ট্রোলের মুখে জবাব দিলেন ‘বান্ধবী বদলানো’ শোভন

নিজের সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত গান সামাজিক মাধ্যমে পোস্ট করেছিলেন শোভন গঙ্গপাধ্যায়। সেখানেই চরম ট্রোলের শিকার হতে হল তাঁকে। বিদ্রুপ করে একজন লেখেন, ‘‘সব ঠিক আছে কিন্তু তুমি তো দেখছি শ্রাবন্তী, কাঞ্চন এদেরকেও ছাড়িয়ে যাবে ভাই। তবে একটা ফারাক আছে তোমার মধ্যে, ওরা বিয়ে করে ছাড়ে আর তুমি বিয়ে না করেই।’’ এই কমেন্টের পাল্টা জবাব দিয়ে শোভন লেখেন, ‘‘তাই তো ছড়িয়ে ফেলছি না,ছাড়িয়ে যাচ্ছি।’’

ট্রোলের মুখে জবাব দিলেন 'বান্ধবী বদলানো' শোভন
| Edited By: | Updated on: Apr 06, 2024 | 9:25 PM

জন্মদিনে সুচিত্রা সেন

একটা সময়ের পর আড়ালেই থাকতে চাইতেন তিনি। শেষ বয়সটা কেটেছিল একেবারে অন্তরালেই। ১৯৩১ সালে বাংলাদেশের পাবনায় জন্ম হয়েছিল তাঁর। বাড়ির সকলের কাছে তিনি ছিলেন কৃষ্ণা। তিনি অর্থাৎ সুচিত্রা সেন। আজ তাঁর জন্মদিন। সেই উপলক্ষেই সামাজিক মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপনের ঢল। নাতনি রিয়াও লিখেছেন, “আম্মা তোমার বিশেষ দিনে তোমায় বলতে চাই, তোমায় কতটা মিস করি। তোমার ভালবাসা আমাদের জীবনকে গড়ে দিয়ে গিয়েছে।”

ইফতার পার্টির আনন্দ
এই মুহূর্তে ঢাকায় রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় ও পিয়া চক্রবর্তী। দু’জনেই মেতেছেন ইফতার পার্টিতেও। দেদার খানাপিনা, হই হুল্লোড়ের ছবি শেয়ার করেছেন সামাজিক মাধ্যমেও।ইফতারির মেনুও নজরকাড়া। মটন, চিকেন থেকে শুরু করে নানা ধরনের মিষ্টি, ফল…– টেবিলে সাজানো একগুচ্ছ খাবারের ছবি শেয়ার করেছেন খোদ পরমব্রত। একই সঙ্গে তাঁর বাংলাদেশের বন্ধুদের ধন্যবাদ জানাতেও ভোলেননি তিনি।

ট্রোলের প্রতিবাদ
দিন দুয়েক আগেই শহরের বুকে এক নিশিঠেকে শুভ্রজিৎ মিত্রের ছবি ‘দেবী চৌধুরাণী’র র‍্যাপ আপ পার্টি ছিল। সেখানেই আমন্ত্রিত ছিলেন সৌরভ দাস ও দর্শনা বনিক। নাইটক্লাবে ঢোকার ঠিক আগেই দর্শনার চুল ঠিক করতে দেখা যায় সৌরভকে। সেই ছবি ভাইরাল হতেই চরম কটাক্ষের শিকার হন দর্শনা। চুপ করে থাকেননি সৌরভ, করেছেন প্রতিবাদ। শুধু তিনিই নন বৌমাকে অপমান করায় রেগে আগুন দর্শনার শাশুড়িও।

শোভনের জবাব
নিজের সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত গান সামাজিক মাধ্যমে পোস্ট করেছিলেন শোভন গঙ্গোপাধ্যায়। সেখানেই চরম ট্রোলের শিকার হতে হল তাঁকে। বিদ্রুপ করে একজন লেখেন, ‘‘সব ঠিক আছে কিন্তু তুমি তো দেখছি শ্রাবন্তী, কাঞ্চন এদেরকেও ছাড়িয়ে যাবে ভাই। তবে একটা ফারাক আছে তোমার মধ্যে, ওরা বিয়ে করে ছাড়ে আর তুমি বিয়ে না করেই।’’ এই কমেন্টের পাল্টা জবাব দিয়ে শোভন লেখেন, ‘‘তাই তো ছড়িয়ে ফেলছি না, ছাড়িয়ে যাচ্ছি।’’

এ কী বললেন জয়া?
৫০ বছর ধরে অমিতাভের সঙ্গে সংসার করছেন তিনি। নাতনি নভ্য়া নাভেলি নন্দাকে এবার বিয়ে নিয়ে কী উপদেশ দিলেন জয়া বচ্চন? তিনি বললেন, বিয়ের পর প্রেম জানলা দিয়ে পালায়। তাই বন্ধুকেই বিয়ে করতে। প্রয়োজন নেই সব সময় রোম্যান্স থাকতে হবে, বন্ধুত্বটা থাকলেই সব সম্ভব।

সেক্স টয়ের বিক্রি বাড়ান কিয়ারা
লাস্ট স্টোরিজের সেই দৃশ্যের কথা মনে আছে? যেখানে দেখানো হচ্ছে পরিবারের সামনেই ‘অরর্গাজম’-এর মেতেছেন কিয়ারা। ছবিটির ওই দৃশ্য বিপুল হারে ভাইরাল হয়েছিল সামাজিক মাধ্যমে। সম্প্রতি এক সাক্ষাৎকারে ২০১৮ সালের সেই ঘটনার কথা মনে করেই প্রযোজক সোমেন মিশ্র বলেন, “এক সাইট রয়েছে। যারা অ্যাডাল্ট টয় বিক্রি করে। তাঁরা জানান, ওদের নাকি বিক্রি ব্যাপক হারে বেড়ে যায়। মানুষ ‘কিয়ারা আডবাণী ভাইব্রেটর’, ‘কিয়ারা আডবাণী সেক্সটয়’ লিখে খুঁজতে থাকেন। প্রায় ৫০ থেকে ৫০ শতাংশ বিক্রি বাড়ে তাঁদের।”

‘সুযোগের জন্যেই হয়েছে…’
২০ বছরে পা দিয়েই নিজের NGO খুলেছিলেন অভিতাভ বচ্চন ও জয়া বচ্চনের নাতনি নভ্যা নভেলি নন্দা। ২৬ বছর বয়সে এসে সেই প্রসঙ্গে তিনি বললেন, ”আমার সুযোগ ছিল, সাপোর্ট ছিল, আমি প্রিভিলেজ, তাই এটা সম্ভব হয়েছে।”

ধুঁকছে ছবি
২০২৪-এ সেভাবে বলিউডের বক্স অফিসে ব্যবসা করতে দেখা যাচ্ছে না কোনও ছবিকেই। একের পর এক বিগ বাজেট ছবি মুক্তির তালিকায়। তারই মাঝে এবার করিনা কাপুর, তাবু ও কৃতি স্যানন অভিনীত ‘ক্র’ ছবি ১০০ কোটি ছুঁইছুঁই। লক্ষ্য়ে এখন বড়ে মিঞা ছোটে মিঞা।

নুসরতের জুতোর কালেকশন
ক্লিনিং ডে, অর্থাৎ আজ সময় করে ঘর গোছাতে ও পরিষ্কার করতে বসেছেন বলিউড অভিনেত্রী নুসরত বারুচা। আর সেই সুবাদেই বেরিয়ে এসেছে প্রায় কয়েকশো জোড়া জুতো। তারই মাঝে বসে ছবি দিয়ে সকলকে চমকে দিলেন তিনি। ক্যাপশনে লিখলেন, শু ফ্যাক্টরি।

Follow Us: