Rakhi Special: এই রাখী মনে রাখি

সম্রাট, নাজমুলরা প্রত্যেকেই প্রতিনিয়ত যুদ্ধ করছে নিজেদের মনের সঙ্গে ভালো থাকার চেষ্টা করছে সেই ভালো থাকার জন্য মনের মতো কাজ করা দরকার সে কারণেই রাখি তৈরি এই রাখে দিয়ে একটা ভাল কাজ হবে রাখি বিক্রির টাকায় দুঃস্থ কোভিড রোগীদের সাহায্য করা হবে।0

রাখি মানে বন্ধন। ভালোবাসার বন্ধন। শ্যামবাজারের সংবিধানের এই আস্তানায় এলে এইসব বাচ্চাদের দেখতে পাবেন। ওরা রাখি তৈরি করে। অন্যদের সাহায্য লাগে। বিশেষভাবে সক্ষম এই ছোটদের হাতে গড়া বিশেষ রাখি। ফুল, পাতা, চুমকি, সোনালী কাগজ আঠা আর ওদের হাতের স্পর্শ। এই দিয়ে তৈরি।
অন্য দিকে, আরও এক মনে রাখার মতো উদ্যোগ নাকতলা উদয়ন সংঘ বাংলার বিভিন্ন জেলার হস্তশিল্পীদের সঙ্গে ভালোবাসার বন্ধনে বাঁধা পড়ছে। লকডাউনে এঁদের অনেকেরই রোজগার বন্ধ। তাই তাদের দিয়ে ঠিক তাদের স্টাইলে রাখি বানানো হয়েছে। নকশী কাঁথার রাখি, সোলার রাখি, খাদির রাখি…এ রকম আরও কত কী… সম্ভার দেখে মনে হবে এত রাখি কোথায় রাখি। অবশ্য ২৪ পরগনা থেকে শুরু করে মুর্শিদাবাদ সব জায়গায় এত রাখি জোগাড় করা কিন্তু সহজ নয়।
শ্যামবাজারের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে প্রতি বছরই তৈরি করা হয় বিশেষ রাখি। কারণ বিশেষ বাচ্চারা এই রাখি তৈরি করে। সম্রাট, নাজমুলরা প্রত্যেকেই প্রতিনিয়ত যুদ্ধ করছে। নিজেদের মনের সঙ্গে ভাল থাকার চেষ্টা করছে। সেই ভাল থাকার জন্য মনের মতো কাজ করা দরকার। সে কারণেই রাখি তৈরি। এই রাখি দিয়ে একটা ভাল কাজ হবে। রাখি বিক্রির টাকায় দুঃস্থ কোভিড রোগীদের সাহায্য করা হবে।

Click on your DTH Provider to Add TV9 Bangla