফাঁকা' বীরভূমে কে চালাচ্ছে নেটওয়ার্ক?

Ashad Mallick

|

Sep 18, 2022 | 7:12 PM

বীরভূম: গরু পাচারকাণ্ডে লাগাতার তল্লাশি বীরভূম জুড়ে। সিবিআইয়ের জালে অনুব্রত, এরমধ্যেও চলছে পাচার। বীরভূমে গরু পাচারের সময়ে গ্রেফতার এক পাচারকারী। বিহার থেকে বীরভূমের নলহাটির গরুহাটে আনা হচ্ছিল গরু, খবর সূত্রের। রামপুরহাটের শুড়িচিয়া মস্তানমোড়ের কাছে প্রায় ৪৮টি গরু বাজেয়াপ্তের ঘটনায় চাঞ্চল্য কেষ্ট-ভূমে। ধৃতের নাম শেখ বাবর। কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেননি বাবর, পুলিশ সূত্রে খবর এমনই।

রামপুরহাটে পরপর তিনদিন গরু বোঝাই ভ্যান আটক করেছে পুলিশ। এনামুল হক জেলে, পাচারের সঙ্গে জড়িতরা ইতিমধ্যেই সিবিআই রাডারে। তাহলে পাচার রোখা যাচ্ছে না কেন? এ প্রশ্ন তুলছেন অনেকেই। বীরভূমের ইলামবাজারে রয়েছে এশিয়ার দ্বিতীয় বৃহত্তম গরুহাট। ভিনরাজ্য থেকে গরু এলে তা বাংলাদেশে পাচার হয়ে যায় বীরভূমের রাস্তা ধরেই। তাহলে চক্র চালাচ্ছেন কে?

এনামুল হক নেই, নেই সায়গল হোসেনও। এমতাবস্থায় একরকম ‘ফাঁকা’ বীরভূমে কে চালাচ্ছে নেটওয়ার্ক? করিডর হিসাবে বীরভূমকে ব্যবহার করে কে চালাচ্ছে পাচারচক্র? উঠছে প্রশ্ন। পুলিশের চোখ ফাঁকি দিয়ে পাচারের জন্য কোনও নতুন পন্থা অবলম্বন করছে পাচারকারীরা? সে পদ্ধতিও খুঁজে বের করতে তেড়েফুঁড়ে ময়দানে সিবিআই গোয়েন্দারা।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla